Transport Minister: বাসভাড়া বাড়ানোর পক্ষে নন নতুন পরিবহন মন্ত্রী, কোন বিকল্পের খোঁজ দিলেন তিনি?

Bus Fare: বৃহস্পতিবার স্নেহাশিস চক্রবর্তী বলেন, "ডিজেলের দাম ভয়ংকর আকারে বেড়ে গিয়েছে। কিন্তু এখনই গণপরিবহনের ভাড়া বৃদ্ধি আমরা করতে চাই না। আমরা বিকল্প ব্যবস্থার পথে যাচ্ছি।"

Transport Minister: বাসভাড়া বাড়ানোর পক্ষে নন নতুন পরিবহন মন্ত্রী, কোন বিকল্পের খোঁজ দিলেন তিনি?
ফাইল চিত্র।
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Aug 04, 2022 | 7:55 PM

কলকাতা : পরিবহন মন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছেন স্নেহাশিস চক্রবর্তী। মাথায় এখন তাঁর বড় দায়িত্ব। এতদিন এই দফতরের দায়িত্ব পালন করে এসেছেন ফিরহাদ হাকিম। ফিরহাদ হাকিম রাজ্যের পরিবহন মন্ত্রী হিসেবে যে উচ্চতা তৈরি করে গিয়েছেন, তার সঙ্গে কতটা তালমিলিয়ে চলতে পারেন নতুন দায়িত্ব পাওয়া এই মন্ত্রী, সেই দিকে নজর রয়েছে সকলের। মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরের দিন স্নেহাশিস বাবু জানিয়েছেন, তিনি এখনই বাস ভাড়া বাড়ানোর পক্ষপাতী নন। বরং বিকল্প কী ব্যবস্থা করা যায়, সেই দিকেই নজর দিচ্ছেন তিনি। প্রসঙ্গত, রাজ্যের পরিবহন মন্ত্রী থাকাকালীন ফিরহাদ হাকিমও গণ-পরিবহণের জন্য বিকল্প ব্যবস্থা করার জন্য একাধিক উদ্যোগ নিয়েছেন। এবার সেই পথেই হাঁটার ইঙ্গিত দিলেন নতুন দায়িত্ব নেওয়া মন্ত্রীও।

বৃহস্পতিবার স্নেহাশিস চক্রবর্তী বলেন, “ডিজেলের দাম ভয়ংকর আকারে বেড়ে গিয়েছে। কিন্তু এখনই গণপরিবহনের ভাড়া বৃদ্ধি আমরা করতে চাই না। আমরা বিকল্প ব্যবস্থার পথে যাচ্ছি। ডিজেলের দাম বেড়ে যাওয়ায় সমস্যা হচ্ছে ঠিকই। কিন্তু সিএনজি এবং ব্যাটারী চালিত বাস পথে অফুরন্ত পরিমাণে নেমে গেলে সেই সমস্যা থাকবে না। আমি দায়িত্ব নিয়ে এই বিষয়টি সব থেকে বেশি গুরুত্ব দেব। একই সঙ্গে পরিবহন দফতরে দুর্নীতি এবং দালাল রাজের যে অভিযোগ রয়েছে তা সমাধানে আমি আগামিকাল অথবা পরশু থেকে জেলায় জেলায় পরিবহন দফতরের অফিসগুলিতে পরিদর্শন করব।”

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, ফিরহাদ হাকিম রাজ্যের পরিবহন মন্ত্রী থাকাকালীন সময়েও বাস মালিক সংগঠনগুলির সঙ্গে দফায় দফায় বৈঠকে বসেছেন। কীভাবে যাত্রীদের কাঁধে অতিরিক্ত ভাড়ার বোঝা না চাপিয়ে বাস মালিক এবং যাত্রী উভয়ের দিকই কিছুটা ভারসাম্য রাখা যায়, তার জন্য বিভিন্ন ধরনের চেষ্টা করেছেন ফিরহাদ। কিন্তু তারপরও জট রয়েই গিয়েছিল। এদিকে ফিরহাদ দায়িত্বে থাকাকালীন বেশ কিছু ব্যাটারিচালিত বাস নেমেছে কলকাতার রাস্তায়। ব্যাটারিচালিত অটোও পরীক্ষামূলকভাবে চালানো শুরু হয়েছে শহরে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla