Vande Bharat: ‘কেউ শুধু শিলান্যাস করেন, মোদী শিলান্যাস ও উদ্বোধনও করেন’, মমতাকে কটাক্ষ রেলমন্ত্রীর

Vande Bharat Express: কলকাতা বিমানবন্দরের বাইরে রেলমন্ত্রী বললেন, "কেউ কেউ শুধু শিলান্যাসই করতেন। নরেন্দ্র মোদী শিলন্যাসও করেন, উদ্বোধনও করেন।"

Vande Bharat: ‘কেউ শুধু শিলান্যাস করেন, মোদী শিলান্যাস ও উদ্বোধনও করেন’, মমতাকে কটাক্ষ রেলমন্ত্রীর
রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব
Follow Us:
| Edited By: | Updated on: Dec 30, 2022 | 3:47 PM

কলকাতা: হাওড়া – নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat Express) উদ্বোধনে পাশাপাশি মোট পাঁচটি প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। তার মধ্যে রয়েছে কলকাতার মেট্রোর জোকা-তারাতলা সম্প্রসারিত রুটের উদ্বোধনও। এদিন হাওড়ার অনুষ্ঠান থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানান, এই জোকা-তারাতলা তাঁর স্বপ্নের প্রকল্প। আজকের কর্মসূচির পাঁচটির মধ্যে চারটিই তিনি রেলমন্ত্রী থাকা সময়ের, সেই কথাও স্মরণ করিয়ে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী যখন এই কথাগুলি বলছিলেন, তখন সেখানে ভার্চুয়ালি উপস্থিত ছিলে সদ্য মাতৃহারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঞ্চে উপস্থিত ছিলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবও (Ashwini Vaishnaw)। মুখ্যমন্ত্রীর এই দাবি নিয়ে নিয়ে এবার নিজের প্রতিক্রিয়া জানালেন বর্তমান রেলমন্ত্রী। কলকাতা বিমানবন্দরের বাইরে বললেন, “কেউ কেউ শুধু শিলান্যাসই করতেন। নরেন্দ্র মোদী শিলন্যাসও করেন, উদ্বোধনও করেন।”

সঙ্গে এদিন জয় শ্রীরাম ধ্বনি বিতর্কের পর মুখ্যমন্ত্রী মূল মঞ্চে না উঠে পাশে রাখা একটি চেয়ারে বসা নিয়েও নিজের মতামত জানালেন অশ্বিনী বৈষ্ণব। বললেন, “রেলের এই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছিল। তিনি মঞ্চে বসেননি, এটি তাঁর সিদ্ধান্ত।” পাশাপাশি তিনি আরও বলেন, “আমি মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাই অনুষ্ঠানে আসার জন্য। অসন্তুষ্ট হওয়ার মতো এমন কোনও ঘটনা ঘটেনি। দলীয় কার্যকর্তারা নিজেদের উৎসাহ থেকে স্লোগান দেন, এতে কোনও ব্যাপার নেই। কিন্তু মুখ্যমন্ত্রী যে অনুষ্ঠানে এসেছেন, তার জন্য আমি তাঁকে ধন্যবাদ জানাই।”

যদি বর্ষীয়ান তৃণমূল সাংসদ সৌগত রায় দাবি করেন, এই জয় শ্রীরাম স্লোগান ঘিরে মমতা বন্দ্যোপাধ্যায়কে অপমান করা হয়েছে। তিনি বলেন, “বন্দে ভারত উদ্বোধন ছিল সরকারি অনুষ্ঠান। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় যখন সেখানে যান, তখন বিজেপির থেকে জয় শ্রীরাম স্লোগান তোলা হয়। এটি একটি রাজনৈতিক স্লোগান। মমতা বন্দ্যোপাধ্যায় অপমানিত বোধ করেন। সম্ভবত সেই কারণেই তিনি মঞ্চে ওঠেননি, নীচে থেকেই বক্তৃতা করেছেন। রাজ্যের মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় সরকারের অনুষ্ঠানে ডেকে এই ধরনের অপমান করা ঠিক হয়নি।”