রক্ত দিয়ে চিঠি লিখলেন পার্শ্বশিক্ষকরা, বাইপোস্টে পাঠালেন মুখ্যমন্ত্রীর কাছে

শর্মিষ্ঠা চক্রবর্তী

শর্মিষ্ঠা চক্রবর্তী |

Updated on: Jan 16, 2021 | 7:00 PM

  হাতে পিন ফুটিয়ে রক্ত দিয়ে একটি সাদা কাগজে লিখলেন দাবিদাওয়া, সেই চিঠি বাইপোস্টে পাঠিয়ে দিলেন মুখ্যমন্ত্রীর কাছে।

রক্ত দিয়ে চিঠি লিখলেন পার্শ্বশিক্ষকরা,  বাইপোস্টে পাঠালেন মুখ্যমন্ত্রীর কাছে
নিজস্ব চিত্র

কলকাতা: ‘সম কাজে সম বেতন’ এই দাবি এবার হাত কেটে রক্ত দিয়ে লিখে মুখ্যমন্ত্রীর কাছে পাঠালেন শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের সদস্যরা। নবান্ন অভিযান কর্মসূচি, পুলিসি হেনস্থার অভিযোগ, অনশন, অবস্থান বিক্ষোভ- এসবের পর এবার নিজেদের রক্ত দিয়ে চিঠি লিখলেন বিক্ষোভকারীরা। সরাসরি দেখা করতে না পেরে এই সংগঠনের ১২ জন প্রতিনিধি হাতে পিন ফুটিয়ে রক্ত দিয়ে একটি সাদা কাগজে লিখলেন দাবিদাওয়া, সেই চিঠি বাইপোস্টে পাঠিয়ে দিলেন মুখ্যমন্ত্রীর কাছে।

কলকাতা হাইকোর্টের অনুমোদন মেনে গত ১১ নভেম্বর থেকে সল্টলেক সেন্ট্রাল পার্ক ও বিকাশ ভবনের উল্টোদিকে আন্দোলনে বসেছেন পার্শ্বশিক্ষকরা। স্থায়ীকরণ, বেতন কাঠামোর পুনর্বিন্যাস-সহ বিভিন্ন দাবিদাওয়া নিয়ে দীর্ঘ আন্দোলনে নেমেছেন তাঁরা। গত সোমবার নবান্ন অভিযানের ডাক দিয়েছিলেন তাঁরা। সেই অভিযান ঘিরে ধুন্ধুমারকাণ্ড ঘটে ময়দান চত্বরে। পুলিসের বিরুদ্ধে শ্লীলতাহানিরও অভিযোগ ওঠে। ওঠে শিক্ষকদের ওপর লাঠিচার্জের অভিযোগও। ২৫-৩০ জনকে আটক করে পুলিস।

আরও পড়ুন:  আইনশৃঙ্খলা ইস্যুতেও গুজরাটকে টেক্কা দিচ্ছে ‘বাংলা মডেল’, টুইট ডেরেকের

তাঁদের মুক্তির দাবিতে ও ঘটনার প্রতিবাদে সোমবার রাতভর ধরনায় বসেন শিক্ষকরা। গত মঙ্গলবার সকালে তাঁরা অর্ধনগ্ন মিছিলের ডাক দিয়েছিলেন। সেখানেও ঘটে বিপত্তি। মঙ্গলবার শহিদ মিনার চত্বরে ব্যারিকেড ভেঙে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন শিক্ষকরা। পুলিসের সঙ্গে শুরু হয় ধস্তাধস্তি। একজন শিক্ষক অসুস্থ হয়ে ভর্তি হন হাসপাতালে। দীর্ঘ আন্দোলনের পর এবার রক্ত দিয়ে নিজেদের দাবি লিখে বাইপোস্টে চিঠি পাঠালেন পার্শ্বশিক্ষকরা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla