Shani Jayanti: শনিবার এই জিনিসগুলো কিনেছেন! অজান্তেই নেমে আসতে পারে ভয়ঙ্কর দুর্যোগ

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: dipta das

Updated on: May 29, 2022 | 6:10 AM

Lord Shani: দেশলাই কিনলেও তা শুভ ফল দেয় না। কিন্তু কেন? প্রচলিত বিশ্বাস অনুসারে শনিবারে ‘অগ্নি’ সম্পর্কিত কোনও জিনিস বাড়িতে আনলে তা ভয়ঙ্কর নেতিবাচক প্রভাব ফেলে গৃহে।

Shani Jayanti: শনিবার এই জিনিসগুলো কিনেছেন! অজান্তেই নেমে আসতে পারে ভয়ঙ্কর দুর্যোগ

গ্রহরাজ শনির জন্য নির্দিষ্ট বারটি হল শনিবার (Saturday)। এই দিনে শনিদেবের (Lord Shani dev) পূজা করলে তা শুভ ফল দেয়। সেইসঙ্গে দুঃখের দিনের ইতি ঘটে। সমাজে শনিবার সংক্রান্ত নানা বিশ্বাস প্রচলিত রয়েছে। আবার জ্যোতিষ (Astrology) সম্পর্কিত বিষয়গুলিও কিছু ক্ষেত্রে বলছে উল্টো কথা। তাই কোন তথ্য সঠিক তা জেনে রাখলে আখেরে লাভ। বিশেষ করে কিছু জিনিস আছে যেগুলি কোনওভাবেই শনিবারে কিনতে নেই। দেখা যাক সেই জিনিসগুলি কী কী—

• লোহা: প্রচলিত বিশ্বাস অনুসারে শনিবারে লোহার বস্তু কিনলে শনিদেব অসন্তুষ্ট হন। বরং লোহার তৈরি জিনিস এই দিনে দান করা দরকার। লোহার তৈরি বস্তু দান করলে শনিদেবের ক্রোধ প্রশমিত হয়।

• তেল: প্রচলিত বিশ্বাস অনুসারে শনিবারে তেল কেনা এড়িয়ে চলা উচিত। তেল কিনলে তা অসুখ ডেকে আনে। তবে হ্যাঁ, তেল দান করা যেতে পারে। সর্ষের তেলে পুডিং তৈরি করে কালো কুকুরকে খাওয়ালে গ্রহরাজের প্রকোপে তৈরি হওয়া বিরূপ প্রভাব কাটিয়ে দেয়। তবে জ্যোতিষশাস্ত্র অনুসারে শনিবারে সর্ষের তেল কেনা অতীব শুভ ফল দেয়।

• চটি-জুতো: কালো রঙের জুতো কিনতে চান? ভাল। তবে শনিবার কালো চটি বা জুতো কেনা কখনওই ভাল নয়। মনে করা হয় শনিবারে কালো চটি-জুতো কিনলে তা ক্রেতার উপর কু’প্রভাব প্রদান করে।

• জ্বালানি: দাহ্য তেল যেমন কেরোসিন, পেট্রল শনিবারে কখনওই কেনা উচিত নয় বলে প্রচলিত বিশ্বাস। এছাড়া দেশলাই কিনলেও তা শুভ ফল দেয় না। কিন্তু কেন? প্রচলিত বিশ্বাস অনুসারে শনিবারে ‘অগ্নি’ সম্পর্কিত কোনও জিনিস বাড়িতে আনলে তা ভয়ঙ্কর নেতিবাচক প্রভাব ফেলে গৃহে।

• ঝাঁটা: এমনিতে ঘরের সমস্ত নোংরা আবর্জনা দূর করা হয় ঝাঁটার সাহায্যেই। ঝাঁটা নিজে নোংরা হয় বটে, তবে উল্টোদিক থেকে ধরতে গেলে এই ঝাঁটাই আবার গৃহে ইতিবাচক শক্তি ধরে রাখতে সাহায্য করে। তবে প্রচলিত বিশ্বাস অনুসারে শনিবারে ঝাঁটা কিনলে তা গৃহে দারিদ্র ডেকে আনে।

• চামড়ার ব্যাগ: এই বিশেষ দিনে চামড়ার সামগ্রী না কেনাই উচিত। উদাহরণ হিসেবে ব্যাগের কথা বলা যায়।

• নুন: কেউ কেউ মনে করেন, শনিবারে নুন কিনলে তা শনিদেবের ক্রোধের কারণ হয়। জীবনে নেমে আসে দুর্ভাগ্য। ঋণের জালে জড়িয়ে পড়তে হয়।

কাঁচি, সুচের মতো জিনিসও শনিবারে কেনা উচিত নয় বলে কেউ কেউ মনে করেন। তবে মূল ব্যাপার হল শনিদেব চান, একজন ব্যক্তি কৃচ্ছ্রসাধনের মধ্যে দিয়ে যাক ও সে তার শুদ্ধিকরণ ঘটুক।

এই খবরটিও পড়ুন

Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla