Gour Banga University: রাজ্যের প্রস্তাব মেনেই এবার গৌড়বঙ্গের উপাচার্যের নাম ঘোষণা রাজ্যপালের

Gour Banga University: চলতি সপ্তাহেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসাবে রাজ্যের প্রস্তাবিত ভাস্কর গুপ্তকে উপাচার্য হিসাবে নিয়োগ করেন আচার্য। ভাস্কর গুপ্ত ইলেকট্রনিকস ও টেলিকমিউনিকেশন বিভাগের অধ্যাপক। এবার গৌড়বঙ্গ বিশ্ববিদ্য়ালয়ের উপাচার্যও নিয়োগ করা হল।

Gour Banga University: রাজ্যের প্রস্তাব মেনেই এবার গৌড়বঙ্গের উপাচার্যের নাম ঘোষণা রাজ্যপালের
গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 25, 2024 | 7:31 PM

কলকাতা: রাজ্যের পাঠানো তালিকা থেকে পরপর উপাচার্য নিয়োগ রাজ্যপাল তথা আচার্য সিভি আনন্দ বোসের। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পর এবার গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়েও রাজ্যের পছন্দের উপাচার্যই। অধ্যাপক পবিত্র চট্টোপাধ্যায়কে গৌড়বঙ্গের উপাচার্য হিসাবে নিয়োগ করলেন আচার্য সিভি আনন্দ বোস। বর্ধমান বিশ্ববিদ্যালয়ের কেমিস্ট্রির প্রফেসর পবিত্রবাবু। এবার থেকে তিনিই সামলাবেন গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব।

গত কয়েক মাস ধরে বিভিন্ন সরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগকে কেন্দ্র করে রাজ্য ও রাজভবনের মধ্যে চাপানউতর চলছে। বিষয়টি এতটাই জটিলতার আকার নেয়, সুপ্রিম কোর্ট অবধি মামলা গড়ায়। দেশের সর্বোচ্চ আদালত নির্দেশ দেয়, দ্রুত ৬টি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ করতে হবে। রাজ্যের পাঠানো তালিকা থেকেই এই নিয়োগ হবে বলে সুপ্রিম-নির্দেশ দেওয়া হয়।

চলতি সপ্তাহেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসাবে রাজ্যের প্রস্তাবিত ভাস্কর গুপ্তকে উপাচার্য হিসাবে নিয়োগ করেন আচার্য। ভাস্কর গুপ্ত ইলেকট্রনিকস ও টেলিকমিউনিকেশন বিভাগের অধ্যাপক। এবার গৌড়বঙ্গ বিশ্ববিদ্য়ালয়ের উপাচার্যও নিয়োগ করা হল।