Mumbai Airport: উত্‍সবের মরসুমেই অঘটন! ৬ ঘণ্টার জন্য বন্ধ রাখা হবে এই এয়ারপোর্ট

Mumbai: প্রতিবেদনে বলা হয়েছে, আগামী ১৮ অক্টোবর বিমানযাত্রার জন্য বিমানভাড়া অন্যান্য তারিখের তুলনায় এখনও লাফিয়ে বেড়ে যায়নি।

Mumbai Airport: উত্‍সবের মরসুমেই অঘটন! ৬ ঘণ্টার জন্য বন্ধ রাখা হবে এই এয়ারপোর্ট
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2022 | 8:38 PM

উত্‍সবের মরসুমেই টানা ৬ ঘণ্টা বন্ধ থাকবে মুম্বইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দর। আগামী ১৮ অক্টোবর, সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিমানবন্দরের ফ্লাইট অপারেশনের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। বর্ষা পরবর্তী পরিস্থিতিতে রানওয়ে মেরামত ও রক্ষণাবেক্ষণের জন্যই এই সিদ্ধান্ত। মুম্বই ইন্টারন্যাশানাল এয়ারপোর্ট লিমিটেড কর্তৃপক্ষ জানিয়েছে, সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ১৪/৩২ ও ০৯/২৭ রানওয়ে মেরামত ও রক্ষণাবেক্ষণের কাজ করা হবে। এয়ারলাইন্স, ক্রু, পাইলট ইত্যাদিকেও এর জন্য একটি নোটিশ জারি করা হয়েছে। যাত্রীদের উদ্দেশ্যে এও জানানো হয়েছে, ওই ৬ ঘণ্টার মধ্যে যাদের বিমান ধরার কথা রয়েছে, তারা যেন সংশ্লিষ্ট বিমান সংস্থার সঙ্গে যোগাযোগ করে পরবর্তিত উড়ান সফরসূচির বিষয়ে আগাম জেনে নেন।

প্রতি বছরের মত এবারেও বর্ষা শেষে ও শুরুতে বিমানবন্দর কর্তৃপক্ষ রানওয়ে মেরামতির কাজ করবে। মুম্বই ইন্টারন্যাশানাল এয়ারপোর্ট লিমিটেড থেকে জানানো হয়েছে যে রানওয়ে ১৪/৩২-এর জন্য রানওয়ে ইজ লাইটের মত কাজ করা হবে। অ্যারোনটিক্যাল গ্রাউন্ড লাইট আপগ্রেডেশনের কাজ ও অন্যান্য গুরুত্বপূর্ণ কাজগুলিও করা হবে।

সাধারণত মঙ্গলবার অর্থাত সপ্তাহের এই দিনটিতেই সবচেয়ে কম বিমান চলাচল করে। বিকেলের সময় বিমান চলাচলের পরিমাণ কম হওয়ায় এদিনটিকেই বিশেষ করে বাছা হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, আগামী ১৮ অক্টোবর বিমানযাত্রার জন্য বিমানভাড়া অন্যান্য তারিখের তুলনায় এখনও লাফিয়ে বেড়ে যায়নি।

মুম্বই বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বর্ষা পরবর্তী সময়ে রানওয়ে রক্ষণাবেক্ষণের এই বার্ষিক অনুশীলনটি অপারেশনাল ধারাবাহিকতা ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য নির্ভুল ও সতর্কতামূলক প্রচেষ্টার সঙ্গে গৃহীত কার্যক্রমের একটি অংশ। এদিকে ছত্রপতি শিবাজি আন্তর্দাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে যে এই রক্ষণাবেক্ষণের কাজটি সুচারুরূপে সম্পন্ন করার সুবিধার্থে রানওয়ে বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর কারণে উড়ানগুলি পুনঃনির্ধারণ করা হয়েছে ওই সময়ে।