Weather Update: অষ্টমীতেও তিন জেলায় ভারী বৃষ্টি, কলকাতায় কেমন থাকবে আকাশ?

Durga Puja Weather: ভারী বৃষ্টির সম্ভাবনা না থাকলেও, শহর তিলোত্তমায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ফলে ঠাকুর দেখতে বেরোলে, ছাতা অবশ্যই সঙ্গে রাখবেন। নাহলে, বৃষ্টিতে ভিজে পুজোর আনন্দ মাটি হতে পারে।

Weather Update: অষ্টমীতেও তিন জেলায় ভারী বৃষ্টি, কলকাতায় কেমন থাকবে আকাশ?
ধেয়ে আসছে ঘূর্ণিঝড়। ছবি PTI
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2022 | 7:57 AM

কলকাতা: পুজোর আনন্দে ভাগ বসাচ্ছে অসুর ঘূর্ণাবর্ত। অষ্টমীতেও রাজ্যের একাধিক জায়গায় বৃষ্টির ভ্রূকুটি। নবমী পর্যন্ত বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। অষ্টমীতে তিন জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। এর পাশাপাশি নবমীতেও দুই জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে কলকাতায় আজ ভারী বৃষ্টির খুব একটা সম্ভাবনা নেই বলেই পূর্বাভাস হাওয়া অফিসের। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা না থাকলেও, শহর তিলোত্তমায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ফলে ঠাকুর দেখতে বেরোলে, ছাতা অবশ্যই সঙ্গে রাখবেন। নাহলে, বৃষ্টিতে ভিজে পুজোর আনন্দ মাটি হতে পারে। প্রসঙ্গত, পুজোর মধ্যে ইতিমধ্যেই বেশ কয়েক দফা বৃষ্টি হয়ে গিয়েছে শহর কলকাতায়। তবে তা উৎসবমুখর বাঙালিকে ঘরবন্দি করতে, বা দমিয়ে রাখতে পারেনি। ছাতা মাথায় নিয়েই মানুষজন বেরিয়ে পড়েছিল প্যান্ডেল হপিং-এ।

উল্লেখ্য, আলিপুর আবহাওয়া দফতরের থেকে আগেই পূর্বাভাস দেওয়া হয়েছিল, অষ্টমী, নবমী ও দশমীর দিন বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গের উপরের দিকের জেলাগুলিতে। অর্থাৎ, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার ও আলিপুরদুয়ারে। বৃষ্টি বাড়ার সম্ভাবনার কথা জানিয়েছিল হাওয়া অফিস। অন্যদিকে দক্ষিণবঙ্গের জেলাগুলির ক্ষেত্রে দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুর মূলত – এই কয়েকটি জেলাতেই ভারী বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছিল হাওয়া অফিস। তবে কলকাতা শহরে আপাতত ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস।

এবার গোটা দুর্গাপুজোর মরশুমেই বৃষ্টির ভ্রূকুটি রয়ে গিয়েছে। ষষ্ঠী, সপ্তমীর পর অষ্টমীতেও… বৃষ্টিটাই যেন অসুর রূপে নেমে এসেছে উৎসবপ্রিয় বাঙালির জন্য। পুজোর আনন্দে বার বার ভাগ বসাচ্ছে বৃষ্টি। তবে সেই বৃষ্টির যে খুব একটা তোয়াক্কা করছে বঙ্গবাসী, তা কলকাতা বা জেলাগুলির পুজো মণ্ডপে উপচে পড়া জনস্রোত দেখে ঠাওর করা মুশকিল। বৃষ্টিকে মাথায় করেই চলছে প্যান্ডেল হপিং। পুজোর আনন্দ পুরোপুরি উপভোগ করে নেওয়ার কোনও সুযোগই হাতছাড়া করতে রাজি নন উৎসবপ্রিয় বাঙালি।