Biplab Mitra: ধাপে ধাপে আয় কমেছে তৃণমূলের বিপ্লব মিত্রের, গ্যারাজে ক’টা গাড়ি আছে জানেন

Biplab Mitra: বিপ্লব মিত্রের গ্যারাজে রয়েছে দু'টি চারচাকা। রয়েছে একটি দু'টি মারুতি আর্টিগা। এর মধ্য়ে একটি ২০১২ সালে তিনি কিনেছিলেন ১ লক্ষ ৯৫ হাজার টাকা দিয়ে, ২০২২ সালে অপরটি কেনেন ৯ লক্ষ ৫৯ হাজার টাকায়।

Biplab Mitra: ধাপে ধাপে আয় কমেছে তৃণমূলের বিপ্লব মিত্রের, গ্যারাজে ক'টা গাড়ি আছে জানেন
তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্রImage Credit source: GFX- TV9 Bangla
Follow Us:
| Updated on: Apr 24, 2024 | 1:35 PM

বালুরঘাট: জেলার পোড় খাওয়া রাজনৈতিক নেতা বিপ্লব মিত্র। এলাকার নেতা-কর্মীরা তাঁকে ‘মেজদা’ বলেই চেনেন। পঞ্চায়েত নির্বাচন থেকে বিধানসভা, সব ভোটের অভিজ্ঞতাই রয়েছে তাঁর ঝুলিতে। মাঝে একবার দলবদল করে বিজেপিতে গেলেও পরে তৃণমূলে ফিরে রাজ্যের মন্ত্রী পদ পান তিনি। এবার লোকসভা নির্বাচনে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের বিরুদ্ধে তিনি লড়বেন বালুরঘাট কেন্দ্র থেকে রাজনৈতিক মহলে জনপ্রিয়তা বেশি হলেও, বিপ্লব মিত্র পেশায় আইনজীবী, আর ব্যবসার সঙ্গে যুক্ত তাঁর স্ত্রী বাসন্তী। সব মিলিয়ে মিত্র পরিবারের আয় কত জেনে নিন।

কত আয় বিপ্লব মিত্রের? কত টাকা রোজগার করেন তাঁর স্ত্রী বাসন্তী?

লোকসভা নির্বাচনের আগে কমিশনে যে হলফনামা পেশ করেছেন বিপ্লব মিত্র, তাতে দেওয়া তথ্য অনুযায়ী, তাঁর আয় ক্রমশ কমেছে। ২০১৮-১৯ অর্থবর্ষে তিনি আয় করেছিলেন, ১১ লক্ষ ১৮ হাজার ৮৩০ টাকা। পরের অর্থবর্ষ অর্থাৎ ২০১৯-২০ অর্থবর্ষে তাঁর আয় ছিল ১০ লক্ষ ১২ হাজার ৭০ টাকা, ২০২০-২১ অর্থবর্ষে তাঁর আয় ছিল ৮ লক্ষ ৯৩ হাজার ৫২০ টাকা, ২০২১-২২ অর্থবর্ষে তাঁর আয় কমে হয় ২ লক্ষ ৪৮ হাজার ৮৩০ টাকা। আর ২০২২-২৩-এ তাঁর আয় NIL দেখানো হয়েছে হলফনামায়।

তাঁর স্ত্রী বাসন্তী মিত্র ব্যবসা থেকে ২০২২-২৩ অর্থবর্ষে আয় করেছেন ৭ লক্ষ ৪৮ হাজার ৯১০ টাকা। তার আগে ২০২১-২২ অর্থবর্ষে তাঁর আয় হয়েছিল ৯ লক্ষ ৯ হাজার ৭৭০ টাকা, ২০২০-২১ অর্থবর্ষে বাসন্তী দেবীর আয় ছিল ৮ লক্ষ ৫৬ হাজার ৩১০ টাকা, ২০১৯-২০ অর্থবর্ষে আয় ছিল ৯ লক্ষ ৬৩ হাজার ৫৮০ টাকা ও ২০১৮-১৯ অর্থবর্ষে তাঁর আয় ছিল, ৯ লক্ষ ৫ হাজার ৩২০ টাকা।

দেখে নেওয়া যাক, বিপ্লব মিত্রের অস্থাবর সম্পত্তি পরিমাণ কত

বিপ্লব মিত্রের নিজের হাতে রয়েছে নগদ ৬৫ হাজার টাকা আর তাঁর স্ত্রী’র কাছে রয়েছে ৮০ হাজার ৫০০ টাকা। এছাড়া একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা জমা রেখেছেন তৃণমূল প্রার্থী। কলকাতা ও রায়গঞ্জ মিলিয়ে মোট ৯টি ব্যাঙ্কে টাকা জমা রাখেন তিনি। এর মধ্য়ে সর্বাধিক টাকা জমা রেখেছেন কলকাতার স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার একটি শাখায়। ১১ লক্ষ ৩২ হাজার ৫৯২ টাকা জমা রেখেছেন তিনি।

বিপ্লব মিত্রের গ্যারাজে রয়েছে দু’টি চারচাকা। রয়েছে দু’টি মারুতি আর্টিগা। এর মধ্য়ে একটি ২০১২ সালে তিনি কিনেছিলেন ১ লক্ষ ৯৫ হাজার টাকা দিয়ে, ২০২২ সালে অপরটি কেনেন ৯ লক্ষ ৫৯ হাজার টাকায়। এছাড়া রয়েছে একটি লরি, যা ১৯৮১ সালে তিনি ২ লক্ষ ৬১ হাজার ৬৪ টাকা দিয়ে কিনেছিলেন তিনি।

সোনা বলতে বিপ্লব মিত্রের কাছে রয়েছে চারটি গলার হার, ৬টি আংটি। সব মিলিয়ে রয়েছে ১০ ভরি সোনা। এছাড়া, তাঁর স্ত্রীর কাছে রয়েছে একটি হার, একটি আংটি- সব মিলিয়ে ৭০ ভরি ৫০২ গ্রাম সোনা। বিপ্লব মিত্রের মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ৫১ লক্ষ ৬০ হাজার ২১১ টাকা। আর তাঁর স্ত্রীর অস্থাবর সম্পত্তির মূল্য প্রায় ৬০ লক্ষ টাকা।

জমি-বাড়ি মিলিয়ে বিপ্লবের স্থাবর সম্পত্তি কত

২ টি জমি থাকার কথা হলফনামায় উল্লেখ করেছেন বিপ্লব মিত্র। কেনার সময় জমির দাম ৮ লক্ষ ৯৫ হাজার টাকা ছিল বলে জানিয়েছেন হলফনামায়। যার বর্তমান মূল্য ৪০ লক্ষ টাকা। এছাড়া গড়িয়ায় রয়েছে তাঁর ৭৩০ বর্গফুটের একটি ফ্ল্যাট, বুনিয়াদপুরে রয়েছে একটি বাড়ি। বিপ্লব মিত্র জানাচ্ছেন, সব মিলিয়ে তাঁর বাড়ি ও জমির মূল্য ৯৫ লক্ষ টাকা। গাড়ির জন্য ঋণ নিয়েছিলেন বলেও উল্লেখ করেছেন তিনি। বিপ্লব মিত্র দাবি করেছেন, আইনজীবী হিসেবে রোজগার করেন তিনি। এছাড়া বিধায়ক তথা মন্ত্রী হিসেবে পান ভাতা।