Bengal BJP: খোদ বিজেপি নেতার সঙ্গে যোগ টিম পিকে’র? অমিতাভের ‘স্বীকারোক্তি’ ঘিরে জোর জল্পনা

Amitava Chakraborty : গত রবিবার বিজেপির ভার্চুয়াল বৈঠকে বিজেপির সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তী বলেছেন, পিকে -এর সংস্থার এক কর্মী তাঁকে জানিয়েছেন বর্তমানে সংগঠিত বিজেপির কমিটি 'বেস্ট টিম'।

Bengal BJP: খোদ বিজেপি নেতার সঙ্গে যোগ টিম পিকে'র? অমিতাভের 'স্বীকারোক্তি' ঘিরে জোর জল্পনা
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 10, 2022 | 10:33 PM

অঞ্জন রায় : একুশের বিধানসভা ভোটে বিজেপি (BJP) আশানুরূপ ফল করতে পারেনি। গেরুয়া শিবিরের এই ফলাফলে বিজেপি নেতা তথাগত রায় বিভিন্ন বিস্ফোরক অভিযোগ আনেন। বিজেপির হারের কারণ হিসেবে কয়েকজন বিজেপি কর্মীর সঙ্গে তৃণমূলের ভোটকুশলী প্রশান্ত কিশোর এবং তাঁর সংস্থার সংযোগ রাখার অভিযোগও তুলেছিলেন। এইবার তাঁর এই অভিযোগকে মান্যতা দেওয়ার মতো বিস্ফোরক তথ্য বেরিয়ে এল। সূত্র মারফত জানা গিয়েছে, প্রশান্ত কিশোরের সংস্থার এক কর্মী জানিয়েছেন, বিজেপির বর্তমান রাজ্য কমিটি হল ‘বেস্ট টিম’।

গত রবিবার বিজেপির তরফে ভার্চুয়াল বৈঠক সংগঠিত হয়। সূত্রের খবর, সেই ভার্চুয়াল বৈঠকে বিজেপির সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তী বলেছেন, পিকে -এর সংস্থার এক কর্মী তাঁকে জানিয়েছেন বর্তমানে সংগঠিত বিজেপির কমিটি ‘বেস্ট টিম’। এই খবর প্রকাশ্যে আসার পরই রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়ে গিয়েছে। তাঁদের প্রশ্ন, তাহলে বিজেপির সাধারণ সম্পাদক (সংগঠন)- এর কি রাজনৈতিক কুশলী প্রশান্ত কিশোরের সঙ্গে যোগাযোগ আছে? গতকালের বৈঠকে অমিতাভ চক্রবর্তীর এহেন মন্তব্য বিজেপির বর্ষীয়ান নেতা তথাগত রায়ের অভিযোগকেই মান্যতা দিল বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।

প্রসঙ্গত, বিজেপির নতুন রাজ্য কমিটি তৈরি হয়েছে। সেই কমিটি গঠন নিয়ে বিজেপির অন্দরে বিক্ষোভ এখন সর্বজনবিদিত। রাজ্য বিজেপির অন্যতম চেনা মুখ সায়ন্তন বসু পর্যন্ত কমিটি থেকে বাদ পড়েছেন। দীর্ঘদিন সাধারণ সম্পাদক পদে থাকা সায়ন্তনকে দেখা গিয়েছে বিক্ষুব্ধ বিজেপি সাংসদ শান্তনু ঠাকুরের বাড়িতে। ওই বৈঠকে যোগ দিয়েছিলেন জয়প্রকাশ মজুমজদার, রীতেশ তিওয়ারির মতো বিক্ষুব্ধ বিজেপি নেতারাও। কানাভুষো শোনা যাচ্ছে, শান্তনু ঠাকুর নিজে দিল্লি উড়ে যাবেন এই বিক্ষোভ প্রসঙ্গে শীর্ষ নেতৃত্বের সঙ্গে কথা বলতে। ইতিমধ্যেই জে পি নাড্ডার কাছে এই সংক্রান্ত অভিযোগের চিঠি পৌঁছে গিয়েছে বলেও খবর। বিক্ষুব্ধদের অধিকাংশই আঙুল তুলেছেন অমিতাভ চক্রবর্তীর দিকে। তাঁদের বক্তব্য, কমিটিতে এমন বহু লোকের নাম রয়েছে যাঁদের কোনও জনসংযোগ নেই। অমিতাভ চক্রবর্তী ব্যক্তিগত ইচ্ছাতেই এঁদের কমিটিতে জায়গা করে দিয়েছেন।

বিশ্লেষকদের একাংশের মতে, নিজের উপর ওঠা অভিযোগ ঝেড়ে ফেলতেই ভার্চুয়াল বৈঠকে এহেন মন্তব্য করে থাকতে পারেন অমিতাভ চক্রবর্তী। তিনি হয়ত বোঝাতে চেয়েছেন, বিপক্ষ আমাদের এই কমিটি দেখে বাহবা দিচ্ছেন। তাই এই কমিটি নিয়ে দলের অন্দরে কোনও ক্ষোভ-বিক্ষোভ থাকা উচিত নয়। তবুও প্রশ্ন থেকে যাচ্ছে যে, প্রশান্ত কিশোরের সংস্থার সঙ্গে অমিতাভ চক্রবর্তীর কোনও যোগাযোগ রয়েছে কি না।

আরও পড়ুনBengal BJP: রবিবার সন্ধ্যায় শান্তনু ঠাকুরের বাড়িতে ‘গোপন বৈঠক’! ‘বিক্ষুব্ধ’ সায়ন্তন, রীতেশের সঙ্গে জয়প্রকাশও