Congress: খাড়্গের বিরুদ্ধে ক্ষোভ বরদাস্ত নয়, দিল্লি থেকে কড়া বার্তা কংগ্রেসের

Congress: রবিবার কলকাতায় প্রদেশ কংগ্রেসের কার্য্যালয় বিধান ভবনের বাইরে দলেরই কর্মী-সমর্থকদের একাংশের বিক্ষোভ দেখা গিয়েছিল। সেই ঘটনার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই জাতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক (সংগঠন) কে সি বেনুগোপাল বিবৃতি জারি করে দলেই নেতা-কর্মীদের একাংশকে সতর্ক করে দিয়েছেন।

Congress: খাড়্গের বিরুদ্ধে ক্ষোভ বরদাস্ত নয়, দিল্লি থেকে কড়া বার্তা কংগ্রেসের
মল্লিকার্জুন খাড়্গের ছবিতে কালি লাগানোর অভিযোগImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2024 | 5:04 PM

কলকাতা: প্রদেশ কংগ্রেস নেতাদের একাংশকে এবার সতর্ক করে দিল কংগ্রেসের হাইকমান্ড। দলের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়্গের বিরুদ্ধে ক্ষোভ কোনওভাবেই বরদাস্ত করা হবে না। রবিবার কলকাতায় প্রদেশ কংগ্রেসের কার্য্যালয় বিধান ভবনের বাইরে দলেরই কর্মী-সমর্থকদের একাংশের বিক্ষোভ দেখা গিয়েছিল। সেই ঘটনার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই জাতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক (সংগঠন) কে সি বেনুগোপাল বিবৃতি জারি করে দলেই নেতা-কর্মীদের একাংশকে সতর্ক করে দিয়েছেন।

উল্লেখ্য, লোকসভা ভোটের আবহে গত শনিবারই প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীকে সতর্ক করে দিয়েছিল জাতীয় কংগ্রেস। মমতার সঙ্গে কংগ্রেসের সম্পর্ক প্রসঙ্গে দলের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়্গে স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন, অধীর চৌধুরী সিদ্ধান্ত নেওয়ার কেউ নন। সিদ্ধান্ত নেওয়ার জন্য হাইকমান্ড আছে। সঙ্গে এও বলে দেওয়া হয়েছিল, কেউ সেই সিদ্ধান্ত মানতে না পারলে তিনি বেরিয়ে যেতে পারেন। খাড়্গের এই মন্তব্যের পর অধীরও মুখ খুলেছিলেন। প্রদেশ কংগ্রেস নেতার বক্তব্য ছিল, ‘কংগ্রেসকে কেউ খতম করবে, আমি তাঁকে খাতির করব, তা হতে পারে না।’

সেই ঘটনার পরই গতকাল বিধান ভবনের বাইরে এক চরম দৃশ্য ধরা পড়ে। বিধান ভবনের বাইরে মল্লিকার্জুন খাড়্গের ছবিতে ‘কালি’  লাগানোর অভিযোগ উঠেছিল অজ্ঞাত পরিচয়দের বিরুদ্ধে। ছবির নীচে ‘তৃণমূলের দালাল’ শব্দও লিখে দেওয়া হয়েছিল। তড়িঘড়ি সেই হোর্ডিং সরিয়ে দেওয়া হয়েছিল বিধান ভবনের সামনে থেকে। আর এবার কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের থেকে বিবৃতি দিয়ে সকলকে সতর্ক করে দেওয়া হল।