Bidhannagar Police: ডেলিভারির পরেও টাকা ঢুকছিল না সংস্থার ব্যাঙ্ক অ্যাকাউন্টে, ৪০ লাখের খোঁজে চক্ষু চড়কগাছ পুলিশের

Online grocery delivery company : তদন্তে নেমেই পুলিশের চক্ষু চড়ক গাছ। জানা যায়, সল্টলেকের ওই হাব থেকে ডেলিভারি হলেও সেই টাকা সংস্থার অ্যাকাউন্টে না পাঠিয়ে নিজের অ্যাকাউন্টে ট্রান্সফার করে নিচ্ছিলেন সেই হাবের অ্যাকাউন্টেন্ট।

Bidhannagar Police: ডেলিভারির পরেও টাকা ঢুকছিল না সংস্থার ব্যাঙ্ক অ্যাকাউন্টে, ৪০ লাখের খোঁজে চক্ষু চড়কগাছ পুলিশের
সংস্থার লক্ষাধিক টাকা হাতানোয় অভিযুক্ত অ্যাকাউন্ট্যান্ট
Follow Us:
| Edited By: | Updated on: Apr 25, 2022 | 3:52 PM

কলকাতা : অনলাইন ডেলিভারি সংস্থার থেকে লক্ষাধিক টাকা হাতিয়ে শ্রীঘরে এক ব্যক্তি। হাওড়ার বাসিন্দা এক ব্যক্তিকে সোমবার গ্রেফতার করল বিধাননগর উত্তর থানার পুলিশ। পুলিশ সূত্রে খবর, একটি অনলাইন গ্রসারি ডেলিভারি সংস্থার পক্ষ থেকে বিধাননগর উত্তর থানায় অভিযোগ জানানো হয়েছিল। সংস্থার থেকে বলা হয়েছিল, তাদের সল্টলেক হাব থেকে বেশকিছু দিনে প্রায় ৪০ লক্ষ টাকা সংস্থার ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা পড়ছে না। কিন্তু ওই বকেয়া টাকার সব ডেলিভারি সম্পূর্ণ হয়ে গিয়েছে। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে বিধাননগর উত্তর থানার পুলিশ। তদন্তে নেমেই পুলিশের চক্ষু চড়ক গাছ। জানা যায়, সল্টলেকের ওই হাব থেকে ডেলিভারি হলেও সেই টাকা সংস্থার অ্যাকাউন্টে না পাঠিয়ে নিজের অ্যাকাউন্টে ট্রান্সফার করে নিচ্ছিলেন সেই হাবের অ্যাকাউন্টেন্ট।

পুলিশের কাছে বিষয়টি স্পষ্ট হতেই অভিযুক্ত দিব্যেন্দু আচার্য্যকে হাওড়া থেকে গ্রেফতার করে বিধাননগর উত্তর থানার পুলিশ। আজ অভিযুক্তকে ওই ব্যক্তিকে বিধাননগর আদালতে পেশ করা হবে এবং পুলিশের তরফ থেকে তাকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। অভিযুক্ত এই ব্যক্তির সঙ্গে অন্য কোনও ব্যক্তির যোগ রয়েছে কি না, সেটাও তদন্ত করে দেখছেন বিধাননগর উত্তর থানার পুলিশ।

জানা গিয়েছে, অনেকদিন ধরেই ওই সংস্থার সল্টলেকের হাবে কাজ করত অভিযুক্ত অ্যাকাউন্ট্যান্ট। প্রথমদিকে অভিযুক্তকে নিয়ে তেমন কোনও সন্দেহ হয়নি সংস্থার। কিন্তু ডেলিভারি হওয়ার পরেও টাকা জমা পড়ছিল না সংস্থার ব্যাঙ্ক অ্যাকাউন্টে। বিগত বেশ কিছুদিন ধরে এভাবে চলছিল। ফলে বকেয়া টাকার পরিমাণটাও বাড়তে থাকে পাল্লা দিয়ে। এভাবেই প্রায় ৪০ লাখ টাকা ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা না পড়তেই সন্দেহ আরও বাড়ে সংস্থার। অভিযোগ জানানো হয় বিধাননগর উত্তর থানায়। সেই অভিযোগের ভিত্তিতেই পুলিশ তদন্তে নেমে সংস্থার সল্টলেক হাবের ওই অ্যাকাউন্ট্যান্টকে গ্রেফতার করেছে।

এই ঘটনার সঙ্গে আরও কেউ যুক্ত ছিল কি না, সেই বিষয়টি এখনও স্পষ্ট নয়। পুলিশ ওই অভিযুক্তকে গ্রেফতার করে তার থেকে আরও তথ্য জানার চেষ্টা করবে বলে বিধাননগর উত্তর থানার পুলিশ সূত্র জানা গিয়েছে।

আরও পড়ুন : BJP in West Bengal: এবার বিজেপির পরিষদীয় দলই তৈরি করছে ‘ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি’, বুধবারই যাবে তালডাংরায়

আরও পড়ুন : ED Probe in Cow Smuggling Case: গরু পাচারকাণ্ডে ED চার্জশিট দিতেই গ্রেফতারি পরোয়ানা জারি বিনয়-বিকাশ-এনামূলের বিরুদ্ধে