Metro Service Disrupted: ব্যস্ত সময়ে ফের মহানগরে মেট্রো বিপত্তি! ব্যাহত পরিষেবা

Metro Service Disrupted: নাজেহাল নিত্য যাত্রীরা। বিপাকে পড়েছে পড়ুয়ারাও। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন মেট্রো রেলের উচ্চ পদস্থ আধিকারিকরা।

Metro Service Disrupted: ব্যস্ত সময়ে ফের মহানগরে মেট্রো বিপত্তি! ব্যাহত পরিষেবা
দোলের সকালে থাকবে না কলকাতা মেট্রোর কোনও পরিষেবা। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2022 | 4:19 PM

কলকাতা: ব্যস্ত সময়ে ফের শহরে মেট্রো চলাচল ব্যাহত। লাইনে ফাটল। বৃহস্পতিবার সকালে দমদম থেকে নোয়াপাড়া পর্যন্ত চলে মেট্রো। তিন ঘণ্টা পর স্বাভাবিক হয় মেট্রো পরিষেবা। সকাল ১১.০৬ থেকে স্বাভাবিক হয় মেট্রো চলাচল। তবে মাঝের কয়েক ঘণ্টার জন্য নাজেহাল হতে হয় নিত্য যাত্রীদের। বিপাকে পড়তে হয় পড়ুয়াদেরও।  ।

বৃহস্পতিবার সকালে মেট্রো পরিষেবা স্বাভাবিকই ছিল। সকাল ৮.১৫ মিনিট নাগাদ আচমকাই বেলগাছিয়া এবং শ্যামবাজারের মাঝখানে ডাউন লাইনে ফাটল দেখা যায়। সঙ্গে সঙ্গে মেট্রো থামিয়ে দেন চালক। যাত্রীদের মেট্রো থেকে নেমে যেতে অনুরোধ করেন। স্টেশনে ঘোষণা হতে থাকে, লাইনে ফাটল ধরা পড়ায় ব্যাহত হয় পরিষেবা।

পরবর্তীকালে প্রাথমিকভাবে  গিরীশ পার্ক থেকে দমদম পর্যন্ত মেট্রো চলাচল বন্ধ করে দেওয়া হয়। তবে গিরীশ পার্ক থেকে কবি সুভাষ পর্যন্ত চলে মেট্রো। নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্তও মেট্রো চলাচল করে। কিন্তু দমদমের যাত্রীদের একাংশ সমস্যায় পড়েন।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন মেট্রো রেলের উচ্চ পদস্থ আধিকারিকরা। পৌঁছন ইঞ্জিনিয়াররাও। কেন ফাটল, তা খতিয়ে দেখেন তাঁরা। প্রাথমিকভাবে তাঁরা মনে করছেন, তাপমাত্রার তারতম্যের কারণেই ফাটল দেখা দিয়েছে। তবে একটি বিষয় উল্লেখ্য, চালকের তৎপরতায় এদিন বড় বিপদ এড়ানো সম্ভব হয়েছে। এদিকে, আজ থেকেই চালু হয়েছে স্কুল। সাতসকালে মেট্রো বিপত্তিতে সমস্যা পড়ে স্কুল পড়ুয়ারাও। বিকল্প পথে স্কুলে যাওয়ার চেষ্টা করে তারা। তবে এতদিন পর স্কুল খোলার পর প্রথম দিনই দেরি হয়ে যাওয়ার আশঙ্কা থেকেই যায়। সমস্যায় পড়েন নিত্য যাত্রীরাও।

মেট্রো চলাচল যখন ব্যাহত, সেই সময়ে প্ল্যাটফর্মে দাঁড়িয়ে এক যাত্রী বলেন, “অফিস আওয়ার্সেই দেখি সমস্ত বিপর্যয়গুলো হয়। এটা আর কী বলব। এখন আমাদেরই হ্যাপা। কীভাবে অফিস পৌঁছব, কখন পৌঁছব, সেটাই দেখি।” স্কুল পড়ুয়ার বক্তব্য, “অন্যভাবে স্কুলে যাওয়ার চেষ্টা করছি। কখন লাইন মেরামতি হয়, কখন মেট্রো পরিষেবা স্বাভাবিক হবে, তা তো এখন বলা যাচ্ছে না। অপেক্ষা করলে বেশি দেরি হয়ে যাবে।”

পরে অবশ্য দীর্ঘক্ষণ চলে কাজ। বেলা পৌনে ১১টা নাগাদ লাইন মেরামতির কাজ শেষ হয়। ১১.০৬ মিনিট থেকে ফের স্বাভাবিক হয় মেট্রো চলাচল।

আরও পড়ুন: Budget 2022: কলকাতা মেট্রোয় বরাদ্দ ২ হাজার ৩১৬ কোটি! কোন প্রকল্পের জন্য কত টাকা?

আরও পড়ুন : Governor on Mamata Banerjee: তাজ বেঙ্গল খাবার আসে রাজভবনে? কী বললেন রাজ্যপাল …