Doctors’ Protest: আর অনশন আন্দোলনে থাকছেন না অনিকেত! নতুন মোড় নিচ্ছে চিকিৎসকদের আন্দোলন?

Doctors' Protest: হোম কেয়ারে রেখে ভালো খাবার, পরিমাপ মতো জল খেতে হবে। অন্তত সাতদিন ঘরে থেকে বিশ্রাম নিতে হবে অনিকেতকে।  মেডিক্যাল বোর্ড পরামর্শ দিয়েছে, এখন আর অনশন করতে পারবেন না অনিকেত মাহাতো।

Doctors' Protest: আর অনশন আন্দোলনে থাকছেন না অনিকেত! নতুন মোড় নিচ্ছে চিকিৎসকদের আন্দোলন?
অনিকেত মাহাতো (ফাইল ছবি)Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 17, 2024 | 5:46 PM

কলকাতা: সুস্থ রয়েছে জুনিয়র চিকিৎসকদের আন্দোলনের অন্যতম মুখ অনিকেত মাহাতো। হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন তিনি। তাঁর সহযোদ্ধা জুনিয়র চিকিৎসক কিঞ্জল নন্দ জানান,   অনিকেতের রক্তচাপ স্বাভাবিক। পালস রেট স্বাভাবিক। শারীরিক অবস্থা স্থিতিশীল হ‌ওয়ার কারণে ছুটি দেওয়া হচ্ছে তাঁকে। তবে আর অনশন করতে পারবেন না অনিকেত। তাঁর শারীরিক দুর্বলতা রয়েছে। বিশ্রামে থাকতে হবে। কিডনি, লিভারে সেভাবে কোন‌ও প্রভাব পড়েনি।

হোম কেয়ারে রেখে ভালো খাবার, পরিমাপ মতো জল খেতে হবে। অন্তত সাতদিন ঘরে থেকে বিশ্রাম নিতে হবে অনিকেতকে।  মেডিক্যাল বোর্ড পরামর্শ দিয়েছে, এখন আর অনশন করতে পারবেন না অনিকেত মাহাতো।

প্রসঙ্গত, ষষ্ঠীর সন্ধ্যায় অনিকেতের শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। পরিস্থিতি এমন হয়, ধর্মতলার অনশন মঞ্চ থেকে তড়িঘড়ি তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর চিকিৎসায় এসএসকেএম হাসপাতালে চার সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়।

চিকিৎসকরা জানিয়েছিলেন, অনিকেতের দেহে কিটোন বডির উপস্থিতি মিলতে শুরু করে। কিটোন বডির পরিমাণ ৩+।  কিটোন বডি বাড়তে থাকলে কিটো অ্যাসিডোসিস হয়ে কোমায় যেতে পারে রোগী। কিন্তু সেই অবস্থা থেকে ফিরিয়ে আনা সম্ভব হয়েছে অনিকেতকে।

এদিকে, প্রশ্ন উঠতে শুরু করেছে, নতুন মোড় নিতে চলেছে চিকিৎসকদের আন্দোলন? প্রাথমিকভাবে  সিনিয়র-জুনিয়রদের যৌথ নেতৃত্বে আন্দোলন পরিচালনার ইঙ্গিত মিলছে। আন্দোলনের রূপরেখা নিয়ে সিনিয়রদের দ্বারস্থ হয়েছেন জুনিয়র চিকিৎসকরা। বৃহস্পতিবার সন্ধ্যায় সাতটায় সিনিয়রদের সঙ্গে বৈঠক বসবেন জুনিয়র চিকিৎসকরা।