TMC Candidate: মোটা বেতনের IPS ছিলেন, কত সম্পত্তির ‘মালিক’ তৃণমূলের প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়

TMC-Prasun Banerjee: হলফনামায় উল্লেখ করা তথ্য অনুযায়ী, প্রসূন বন্দ্যোপাধ্যায়ের হাতে রয়েছে নগদ ৪৭ হাজার টাকা আর তাঁর স্ত্রীর হাতে রয়েছে ৪৬ হাজার টাকা। এছাড়া প্রাক্তন আইপিএসের একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট মিলিয়ে জমা রয়েছে ৪ লক্ষ ৯৩ হাজার ৫২৬ টাকা।

TMC Candidate: মোটা বেতনের IPS ছিলেন, কত সম্পত্তির 'মালিক' তৃণমূলের প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়
প্রসূন বন্দ্যোপাধ্যায়Image Credit source: GFX- TV9 Bangla
Follow Us:
| Updated on: Apr 29, 2024 | 10:44 PM

কলকাতা: ভোটের আগে রাজ্য পুলিশের পদে থেকে ইস্তফা দিয়ে রাজনীতির ময়দানে পা দিয়েছেন প্রসূন বন্দ্যোপাধ্যায়। মালদহ উত্তর লোকসভা কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে ভোটে লড়ছেন প্রাক্তন আইপিএস। ৫৪ বছর বয়সেই আইপিএস পদ থেকে স্বেচ্ছাবসর নিয়েছেন তিনি। রায়গঞ্জের ডিআইজি পদে ছিলেন তিনি, পরে দক্ষিণ দিনাজপুরের পুলিশ সুপারের দায়িত্বও সামলেছেন। লোকসভা নির্বাচনের তৃতীয় দফায় ভাগ্যপরীক্ষা হবে প্রসূন বন্দ্যোপাধ্যায়ের। কত সম্পত্তি আছে প্রাক্তন আইপিএসের?

পুলিশের চাকরিই ছিল প্রসূন বন্দ্যোপাধ্যায়ের মূল আয়ের উৎস। হলফনামায় উল্লেখ করা হয়েছে সে কথা। ২০২২-২৩ অর্থবর্ষে তিনি আয় করেছেন ২০ লক্ষ ৬৭ হাজার ৯২০ টাকা। ২০২১-২২ অর্থবর্ষে তাঁর আয় ছিল ১৯ লক্ষ ৪২ হাজার ৮৫০ টাকা, ২০২০-২১ অর্থবর্ষে ১৭ লক্ষ ৩৮ হাজার ৩৩০ টাকা আয় করেছিলেন তিনি। প্রসূন বন্দ্যোপাধ্যায়ের ২০১৯-২০ অর্থবর্ষের আয় ছিল ১৪ লক্ষ ৯৩ হাজার ১৪০ টাকা। ২০১৮-১৯ অর্থবর্ষে তাঁর আয় ছিল ১৫ লক্ষ ৩৫ হাজার ৭৪৭ টাকা। প্রসূনের স্ত্রী মামন বন্দ্যোপাধ্যায় পেশায় আইনজীবী। ২০২২-২৩ অর্থবর্ষে তিনি আয় করেছেন ২৫ লক্ষ ৮০ হাজার ৮৯০ টাকা।

হলফনামায় উল্লেখ করা তথ্য অনুযায়ী, প্রসূন বন্দ্যোপাধ্যায়ের হাতে রয়েছে নগদ ৪৭ হাজার টাকা আর তাঁর স্ত্রীর হাতে রয়েছে ৪৬ হাজার টাকা। এছাড়া প্রাক্তন আইপিএসের একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট মিলিয়ে জমা রয়েছে ৪ লক্ষ ৯৩ হাজার ৫২৬ টাকা। এলআইসি সহ তাঁর ও তাঁর স্ত্রীর একাধিক বিমা রয়েছে।

প্রসূন বন্দ্যোপাধ্যায়ের নিজের নামে নেই কোনও গাড়ি। তবে তাঁর স্ত্রীর রয়েছে একটি ‘এক্স ইউ ভি জিপ’, যা ২০২২ সালে ২২ লক্ষ ৯১ হাজার টাকা দিয়ে কেনা হয়েছিল। সোনা বলতে প্রসূনের রয়েছে একটি সোনার চেন ও একটি আংটি। আর স্ত্রীর রয়েছে হার, আংটি, বালা সহ মোট ১৩৭ গ্রাম সোনা, যার মূল্য ৮ লক্ষ ৭৭ হাজার টাকা বলে উল্লেখ করা হয়েছে। সব মিলিয়ে প্রসূনের মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ৫০ লক্ষ ৫২ হাজার ১৪১ টাকা। আর তাঁর স্ত্রীর রয়েছে ৯৫ লক্ষ ৭২ হাজার ৯৫৯ টাকার অস্থাবর সম্পত্তি।