Crime: আইনজীবীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার সল্টলেকের যুবক

Saltlake: এক মহিলা আইনজীবীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে গ্রেফতার করা হল সল্টলেকের আইবি ব্লকের এক বাসিন্দাকে।

Crime: আইনজীবীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার সল্টলেকের যুবক
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2021 | 8:32 PM

বিধাননগর: এক মহিলা আইনজীবীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে গ্রেফতার করা হল সল্টলেকের আইবি ব্লকের এক বাসিন্দাকে। অভিযোগ, ডিভোর্সি ওই আইনজীবীর সঙ্গে বেশ কিছুদিন আগে আলাপ হয়েছিল সপ্তর্ষি দত্ত নামে এক যুবক। ক্রমশ ঘনিষ্ঠতা বাড়ে। তার মধ্যে ফাঁকা বাড়িতে মহিলাকে ডেকে ধর্ষণের চেষ্টা করা হয় বলে অভিযোগ। এই অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্তকে গ্রেফতার করল বিধাননগর দক্ষিণ থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর, কালিন্দী এলাকার বাসিন্দা ওই মহিলা আইনজীবী গত ২৭ অক্টোবর বিধাননগর দক্ষিণ থানায় এসে অভিযোগ দায়ের করেন। সেখানে তিনি জানান সল্টলেক আইবি ব্লকের বাসিন্দা সপ্তর্ষি দত্ত তাঁকে ধর্ষণের চেষ্টা করেন। তিনি কোনও ভাবে সেখান থেকে বেরিয়ে আসতে সক্ষম হন। এই অভিযোগের প্রেক্ষিতে সপ্তর্ষিকে গ্রেফতার করল পুলিশ।

জানা গিয়েছে, সোশ্যাল মিডিয়ায় পরিচয় হয় সপ্তর্ষি দত্ত ও ওই মহিলা আইনজীবীর। সেখান থেকেই তাঁদের ঘনিষ্ঠতা বাড়ে। পরে মুখোমুখি পরিচয় হয়। জানা গিয়েছে ওই আইনজীবী ডিভোর্সি। অন্যদিকে সপ্তর্ষি দত্তের সঙ্গে তাঁর স্ত্রীর ডিভোর্সের মামলা চলছে আদালতে। এদিকে ওই আইনজীবীর সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক তৈরি হয়েছিল সপ্তর্ষির। দু’ জনের বাড়িতে যাতায়াত রয়েছে।

এর মধ্যে একদিন ওই মহিলা আইনজীবীকে বাড়িতে ডাকেন সপ্তর্ষি। কিন্তু সেদিন বাড়িতে আর কোনও সদস্য ছিল না। বাড়িতে কেউ না থাকার সুযোগে মহিলাকে ধর্ষণের চেষ্টা করা হয় বলে অভিযোগ।

এর পর মহিলার অভিযোগের প্রেক্ষিতে বিধান নগর দক্ষিণ থানার পুলিশ তদন্তে নামে। অভিযুক্তের বিরুদ্ধে শ্লীলতাহানি, শারীরিক নির্যাতন সহ একাধিক অভিযোগ ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করে পুলিশ। আদালতে মহিলার গোপন জবানবন্দি নেওয়া হয়। সেই জবানবন্দির ভিত্তিতে ৩৪২ ধারায় জোরপূর্বক কাউকে আটকে রাখা, ৩৭৬ ধারায় ধর্ষণ, ৫১১ সহ একাধিক ধারায় মামলা রুজু করা হয়।

এর পর গ্রেফতার করা হয়েছে সপ্তর্ষি দত্তকে গ্রেফতার করা হয়। ধৃতকে এদিন বিধাননগর আদালতে তোলা হলে বিচারক তাঁকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে। আগামী ২১ ডিসেম্বর ফের বিধান নগর আদালতে তাঁকে হাজিরার নির্দেশ দিয়েছে আদালত।

আরও পড়ুন: Pamela Goswami: মাদক কাণ্ডে ২৯২ দিন পর জামিন বিজেপি নেত্রী পামেলা গোস্বামীর 

আরও পড়ুন: Weather Update: দক্ষিণবঙ্গে বৃষ্টি-মুক্তি, ধীর পায়ে আসছে শীত, মাঝারি বৃষ্টিতে ভাসতে পারে উত্তরবঙ্গ!

আরও পড়ুন: West Bengal municipal election 2021: ফের পিছল পুরভোট মামলার শুনানি, কমিশনের হলফনামা নিয়ে কী মত জানতে চাইল হাইকোর্ট