BJP West bengal: যোগ্য চাকরিহারাদের জন্য খবর! আগামী বুধবার থেকে ‘বড়’ উদ্যোগ নিচ্ছে BJP

BJP: জানা যাচ্ছে, পাঁচজন আইনজীবী হলেন, তীলক মিত্র, রাহুল সরকার, কৌস্তভ চট্টোপাধ্যায়, সহশ্রাংশু ভট্টাচার্য ও সুকান্ত চট্টোপাধ্যায় থাকছেন। আগামী বুধবার থেকে যোগ্য চাকরিহারা শিক্ষক ও শিক্ষাকর্মীদের জন্য একটি পোর্টাল খোলা হয়েছে।

BJP West bengal: যোগ্য চাকরিহারাদের জন্য খবর! আগামী বুধবার থেকে 'বড়' উদ্যোগ নিচ্ছে BJP
চাকরিহারাদের পাশে বিজেপিImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 05, 2024 | 12:08 PM

কলকাতা: যোগ্য চাকরিহারা শিক্ষক ও শিক্ষাকর্মীদের পাশে থাকার বার্তা বিজেপির। তাঁদের পাশে থেকে আইনিভাবে লড়াই করার জন্য বিজেপির তরফে তৈরি করা হল লিগ্যাল সেল। পাঁচ সদস্যকে নিয়ে তৈরি হবে সেই সেল। এই সেলে থাকবেন পাঁচজন আইনজীবী। তাঁরা কারা?

জানা যাচ্ছে, পাঁচজন আইনজীবী হলেন, তীলক মিত্র, রাহুল সরকার, কৌস্তভ চট্টোপাধ্যায়, সহশ্রাংশু ভট্টাচার্য ও সুকান্ত চট্টোপাধ্যায় থাকছেন। আগামী বুধবার থেকে যোগ্য চাকরিহারা শিক্ষক ও শিক্ষাকর্মীদের জন্য একটি পোর্টাল খোলা হয়েছে। প্রয়োজনে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়ে যোগ্যদের পাশে থাকার আশ্বাস গেরুয়া শিবিরেরে।

মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, “বিজেপি-র যে লিগাল সেল রয়েছে তার পক্ষ থেকে আমরা পাঁচ সদস্যের দল তৈরি করেছি। একটি বিশেষ পোর্টাল আগামী বুধবার লঞ্চ করা হবে। এই পোর্টালে যে পরীক্ষার্থীরা নিয়োগ পেয়েছিলেন, যাঁদের চাকরি চলে গিয়েছে তাঁরা তাঁদের নাম রেজিস্ট্রার করতে পারেন। আমরা প্রয়োজনে হাইকোর্ট এবং সুপ্রিম কোর্টে গিয়ে যত প্রকার আইনি সহযোগিতা করার হয় করব। বিজেপির পক্ষ থেকে আইনি সহযোগিতার পাশাপাশি আর্থিক খরচও বহন করা হবে।” প্রসঙ্গত, হাইকোর্টের ডিভিশন বেঞ্চের নির্দেশে ২০১৬ পুরো প্যানেল বাতিল হয়েছে। চাকরি হারিয়েছেন প্রায় ২৬ হাজার। এরপর বাংলায় ভোটের প্রচারে এসে এই লিগাল সেল খোলার কথা প্রথম বলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর কথায়, “শিক্ষক নিয়োগে দুর্নীতিতে অনেক যোগ্য প্রার্থী মুশকিলে পড়েছে। আমি বাংলার বিজেপির সভাপতিকে বলেছি ওই সমস্ত যোগ্যদের কীভাবে সাহায্য করা যায় দেখতে। একটা লিগাল সেল ও একটা সোশ্য়াল মিডিয়া প্ল্য়াটফর্ম তৈরি করতে বলেছি।” মোদীর সেই কথা মতোই এবার বুধবার চালু হতে চলেছে এই সেল।