TMC MLA Gherao: স্বর্ণকমল সাহার বাড়ি ঘিরে উঠল ‘হায় হায়’ স্লোগান, সামলাতে হিমশিম খেলেন তৃণমূল বিধায়ক

TMC MLA Gherao: বিধায়ক ঘনিষ্ঠ ইকবাল নামের এক প্রোমোটার ও তাঁর লোকজনের বিরুদ্ধে মারধর করার অভিযোগ উঠেছে।

TMC MLA Gherao: স্বর্ণকমল সাহার বাড়ি ঘিরে উঠল 'হায় হায়' স্লোগান, সামলাতে হিমশিম খেলেন তৃণমূল বিধায়ক
প্রবল বিক্ষোভ বিধায়কের বাড়িক সামনে
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2022 | 12:01 AM

কলকাতা: প্রথমে এন্টালি থানায় বিক্ষোভ। আর পরে খোদ এলাকার বিধায়ক স্বর্ণকমল সাহার (Swarnakamal Saha) বাড়ি ঘিরে ফেলেন কলকাতার (Kolkata) ৫৬ নম্বর ওয়ার্ডের বিবি বাগানের বাসিন্দারা। তাঁদের অভিযোগ, এলাকায় অবৈধ নির্মাণ করার প্রতিবাদ করতে গিয়ে আক্রান্ত হতে হয়েছে এলাকারই এক যুবককে। সেই ঘটনার প্রতিবাদে এদিন প্রথমে থানায় ও পরে বিধায়কের বাড়ির সামনে চলে বিক্ষোভ। কার্যত ঘিরে ফেলা হয় স্বর্ণকমল সাহার বাড়ি। তাঁর নাম নিয়ে ‘হায়, হায়’ স্লোগান তুলতে থাকেন বিক্ষোভকারীরা। রণক্ষেত্রের চেহারা নেয় গোটা এলাকা। বিধায়ক এলে তাঁকে ধাক্কা দেওয়া হয় বলেও অভিযোগ।

ওই ৫৬ নম্বর ওয়ার্ড বিবি বাগানের বাসিন্দাদের অভিযোগ স্থানীয় বিধায়ক স্বর্ণকমল সাহা ঘনিষ্ঠ ইকবাল নামের এক প্রোমোটার এলাকায় অবৈধ নির্মাণ করছেন। আর তাঁর অনুগামীরা এলাকায় গুণ্ডামি করছেন বলেও দাবি বাসিন্দাদের। জানা গিয়েছে, স্থানীয় তৃণমূল কর্মী হিসেবে পরিচিত শাহাবুদ্দিন নামের যুবক অবৈধ নির্মাণের প্রতিবাদ করেছিলেন। তার জেরেই ইকবালের লোকজন গত শনিবার তাঁকে বেধড়ক মারধর করেন বলে অভিযোগ।

বর্তমানে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি শাহবুদ্দিন। তিন দিন কেটে যাওয়ার পরেও পুলিশ কাউকে গ্রেফতার করেনি বলেই দাবি বাসিন্দাদের। তারই প্রতিবাদে মঙ্গলবার রাতে এন্টালি থানা ঘেরাও করেন এলাকার লোকজন। সেখান থেকে পুলিশ তাঁদের সরিয়ে দিলে তাঁরা সোজা চলে যান বিধায়ক স্বর্ণকমল সাহার বাড়ির সামনে।

ঘটনার সময় বিধায়ক পারিবারিক অনুষ্ঠানে ব্যস্ত ছিলেন। ঘটনার খবর পেয়ে যখন বাড়িতে যান। তখন তাঁকে ঘিরে হায় হায় স্লোগান ওঠে, বিক্ষোভকারীদের সঙ্গে কার্যত ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন বিধায়ক। প্রায় আধ ঘণ্টা ধরে এই রণক্ষেত্রের পরিস্থিতি চলার পর পুলিশ বিক্ষোভকারীদের সরিয়ে দেয়।

এলাকাবাসীর সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়েছেন বিধায়ক। তাঁর দাবি, এলাকায় অনেকেই তাঁর ঘনিষ্ঠ, তাই এভাবে তাঁর দিকে অভিযোগ তোলা যায় না। পাশাপাশি, এই বিক্ষোভে বিজেপির মদত আছে বলে দাবি করেন তিনি।