Airport: এয়ারপোর্টের পাশের গেরুয়া অ্যাপার্টমেন্ট ঢাকা হল সবুজ কাপড়ে, মমতা দেখলেই ক্ষুব্ধ হবেন, দাবি শুভেন্দুর

Suvendu Adhikari: উল্লেখ্য, রঙ নিয়ে একাধিকবার মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মূলত, সরকারি সব কিছুতেই নীল-সাদা রঙ ব্যবহার করা হয়। সম্প্রতি নবান্নের একটি সভাকক্ষ থেকে উত্তরবঙ্গের প্রসঙ্গ টানেন মমতা। বলেছিলেন, "আমি এ বার উত্তরবঙ্গে গিয়ে দেখলাম, যত ভবনের টিনে লাল আর গেরুয়া রং লাগিয়ে দিয়েছে। যাঁরা সে সব সরবরাহ করে, তাঁদের ডেকে বলুন।"

Airport: এয়ারপোর্টের পাশের গেরুয়া অ্যাপার্টমেন্ট ঢাকা হল সবুজ কাপড়ে, মমতা দেখলেই ক্ষুব্ধ হবেন, দাবি শুভেন্দুর
গেরুয়া ঢাকল সবুজেImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 01, 2024 | 12:03 AM

কলকাতা: বিমানবন্দরের সামনে একটি বাড়ির রঙ নিয়ে শুরু রাজনীতি। গেরুয়া রঙের অ্যাপার্টমেন্টটিকে সবুজ কাপড় দিয়ে ঢেকে ফেলা হয়েছে। বিধান সভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর দাবি, মঙ্গলবার ফেরার কথা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। এয়ারপোর্টের রাস্তা দিয়ে ফেরার পথে যদি তিনি এটি দেখতে পান তাহলে ক্ষুব্ধ হতে পারেন। সেই কারণেই সবুজ কাপড় দিয়ে ঢেকে ফেলা হয়েছে সেটি।

প্রসঙ্গত, কলকাতা বিমানবন্দরের কাছে ‘জয় মাতা দি’ অ্যাপার্টমেন্ট। মালিক পান্না বর্ধন। অ্যাপার্টমেন্ট-এর গায়ে পড়েছে গেরুয়া রঙের প্রলেপ। আর তা দেখে ক্ষুব্ধ হবেন মুখ্যমন্ত্রী! আশঙ্কা রয়েছে। তাই কি সেই অ্যাপার্টমেন্ট ঢাকা পড়ল সবুজ নেটে? তেমনই প্রশ্ন তুলে দিল শুভেন্দু অধিকারীর এক্স মাধ্যমে পোস্ট।

বিরোধী দলনেতার মতে, উত্তরবঙ্গ সফর শেষে কলকাতা বিমানবন্দর থেকে ফেরার পথে মুখ্যমন্ত্রীর ‘অস্বস্তি ‘ ঢাকতে ঢাকা হল ওই অ্যাপার্টমেন্টটি। জোর করে সেই কাজ করল স্থানীয় পুর প্রশাসন। সাহায্যকারীর ভূমিকায় পুলিশ। দাবি শুভেন্দু অধিকারীর।

ত্যাগের প্রতীক গেরুয়া। যা নিয়ে গর্ব করেন স্বামী বিবেকানন্দ। আর তা কি না মুখ্যমন্ত্রীর ‘অস্বস্তি’। মত শুভেন্দু অধিকারীর। এখানেই শেষ নয়, তাঁর প্রশ্ন, সূর্যরের গেরুয়া আভায় আকাশ গেরুয়া হলে তাও কী ঢাকবে রাজ্য প্রশাসন?

উল্লেখ্য, রঙ নিয়ে একাধিকবার মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মূলত, সরকারি সব কিছুতেই নীল-সাদা রঙ ব্যবহার করা হয়। সম্প্রতি নবান্নের একটি সভাকক্ষ থেকে উত্তরবঙ্গের প্রসঙ্গ টানেন মমতা। বলেছিলেন, “আমি এ বার উত্তরবঙ্গে গিয়ে দেখলাম, যত ভবনের টিনে লাল আর গেরুয়া রং লাগিয়ে দিয়েছে। যাঁরা সে সব সরবরাহ করে, তাঁদের ডেকে বলুন।” ওই প্রসঙ্গেই মুখ্যমন্ত্রী বলেন,”এটা আমাদের রং নয়।” এর আগে মমতা বন্দ্যোপাধ্যায় এও দাবি করেছিলেন কেন্দ্রীয় সরকারের গাইডলাইন না মেনে স্বাস্থ্যকেন্দ্রগুলিতে নীল-সাদা রঙের জন্য জাতীয় স্বাস্থ্য মিশনের কোটি কোটি টাকা আটকেছে কেন্দ্র। ফলে ‘রঙ’ নিয়ে রাজনীতি নতুন কিছু নয়। আজ শুভেন্দু অধিকারী সেই বিতর্কই আরও একবার উস্কে দিলেন।