Recruitment Scam: শিক্ষাসচিবের হাজিরার নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে রাজ্য

Recruitment Scam: সকাল সাড়ে দশটার আগেই ডিভিশন বেঞ্চ বসিয়ে আবেদনের বিষয়টি খতিয়ে দেখার আর্জি জানিয়েছে রাজ্য।

Recruitment Scam: শিক্ষাসচিবের হাজিরার নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে রাজ্য
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Nov 24, 2022 | 10:13 AM

কলকাতা: শিক্ষাসচিব মণীশ জৈনকে হাজিরার নির্দেশকে চ্যালেঞ্জ রাজ্যের। বুধবার রাতেই ডিভিশন বেঞ্চে আবেদন করে রাজ্য। বৃহস্পতিবার সকাল সাড়ে দশটা নাগাদ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় রাজ্যের শিক্ষাসচিব মণীশ জৈনকে কলকাতা হাইকোর্টে হাজিরার নির্দেশ দিয়েছিলেন। অতিরিক্ত শূন্যপদে ‘বেনামি’ আবেদনের কৈফিয়ত তলব করেন তিনি। এই নির্দেশকে চ্যালেঞ্জ করে বুধবার রাতেই হাইকোর্টের দ্বারস্থ হয় রাজ্য। সকাল সাড়ে দশটার আগেই ডিভিশন বেঞ্চ বসিয়ে আবেদনের বিষয়টি খতিয়ে দেখার আর্জি জানিয়েছে রাজ্য। প্রধান বিচারপতি সচিবালয় মারফত ই-মেইল করে আবেদন রাজ্যের।

প্রসঙ্গত, এসএসসি নিয়োগে শূন্যপদে বেনামি আবেদনের কৈফিয়ত চেয়ে শিক্ষাসচিব মণীশ জৈনকে তলব করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বৃহস্পতিবার সকাল সাড়ে দশটায় তাঁর হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু তার আগেই রাতে এই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছে রাজ্য। আবেদন সাড়়ে দশটার আগেই শোনার জন্য আর্জি জানানো হয়েছে রাজ্যের তরফে।

রাতে ইমেল মারফত প্রধান বিচারপতির কাছে এই আবেদন করেছে রাজ্য। জানা যাচ্ছে সেই আবেদন গ্রাহ্যও হয়েছে। ডিভিশন বেঞ্চের তরফে আগে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে রাজ্যের আবেদন সম্পর্কে অবগত করা হবে। ডিভিশন বেঞ্চ আবেদন পর্যালোচনা করবে। তারপর নির্ধারিত হবে, আদৌ এদিন সকাল সাড়ে দশটার সময়ে শিক্ষাসচিব বিচারপতি গঙ্গোপাধ্যায়ের হাজিরার নির্দেশে সাড়া দেবেন কিনা।

প্রসঙ্গত, স্কুল নিয়োগের ক্ষেত্রে অতিরিক্ত শূন্যপদে চাকরি বাতিল হওয়া অযোগ্যদের পুনর্বহালের আবেদন করেছিল এসএসসি। কিন্তু তাতে অস্বস্তি বাড়ে রাজ্য সরকারেরই। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ফের এসএসসি-র কাছে হলফনামা তলব করেন, কার নির্দেশে অযোগ্যদের পুনর্বহালের দাবি জানাচ্ছে তারা। এসএসসি-র তরফে স্পষ্ট করা হয়, এই সুপারিশ তাদের নয়। প্রশ্ন ওঠে, যদি এসএসসি এই সুপারিশ না করে থাকে, তাহলে এর নেপথ্যে কে রয়েছেন? সেই কৈফিয়ত তলব করে শিক্ষাসচিব মণীশ জৈনকে হাজিরার নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।