বঙ্গে ১৪৫ প্রাণ কাড়ল করোনা, সংক্রমণের হার দাঁড়িয়ে একই জায়গায়, বাড়ছে না পরীক্ষা

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১৪৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৪২৮ জন।

বঙ্গে ১৪৫ প্রাণ কাড়ল করোনা, সংক্রমণের হার দাঁড়িয়ে একই জায়গায়, বাড়ছে না পরীক্ষা
ফাইল চিত্র।

কলকাতা: বিশেষজ্ঞরা বারংবার বলা সত্ত্বেও নমুনা পরীক্ষার সংখ্যা বাড়ছে না রাজ্যে। ফলে দৈনিক আক্রান্তের সংখ্যাতেও খুব একটা বৃদ্ধি হয়নি। যদিও মৃত্যুর হার একই জায়গায় দাঁড়িয়ে। অন্যদিকে, যে হারে মানুষ আক্রান্ত হচ্ছেন, সুস্থতার হারও প্রায় একই রকম। মঙ্গলবার রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিনে দেখা যাচ্ছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১৪৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৪২৮ জন।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সেরে উঠেছেন ১৯ হাজার ৫০ জন। রাজ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ৩১ হাজার ৭৯৩ জন। বর্তমানে সুস্থতার হার ৮৭.৬০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৬৭ হাজার ৬২৬ টি নমুনা পরীক্ষা হয়েছে। গত কয়েকদিন আগেও দৈনিক নমুনা পরীক্ষার সংখ্যা ছিল ৭০ হাজারের ঘরে। তা যেন কিছুতেই বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে না। গোটা রাজ্যে ১১৪ টি ল্যাবে পরীক্ষা হচ্ছে নমুনা। পজিটিভিটির হার এখনও উদ্বেগজনক। যত সংখ্যক পরীক্ষা হচ্ছে তার মধ্যে ৩০ শতাংশের রিপোর্টই আসছে পজিটিভ।

আরও পড়ুন: দুয়ারে রেশন: অতিরিক্ত কমিশন-সহ একাধিক দাবি নিয়ে মুখ্যমন্ত্রীকে ডিলার সংগঠনের চিঠি

সবচেয়ে শোচনীয় পরিস্থিতি উত্তর ২৪ পরগনা এবং কলকাতার। গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র কলকাতায় ৩,৭৮৫ জন আক্রান্ত হয়েছেন। শহরেই মৃত্যু হয়েছে ৩৮ জনের। সংক্রমণের হারে অবশ্য কলকাতাকে পিছনে ফেলে দিয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় একদিনে আক্রান্ত হয়েছেন ৪,১১৫ জন। মৃত্যু হয়েছে ৩৬ জনের। দৈনিক সংক্রমণের পরিমাণ হাজার ছাড়িয়েছে দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও হুগলিতে।

আরও পড়ুন: অগ্রিম টাকা দিয়েছিল রাজ্য, সেরাম থেকে ২ লক্ষের বেশি কোভিশিল্ড আসছে শহরে