Doctor’s Protest: খুলে নেওয়া হচ্ছে বাঁশ, নবান্নের বৈঠকের পরই বদলে যাচ্ছে ডাক্তারদের ধরনা মঞ্চের ছবি

Doctor's Protest: আরজি কর হাসপাতালের সামনে একটানা ধরনা চলে। পরে গত ১০ সেপ্টেম্বর থেকে ধরনা শুরু হয় স্বাস্থ্য ভবনের সামনে। সেই ধরনা মঞ্চে হাজির হয়েছিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Doctor's Protest: খুলে নেওয়া হচ্ছে বাঁশ, নবান্নের বৈঠকের পরই বদলে যাচ্ছে ডাক্তারদের ধরনা মঞ্চের ছবি
খুলে নেওয়া হচ্ছে মঞ্চImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 18, 2024 | 11:27 PM

কলকাতা: মুখ্যসচিব মনোজ পন্থের সঙ্গে জুনিয়র ডাক্তারদের একটানা আড়াই ঘণ্টা ধরে বৈঠক চলল নবান্নে। বুধবার সেই বৈঠকের পর যখন নবান্নে মিনিটস লেখার কাজ চলছে, তখন সল্টলেকের ধরনা মঞ্চের ছবিটা পাল্টাতে শুরু করেছে। আসতে আসতে ফাঁকা হচ্ছে মঞ্চ। খোলা হচ্ছে বাঁশ। তবে ধরনা এখনই শেষ হবে কি না, সেই বিষয়ে কিছু জানানো হয়নি জুনিয়র ডাক্তারদের তরফে। সূত্রের খবর, মুখ্যসচিবের সঙ্গে গঠনমূলক আলোচনা হয়েছে এদিন।

চতুর্থ ও পঞ্চম দফার দাবি পূরণের জন্যই এদিন বৈঠকে বসতে চেয়েছিলেন চিকিৎসকেরা। তাঁদের দাবি ছিল, মেডিক্যাল কলেজগুলিতে ছাত্র সংসদ নির্বাচনে নির্দেশিকা জারি করতে হবে। সেই প্রস্তুতি অবিলম্বে শুরু হবে বলেই জানা যাচ্ছে। এছাড়া রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন গঠনেও নির্বাচনের প্রতিশ্রুতি মিলেছে বলেই সূত্রের খবর। ফলে বৈঠক যে ইতিবাচক হয়েছে, সে কথা বলাই যায়।

রোগী পরিষেবা, রেফার রোগের মতো সমস্যা, স্বাস্থ্যকর্মীদের সমস্যা নিয়েও এদিন মুখ্যসচিবের সঙ্গে কথা হয়েছে জুনিয়র ডাক্তারদের। জুনিয়র ডাক্তাররা চান, কেন্দ্রীয় রেফারেল সিস্টেম তৈরি হোক, কোন হাসপাতালে ক’টি বেড খালি রয়েছে, সেই বিষয়ে যাতে রোগীরা জানতে পারেন। এ কথা শুনে মুখ্যসচিব খুশি হয়েছেন ও সহমত হয়েছেন বলেও জানা যাচ্ছে।

এই খবরটিও পড়ুন

উল্লেখ্য, গত ১০ সেপ্টেম্বর থেকে ধরনা চলছে স্বাস্থ্য ভবনের সামনে। এই মঞ্চে বহু শিল্পী ও সাধারণ মানুষও যোগ দেন। তাঁদের বার্তা দিতে ওই মঞ্চে পৌঁছে যান খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরে গত সোমবার নবান্নে ওই জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠকের পর মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, চার দফা দাবি মেনে নেওয়া হয়েছে।