Anubrata Mandal: অনুব্রতর পাসপোর্ট চেয়ে পাঠাল CBI, জবাবে ‘কেষ্ট’ বললেন…

Anubrata vs CBI: রিজিওনাল পাসপোর্ট অফিসে খোঁজখবর নেন সিবিআই অফিসাররা। এর পাশাপাশি বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গেও কথা বলেন তাঁরা।

Anubrata Mandal: অনুব্রতর পাসপোর্ট চেয়ে পাঠাল CBI, জবাবে 'কেষ্ট' বললেন...
অনুব্রতর পিছু ছাড়ছেন না সিবিআই গোয়েন্দারা
Follow Us:
| Edited By: | Updated on: Apr 26, 2022 | 4:21 PM

কলকাতা : বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mandal) হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পরই তাঁকে ডেকে পাঠিয়েছিল সিবিআই (CBI)। প্রথমে গরু পাচার মামলায়, তারপর ভোট পরবর্তী হিংসা মামলায়। কিন্তু অনুব্রত বাবুকে এসএসকেএমের চিকিৎসকরা হাসপাতাল থেকে ছাড়ার সময় জানিয়ে দিয়েছিলেন, এখন চার সপ্তাহ সম্পূর্ণ বেড রেস্টে থাকতে হবে তাঁকে। সেই মতো চিকিৎসকদের দেওয়া ‘রক্ষাকবচ’কেই হাতিয়ার করেন অনুব্রত মণ্ডল। জানিয়ে দেন, শারীরিক অসুস্থতার কারণে এখন তিনি হাজিরা দিতে পারবেন না। সিবিআই গোয়েন্দাদের থেকে ফের সময় চেয়ে নিয়েছেন তিনি। এই পরিস্থিতিতে এবার অনুব্রত মণ্ডলের পাসপোর্ট চেয়ে পাঠালেন সিবিআই গোয়েন্দারা।

যদিও সূত্রের খবর, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি জানিয়ে দিয়েছেন, তাঁর কাছে কোনও পাসপোর্ট নেই। এরপর অনুব্রতর সেই তথ্য যাচাই করতে পাসপোর্ট দফতরের সঙ্গেও যোগাযোগ করেন কেন্দ্রীয় গোয়েন্দারা। রিজিওনাল পাসপোর্ট অফিসে খোঁজখবর নেন সিবিআই অফিসাররা। এর পাশাপাশি বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গেও কথা বলেন তাঁরা।

উল্লেখ্য, এর আগেও একাধিকবার অনুব্রত মণ্ডলকে ডেকে পাঠানো হয়েছিল সিবিআই অফিসে। কিন্তু প্রত্যেকবারই শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তিনি বারবার হাজিরা এড়িয়ে দিয়েছেন। পঞ্চমবার সিবিআই তলবের পর, হাজিরার ঠিক আগের দিনই বীরভূম থেকে কলকাতায় আসেন তিনি। কলকাতায় চিনার পার্কের ফ্ল্যাটেই সেদিন রাত কাটান তিনি। পরের দিন সকালে গাড়ি নিয়ে বেরিয়ে সোজা ঢুকে যান এসএসকেএম হাসপাতালে। সেখানে তাঁকে ভর্তি করা হয় উডবার্ন ওয়ার্ডে। শেষে হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার সময় জানা যায়, অনুব্রত বাবুর হার্টে দুটি ব্লক ধরা পড়েছে। তাঁকে এখন সম্পূর্ণ বেড রেস্টে থাকতে হবে।

এই পরিস্থিতিতে সিবিআইকে অনুব্রত মণ্ডলের আইনজীবীরা কেন্দ্রীয় গোয়েন্দাদের চিঠি দিয়ে জানিয়ে দিয়েছেন ২১ মে-র পর সশরীরে হাজিরা দিতে পারবেন তিনি সিবিআই অফিসে। কিন্তু, কোনওরকম ঝুঁকি রাখতে চাইছেন না কেন্দ্রীয় গোয়েন্দারা। তাই অনুব্রত মণ্ডলের পাসপোর্ট চেয়ে পাঠিয়েছিলেন তাঁরা। কিন্তু সূত্রের খবর, অনুব্রত বাবু সিবিআইকে জানিয়ে দিয়েছেন, তাঁর কাছে কোনও পাসপোর্ট নেই।

আরও পড়ুন : Physical Harassment : কোনও হাসপাতাল ধর্ষণের উল্লেখ করেনি, গাংনাপুরের নির্যাতিতার দেহ ফের ময়নাতদন্তের নির্দেশ হাইকোর্টের

আরও পড়ুন : Eastern Zonal council meeting : মাথাচাড়া দিচ্ছে মাওবাদীরা? চার রাজ্যের শীর্ষ আমলাদের নিয়ে বৈঠক নবান্নে