ফের জোড়া ফলায় সিঁদুরে মেঘ বাংলায়! উদ্বেগ বাড়িয়ে কী জানাল আবহাওয়া দফতর?

Weather Update: আজ, বৃহস্পতিবার কলকাতার আকাশ প্রধানত মেঘলা থাকবে। তার সঙ্গে কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ফের জোড়া ফলায় সিঁদুরে মেঘ বাংলায়! উদ্বেগ বাড়িয়ে কী জানাল আবহাওয়া দফতর?
চিত্র সাংবাদিক- অমিত দাস
Follow Us:
| Edited By: | Updated on: Aug 05, 2021 | 7:52 AM

কলকাতা: উত্তর বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের সঙ্গে সক্রিয় মৌসুমী অক্ষরেখা। ফের টানা বর্ষণের ভ্রূকুটি বাংলায় (Weather Update)। আগামী ৪৮ ঘণ্টায় কলকাতা-সহ দক্ষিণ ও উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান এবং পশ্চিম বর্ধমানের ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ, বৃহস্পতিবার কলকাতার আকাশ প্রধানত মেঘলা থাকবে। তার সঙ্গে কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে হাওড়া, হুগলি, নদিয়াতে। বৃষ্টি চলবে আগামিকাল পর্যন্ত। উত্তরবঙ্গে সিকিমে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। উপকূলবর্তী এলাকাগুলিতে ভারী বৃষ্টির কারণে নদী প্লাবিত হওয়ার আশঙ্কা রয়েছে।

টানা বৃষ্টির কারণে ফের জল জমতে পারে নিচু এলাকাগুলোতে। উপকূলবর্তী এলাকাগুলিতে আজও দিনভর বৃষ্টি চলবে। বৃষ্টির জেরে নতুন করে বাড়তে পারে নদীর জলস্তরও। কলকাতাতেও চলবে মাঝারি থেকে ভারী বৃষ্টি।

হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুরের একাধিক জায়গার অবস্থা দুর্বিষহ।উদয়নারায়ণপুরের ১১টি গ্রাম পঞ্চায়েত এলাকায় যতদূর চোখ যায় শুধুই জল। জলের তলায় ৮৫টি গ্রাম। গতকাল বন্যার জলে ভেসে মৃত্যু হয়েছে ১৪ বছরের কিশোরীর। আজ আকাশপথে বানভাসি এলাকা পরিদর্শন করবেন মুখ্যমন্ত্রী। ক্রমশ জল বাড়ছে আমতা দু’নম্বর ব্লকে। কেউ আশ্রয় নিয়েছেন ত্রাণশিবিরে। কেউ আশ্রয় নিয়েছেন উঁচু এলাকায়। অনেকে আবার গবাদি পশুকে নিয়েই গাদাগাদি করে থাকছেন সোহাগড়ি ব্রিজের ওপর। তৈরি করছেন অস্থায়ী ছাউনি। আরও পড়ুন: রোনা কালে বিশেষ অফার! বাণিজ্য গাড়িতে কর ছাড়, শুধু মানতে হবে এই শর্ত