Activated Charcoal: ব্ল্যাকহেডসের সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করুন অ্যাক্টিভেটেড চারকোল! রইল ৬টি ফেস মাস্কের খোঁজ

চারকোল ত্বকের ওপর দারুণ সহায়ক। ত্বকের ব্রণ সমস্যা দূর করা থেকে শুরু করে, মুখের মধ্যে থাকা অতিরিক্ত তেলকে নিয়ন্ত্রণ করে এই চারকোল। 

Activated Charcoal: ব্ল্যাকহেডসের সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করুন অ্যাক্টিভেটেড চারকোল! রইল ৬টি ফেস মাস্কের খোঁজ
অ্যাক্টিভেটেড চারকোল ফেস মাস্ক
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2021 | 7:05 AM

বর্তমানে ভারতে রমরমিয়ে চলছে কোরিয়ান বিউটি পণ্য। সেখানে বাদ নেই কোরিয়ান বিউটি টিপসও। কয়েক বছরের মধ্যেই মানুষ খুঁজে পেয়েছে এই কোরিয়ান বিউটির উপকারিতা। এরকমই একটি কোরিয়ান বিউটি চারকোল। হ্যাঁ, বর্তমানে এই চারকোলের জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে ভারতীয় রূপচর্চায়।

এই চারকোল ত্বকের ওপর দারুণ সহায়ক। ত্বকের ব্রণ সমস্যা দূর করা থেকে শুরু করে, মুখের মধ্যে থাকা অতিরিক্ত তেলকে নিয়ন্ত্রণ করে এই চারকোল। ক্লিনজার, স্ক্রাবার এবং ফেস প্যাক তিন ভাবেই ব্যবহার করতে পারেন চারকোলকে। শিট মাস্ক থেকে ফেস স্ক্রাব পর্যন্ত, এখানে ৬টি অ্যাক্টিভেটেড চারকোল স্কিনকেয়ার পণ্য রয়েছে যা আপনাকে হোয়াইটহেডস, ব্ল্যাকহেডস থেকে মুক্তি দেবে এবং আপনি পেয়ে যাবেন সুন্দর ও উজ্জ্বল ত্বক।

চারকোল পিল অফ মাস্ক

এই পিল-অফ মাস্কটিতে শক্তিশালী চারকোল রয়েছে যা সহজেই ত্বকে আটকে থাকা ময়লা এবং অতিরিক্ত তেল অপসারণ করতে পারে এবং কার্যকরভাবে ব্ল্যাকহেডস প্রতিরোধ করে। এটি আপনার ত্বককে ভেতর থেকে একটি শক্তিশালী আভা দেয়।

চারকোল শিট মাস্ক

শিট মাস্কের চাহিদা বর্তমানে বৃদ্ধি পেয়েছে। এগুলি ব্যবহার করা সহজ এবং দ্রুত ফলাফল দেখায়। আপনার মুখ পরিষ্কার করুন এবং মাস্কটি লাগিয়ে নিন। ১৫-২০ মিনিটের জন্য ত্বকের ওপর রেখে দিন এবং আপনার ত্বকে অতিরিক্ত সিরাম আলতো করে ম্যাসাজ করুন।

অ্যাক্টিভেটেড চারকোল পিল অফ মাস্ক

এই দূষণ বিরোধী মাস্কটি ব্ল্যাকহেডসের বিরুদ্ধে লড়াই করে এবং অতিরিক্ত তেল নিয়ন্ত্রণ করে এবং গভীর পরিষ্কার করে, ছিদ্র খুলে দেয়। এটি সব ধরনের ত্বকের জন্য উপযুক্ত এবং পুরুষ এবং মহিলা উভয়ই ব্যবহার করতে পারেন।

ডিটক্স সেট

এই সেটটিতে রয়েছে ম্যানিকোগান ক্লে এবং অ্যাক্টিভেটেড চারকোল ক্লিঞ্জার এবং ক্লে মাস্ক যা আপনার ত্বককে সম্পূর্ণরূপে রক্ষা করবে এবং এটিকে উজ্জ্বল রাখবে।

ডিপ ক্লিনজিং ফেস মাস্ক

অ্যাক্টিভেটেড চারকোল হল একটি পুষ্টিকর এবং ময়শ্চারাইজিং ফেস প্যাক যা আপনার ত্বককে সুস্থ ও পুনরুজ্জীবিত রাখতে সাহায্য করে। এই মাস্কটি ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে সাহায্য করে এবং আপনার ত্বককে গভীরভাবে পরিষ্কার করে।

পুরুষদের জন্য অ্যান্টি-পলিউশন ফেস স্ক্রাব

এই চারকোল স্ক্রাবটি বিশেষভাবে পুরুষদের ত্বকের জন্য তৈরি করা হয়েছে। এছাড়াও, এটি প্রাকৃতিক অ্যাক্টিভেটেড চারকোল দিয়ে তৈরি এবং হার্ড রাসায়নিক দিয়ে প্রি-ট্রিট করা হয়েছে, এটি সব ধরনের ত্বকে ব্যবহার করা নিরাপদ।

আরও পড়ুন: শীতে ক্ষয় হচ্ছে ত্বকের? কাজে আসবে ল্যাভেন্ডার অয়েল

আরও পড়ুন: শীতকালে দাড়ি রাখলে পাবেন একাধিক স্বাস্থ্যকর উপকারিতা, সবিস্তারে জেনে নিন…

আরও পড়ুন: নায়িকাদের মতো নায়কদেরও রয়েছে স্কিনকেয়ার সিক্রেট! ত্বকের পরিচর্চায় কার্তিক কী করেন, জানেন?