WB Assembly: শুক্রবার থেকে শুরু বিধানসভা অধিবেশন, নজরে যে বিলগুলি…

Assembly: বিধানসভা অধিবেশন শুরুর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় রাজভবনে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

WB Assembly: শুক্রবার থেকে শুরু বিধানসভা অধিবেশন, নজরে যে বিলগুলি...
বিধানসভার অধিবেশন।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 10, 2022 | 12:07 AM

কলকাতা: কলকাতা: ১০ জুন শুক্রবার থেকে শুরু হচ্ছে বিধানসভা অধিবেশন। চলবে ১৭ জুন পর্যন্ত। এবারের সংক্ষিপ্ত এই অধিবেশনে একাধিক বিল উত্থাপিত হতে পারে। প্রায় সবক’টিই শিক্ষা সংক্রান্ত। সম্ভাব্য তালিকায় রয়েছে, আচার্য বিল, ভিজিটর বিল, কৃষি বিশ্ববিদ্যালয় আচার্য বিল, কৃষি বিশ্ববিদ্যালয় বিল, প্রাণিসম্পদ বিশ্ববিদ্যালয় আচার্য বিল। শুক্রবার দুপুর ১টা থেকে অধিবেশন শুরু হবে। দুপুর ২টোয় তৃণমূলের পরিষদীয় দলের বৈঠক হবে।

কবে কোন বিল-প্রস্তাব

১৩ জুন আচার্য বিল

১৪ জুন ভিজিটর বিল

১৫ জুন কৃষি বিশ্ববিদ্যালয় আচার্য বিল

১৬ জুন কৃষি বিশ্ববিদ্যালয় বিল। উপাচার্যের অবসরের সময়সীমা বাড়ানো সংক্রান্ত বিল হতে পারে এটি

১৭ জুন প্রাণিসম্পদ বিশ্ববিদ্যালয় আচার্য বিল

বিধানসভা অধিবেশন শুরুর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় রাজভবনে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবারের অধিবেশনে যে ক’টি বিল আনার সম্ভাবনা রয়েছে, প্রত্যেকটিই অত্যন্ত গুরুত্বপূর্ণ। এদিনের মুখ্যমন্ত্রী রাজ্যপাল সাক্ষাৎ এই সংক্রান্ত হতে পারে বলে মনে করা হচ্ছে। একইসঙ্গে সমস্ত বিশ্ববিদ্যালয়ের আচার্য হিসাবে মুখ্যমন্ত্রীকে স্থির করা হয়েছে। সূত্রের খবর, সেই সংক্রান্ত বিষয়ে আলোচনা করতেও এদিন রাজভবনে যান মুখ্যমন্ত্রী।

বিধানসভার অধিবেশনের শুরু হলে প্রথমদিন শোক প্রস্তাব আনা হয়। এবারও আনা হবে। প্রয়াত রাজনীতিকদের সঙ্গে সমাজের বিভিন্ন স্তরের বিশিষ্টজনদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। এবারের সেই তালিকায় রয়েছেন সাতজন। তার মধ্যে থাকছেন কৃষ্ণকুমার কুন্নাথ (কে কে)।