Madan Mitra : ‘অনেকদিন ধরে জমা ছিল তো’, ভাটপাড়ায় বোমাবাজি নিয়ে বললেন মদন

Madan Mitra : আজও বোমাবাজি হয়েছে ভাটপাড়ায়। এই নিয়ে আতঙ্কগ্রস্ত হলেও কিছু বলতে চাইছেন না স্থানীয় বাসিন্দারা।

Madan Mitra : 'অনেকদিন ধরে জমা ছিল তো', ভাটপাড়ায় বোমাবাজি নিয়ে বললেন মদন
মদন মিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 12, 2022 | 10:16 PM

কলকাতা : বোমাবাজিতে উত্তপ্ত ভাটপাড়া (Bhatpara)। দুষ্কৃতী দৌরাত্ম্যের অভিযোগ ওঠে প্রায়ই। গত শুক্রবার দুপুরে প্রবল শব্দে কেঁপে ওঠেছিল ভাটপাড়ার নয়াবাজার এলাকা। তার আগের দিন নয়াবাজারেই বিস্ফোরণে ২ জনের মৃত্যু হয়। আজও বোমাবাজি হয়েছে এলাকায়। কেন বারবার বোমাবাজির ঘটনায় উত্তপ্ত হয়ে উঠছে ভাটপাড়া? তৃণমূল নেতা মদন মিত্র (Madan Mitra) বলছেন, ভাটাপাড়ায় বোমা-টোমা অনেকদিন ধরে জমা ছিল। সেগুলোই ফাটছে। তবে তিনি দাবি করলেন, প্রশাসন কঠোর পদক্ষেপ করছে। ফলে ৭২ ঘণ্টা পর থেকে ভাটপাড়ায় আর বোমা পাওয়া যাবে না।

ভাটপাড়া ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংয়ের খাসতালুক হিসেবে পরিচিত। গত ২২ মে বিজেপি ছেড়ে তৃণমূলে ফেরেন তিনি। অর্জুন সিং তৃণমূলে ফেরার আগে শাসকদল অভিযোগ করত, ভাটপাড়ায় অশান্তি ছড়াচ্ছে বিজেপি। সেইসময় ভাটপাড়ায় অশান্তি হলে তৃণমূল-বিজেপি রাজনৈতিক চাপানউতর বাড়ত। পরস্পরকে দোষারোপ করত শাসকদল ও গেরুয়া শিবির। অর্জুন সিংয়ের বাড়ি লক্ষ্য করেও গত বছরের সেপ্টেম্বরে বোমাবাজি হয়। ওই ঘটনার তদন্ত করছে NIA।

অর্জুন সিং তৃণমূলে যোগ দেওয়ার পর মদন মিত্র বলেছিলেন, এরপর অর্জুনের বাড়িতে আর বোমা পড়বে না। তাঁর এই মন্তব্য ঘিরে চাপান-উতর তৈরি হয়। প্রশ্ন ওঠে, অর্জুন সিং বিজেপি-তে থাকাকালীন কি তাহলে তাঁর বাড়ি লক্ষ্য করে বোমাবাজি করত শাসকদল?

দেড়মাসের বেশি অর্জুন সিং তৃণমূলে ফিরেছেন। এর মাঝে একাধিকবার ভাটপাড়ায় বোমাবাজির ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার ভাটপাড়ার নয়াবাজারে বিস্ফোরণে ২ জনের মৃত্যু হয়েছে। পরদিন ফের বিস্ফোরণ ঘটে। গত শনিবার ভাটপাড়া পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের একটি নির্মীয়মাণ বাড়ি থেকে উদ্ধার হয় ৫০টি তাজা বোমা।

আজ দুর্বার সমন্বয় সমিতির উদ্যোগে দুর্গাপুজোর খুঁটি পূজা অনুষ্ঠানে যোগ দিতে আসেন মদন মিত্র। অনুষ্ঠান শেষে ভাটপাড়ায় বোমাবাজি নিয়ে সংবাদ মাধ্যমের প্রশ্নের মুখে পড়েন তিনি। এই নিয়ে মদন মিত্র বলেন, “দুর্গাপুজো আসছে। জগন্নাথের রথের পুজো গেল। একটু আধটু বোমা, গুলি না থাকলে তো…, কিন্তু সরকার তো দেখছেন সঙ্গে সঙ্গে ধরে ফেলছে। আসলে অনেকদিন ধরে জমাটমা ছিল তো। সেগুলো ডিটেক্টর দিয়ে খুঁজে বের করা হচ্ছে। তবে এটুকু বলতে পারি, আর মাত্র 72 ঘণ্টার মধ্যে ভাটপাড়ায় আর বোমা পাওয়া যাবে না। প্রশাসন আরও কড়া হচ্ছে।”

তবে ৭২ ঘণ্টার মধ্যে ভাটপাড়া থেকে সব বোমা উদ্ধার করা সম্ভব হবে কি না, তা নিয়ে অনেকেই সংশয় প্রকাশ করেছেন। আজ ভোররাতে ভাটপাড়া পুরসভার ৩৫ নম্বর ওয়ার্ডে পর পর তিনটি বোমা ছুড়ে পালায় দুষ্কৃতীরা। আবার সন্ধ্যায় ৮ নম্বর ওয়ার্ডের তিন নম্বর গলিতে বোমাবাজি হয়। প্রচণ্ড শব্দে কেঁপে ওঠে এলাকা। আসে ভাটপাড়া থানার পুলিশ। এই নিয়ে আতঙ্কগ্রস্ত হলেও কিছু বলতে চাইছেন না স্থানীয় বাসিন্দারা।