Newtown Ramakrishna Mission: রাঁধুনির রহস্যমৃত্যু, নিউটাউন রামকৃষ্ণ সেবা মিশনের মহারাজ গ্রেফতার

Newtown Ramakrishna Mission: গোটা বিষয়টিকে নিয়ে শুক্রবার কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে বিক্ষোভের মুখে পড়ে পুলিশ। পরে লাঠিচার্জ করতে বাধ্য হয় পুলিশও।

Newtown Ramakrishna Mission: রাঁধুনির রহস্যমৃত্যু, নিউটাউন রামকৃষ্ণ সেবা মিশনের মহারাজ গ্রেফতার
রামকৃষ্ণ সেবা মিশনের মহারাজ গ্রেফতার (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 29, 2022 | 9:26 AM

কলকাতা: নিউটাউনে নতুনপুকুরে রামকৃষ্ণ সেবা মিশনের রাঁধুনির অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় মহারাজকে গ্রেফতার করল টেকনোসিটি থানার পুলিশ। ধৃত মহারাজের নাম স্বামী হরিমায়া নন্দ। শুক্রবার সকালে এক রাঁধুনির মৃতদেহ উদ্ধার ঘিরে উত্তেজনা ছড়ায় নিউটাউনের নতুনপুকুর এলাকার রামকৃষ্ণ সেবা মিশনে। ঘটনাস্থল থেকে একটি সুইসাইড নোটও উদ্ধার করে পুলিশ। রোহিত হালদার নামে ওই রাঁধুনিকে খুন করা হয়েছে বলে অভিযোগ তোলেন স্থানীয় বাসিন্দারা।

গোটা বিষয়টিকে নিয়ে শুক্রবার কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে বিক্ষোভের মুখে পড়ে পুলিশ। পরে লাঠিচার্জ করতে বাধ্য হয় পুলিশও। মহারাজকে একপ্রকার ঘাড় ধাক্কা দিয়ে মিশন থেকে বার করে আনতে দেখা যায় স্থানীয়দের।

স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, শুক্রবার সকালে রামকৃষ্ণ সেবা মিশনের ওই রাঁধুনিকে ডাকাডাকি করার পরেও কোনও সাড়া পাওয়া যাচ্ছিল না। এরপরই তাঁর ঘরের দরজা ভেঙে ভিতরে ঢোকা হয়। তখন ঘরের ভিতর তাঁর দেহ ঝুলন্ত অবস্থায় দেখা যায়। এই ঘটনাকে ঘিরে শোরগোল পড়ে গিয়েছে এলাকায়। স্থানীয়দের অভিযোগ, আশ্রমের মহারাজ রাঁধুনির উপর অত্যাচার করতেন এবং তাঁর সহকর্মীরাই ওই রাঁধুনিকে মেরে ফেলেছে।

পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে এলাকার।  আশ্রমের মহারাজকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয় বাসিন্দারা। পরে মহারাজকে মারধর করা হয় বলেও অভিযোগ।  খবর পেয়ে ঘটনাস্থলে যায় টেকনোসিটি থানার পুলিশ। পুলিশকর্মীদের সঙ্গে স্থানীয়দের একাংশের ধস্তাধস্তিও হয়। নিউটাউনের নতুন পুকুর এলাকা আশ্রমের রাঁধুনির ‘রহস্যমৃত্যু’ ঘিরে কার্যত অগ্নিগর্ভ হয়ে ওঠে।

শুক্রবার দেখা যায় লাঠি উঁচিয়ে পরিস্থিতি মোকাবিলার জন্য উদ্যত হয়েছে পুলিশ। স্থানীয় বাসিন্দাদের ক্ষোভ প্রশমিত করতে ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রীতিমতো লাঠি উঁচিয়ে তাড়া করতে দেখা যায় পুলিশ কর্মীদের। ওই দলে ছিলেন মহিলা পুলিশরাও। রাত পর্যন্ত থাকে উত্তেজনা। শুক্রবার রাতেই পরিবারের পক্ষ থেকে ওই মহারাজের বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনা দেওয়ার অভিযোগ দায়ের হয়। রাতেই মহারাজকে গ্রেফতার করে পুলিশ। শনিবার তাঁকে বারাসত আদালতে পেশ করা হবে।

আরও পড়ুন: Body recovered from New Town: নিউটাউনের আশ্রম থেকে উদ্ধার রাঁধুনির দেহ, মহারাজের বিরুদ্ধে অত্যাচারের অভিযোগ