Local Trains Cancelled: গোটা ডিসেম্বর মাস জুড়ে বাতিল একগুচ্ছ লোকাল ট্রেন, ফের যাত্রী ভোগান্তির আশঙ্কা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Soumya Saha

Updated on: Nov 30, 2022 | 8:47 PM

Howrah: সিঙ্গুর ও নলিকুল স্টেশনের মধ্যে ডাউন লাইনে পাওয়ার ও ট্রাফিক ব্লকের কাজ আগে থেকেই চলছিল। এবার সেই কাজের সময়সীমা ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

Local Trains Cancelled: গোটা ডিসেম্বর মাস জুড়ে বাতিল একগুচ্ছ লোকাল ট্রেন, ফের যাত্রী ভোগান্তির আশঙ্কা
লোকাল ট্রেন

কলকাতা: ফের একগুচ্ছ লোকাল ট্রেন বাতিল (Local Trains Cancelled)। গোটা ডিসেম্বর মাস বাতিল থাকবে হাওড়া (Howrah) থেকে সিঙ্গুর (Singur) ও তারকেশ্বর (Tarakeswar) লাইনের বেশ কিছু লোকাল ট্রেন। সিঙ্গুর ও নলিকুল স্টেশনের মধ্যে ডাউন লাইনে পাওয়ার ও ট্রাফিক ব্লকের কাজ আগে থেকেই চলছিল। এবার সেই কাজের সময়সীমা ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। সেই কারণে ৩১ ডিসেম্বর পর্যন্ত বেশ কিছু ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফলে ডিসেম্বর মাসে ফের যাত্রীভোগান্তি সম্ভাবনা থেকে যাচ্ছে। ফলে যদি ভোগান্তি এড়াতে হয়, তাহলে আগেভাগে জেনে নিন কোন কোন ট্রেন বাতিল থাকছে গোটা মাসে।

এক নজরে দেখে নেওয়া যাক যে ট্রেনগুলি বাতিল করা হচ্ছে –

হাওড়া থেকে – ৩৭৩০৭, ৩৭৩১৯, ৩৭৩০৫, ৩৭৩২৭, ৩৭৩৪৩ হরিপাল থেকে – ৩৭৩০৮ তারকেশ্বর থেকে – ৩৭৩৩০, ৩৭৩৩৮, ৩৭৩৪৮, ৩৭৪১২, ৩৭৪১৬ শেওরাফুলি থেকে – ৩৭৪১১, ৩৭৪১৫ সিঙ্গুর থেকে – ৩৭৩০৬

প্রসঙ্গত, সাম্প্রতিক অতীতে একাধিকবার পাওয়ার ব্লকের কাজের জন্য বেশ কিছু লাইনে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ রাখা হয়েছিল। কিছুদিন আগেই  বারুইপাড়া ও চন্দনপুর সেকশনে চতুর্থ লাইনের কাজের জন্য হাওড়া-বর্ধমান লাইনের বেশ কিছু লোকাল ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। দশদিন ধরে সেই ভোগান্তি চলেছিল।  ১৮ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত বাতিল ছিল একাধিক লোকাল ট্রেন। এবার ফের যাত্রী ভোগান্তির আশঙ্কা।

এবার হাওড়া থেকে সিঙ্গুর ও তারকেশ্বর লাইনে একগুচ্ছ লোকাল ট্রেন বন্ধ থাকবে। গোটা ডিসেম্বর মাস জুড়ে বন্ধ থাকবে লোকাল ট্রেন পরিষেবা। ফলে ফের সাধারণ যাত্রীদের সমস্যার মধ্যে পড়তে হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বিশেষ করে লোকাল ট্রেন বাতিল থাকার কারণে নিত্যযাত্রীদের নাকাল হতে হবে। বাকি লোকাল ট্রেনগুলিতে বাড়তি যাত্রীর চাপও দেখা যেতে পারে। সেক্ষেত্রে ট্রেনগুলিতে অত্যাধিক ভিড় হওয়ার সম্ভাবনাও থেকে যাচ্ছে। যাত্রীদের সমস্যার জন্য দুঃখপ্রকাশ করা হয়েছে রেলের তরফে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla