Kolkata: দ্বাদশীর সকালে গঙ্গার ঘাট থেকে উদ্ধার ২ মাঝবয়সী ব্যক্তির দেহ, পরিচয় খুঁজছে পুলিশ

Kolkata: দ্বাদশীর সকালে দেহ দুটি গঙ্গায় ভেসে থাকতে দেখেন ঘাটে আসা কয়েকজন ব্যক্তি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ।

Kolkata: দ্বাদশীর সকালে গঙ্গার ঘাট থেকে উদ্ধার ২ মাঝবয়সী ব্যক্তির দেহ, পরিচয় খুঁজছে পুলিশ
গঙ্গার ঘাট থেকে উদ্ধার দুই ব্যক্তির দেহ (নিজস্ব চিত্র)

কলকাতা: দ্বাদশীর সকালে গঙ্গার ঘাট থেকে উদ্ধার হল দুই ব্যাক্তির দেহ। একজনের দেহ ভেসে ওঠে কাশীপুর ঘাটে, অপর জনের দেহ বাজাকদমতলা ঘাটে ভাসতে দেখা যায়। পরে বাজাকদমতলা ঘাটেই ওই দেহ দুটি টেনে এনে উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দ্বাদশীর সকালে দেহ দুটি গঙ্গায় ভেসে থাকতে দেখেন ঘাটে আসা কয়েকজন ব্যক্তি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। ডুবুরি নামিয়ে দেহ দুটিকে উদ্ধার করা হয়। দেহ দুটি উদ্ধার করে বাজা কদমতলা ঘাটে নিয়ে যাওয়া হয়। দুই ব্যক্তির বয়স ৫০-৫৫-র মধ্যে হবে বলে পুলিশ জানিয়েছে।

তবে মৃত ব্যক্তির পরিচয় এখনও জানা যায়নি। কীভাবে তাঁদের মৃত্যু হয়েছে তাও স্পষ্ট নয়। পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ স্পষ্ট হবে। আশেপাশের থানাগুলিতে খবর দেওয়া হয়েছে। কোথাও কোনও মিসিং ডায়েরি হয়েছে কিনা, তা দেখা হচ্ছে।

পুলিশ প্রাথমিকভাবে মনে করছে, দুর্গাপুজো বিসর্জনের সময়ে কোনওভাবে গঙ্গায় নেমে তলিয়ে যেতে পারেন ওই দুই ব্যক্তি। মদ্যপ অবস্থায় নদীতে নামাতে বিপত্তি ঘটতে পারে। ওই দুই ব্যক্তিরই শরীরে কোনও আঘাতের চিহ্ন নেই। তবে জলে থাকার কারণে শরীর ফুলে উঠেছে, সাদা হয়ে গিয়েছে।

দুই ব্যক্তির প্যান্টের পকেট থেকে কোনও কাগজ না নথি পাওয়া যায় কিনা, তা দেখছে পুলিশ। কারণ তার ভিত্তিতে কোনও সূত্র পাওয়া যেতে পারে। মৃত দুই ব্যক্তি আশেপাশের এলাকার কিনা, সে ব্যাপারেও খোঁজ নেওয়া হচ্ছে। তবে প্রত্যক্ষদর্শীদের দাবি, ওই দুই ব্যক্তি স্থানীয় বাসিন্দা নন।

প্রতিমা বিসর্জনের পরই বিভিন্ন ঘাটে এখন পরিষ্কারের কাজ চলছে। মনে করা হচ্ছে কাঠামো নীচে চাপা পড়ে থাকতে পারেন ওই দুই ব্যক্তি। কাঠামো জল থেকে তুলে নেওয়ার পরই দেহ দুটি ভেসে ওঠে ঘাটে। সকালে ঘাটা আসা ব্যক্তিদের চোখে তা পড়ে। আপাতত উদ্ধার হওয়া দুই ব্যক্তির পরিচয় জানার চেষ্টা করছে পুলিশ। আশেপাশের থানাগুলিতে উদ্ধার হওয়া দুটি দেহের ছবি পাঠানো হয়েছে।

আরও পড়ুন: NCTE 2021: প্রাথমিকে শিক্ষক নিয়োগে একাধিক বদল, বড় ঘোষণা

আরও পড়ুন: Weather Update: ফের নিম্নচাপ, তবে প্রবল ঝড়বৃষ্টির সতর্কতা বেছে বেছে কেবল এই জেলাগুলির জন্যই…

Click on your DTH Provider to Add TV9 Bangla