শনির সাড়ে সাতিতে সমস্ত রাশির জাতক-জাতিকার শুধু কি ক্ষতি হয়? সত্যিটা জানুন…

যে রাশিতে শনি অবস্থান করে এবং তার আগের ও পরের রাশির জাতকদের শনির সাড়ে সাতি চলাকালীন এবং যেকোন শুভকর্মে অসফলতা লক্ষ্য করা যায়। তার সময় যেন ধীরগতিতে অতিক্রান্ত হতে থাকে।

শনির সাড়ে সাতিতে সমস্ত রাশির জাতক-জাতিকার শুধু কি ক্ষতি হয়? সত্যিটা জানুন...
ছবিটি প্রতীকীক
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2021 | 7:04 AM

জ্যোতিষশাস্ত্র মতে, শনির সাড়ে সাতি দশা মানুষের জীবনে ভয়াবহ সমস্যার সৃষ্টি করে। শনি গ্রহ চন্দ্ররাশির দ্বাদশ, প্রথম ও দ্বিতীয় ঘর অতিক্রম করে সেই সময়কালকে শনির সাড়ে সাতি বলা হয়। রাশিচক্রে শনি প্রত্যেকটি রাশি অতিক্রম করতে সময় লাগে আড়াই বছর। তিনটি রাশি অতিক্রম করতে সময় লাগে মোট সাড়ে সাত বছর। আর এই সাড়ে সাত বছর সময় লাগে বলেই এই সময়টিকে শনির ‘সাড়ে সাতি’ বলা হয়। শনির সাড়ে সাতির প্রভাবের ফলে প্রতিনিয়ত বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়।

বর্তমানে সাড়েসাতি নিয়ে বিরূপ প্রচার এর ফলে স্বাভাবিক কারণেই মানুষের মনে একটা ভয় ভীতির সঞ্চার হয়। সাড়ে সাতিতে শুধুই ক্ষতি হয় এটা সত্য নয়। সাড়ে সাতির সময় শুভ অশুভ ফলাফল বিচার করতে গেলে অবশ্যই জাতক-জাতিকার জন্ম কুণ্ডলীতে শনির স্থিতি বিচার করা বিশেষ প্রয়োজন। কারণ জন্ম কুণ্ডলীতে শনির অবস্থানের পরিপ্রেক্ষিতে যেমন অশুভ ফল দান করবে তেমন শুভ ফল দান করতে সক্ষম হয়। শনি শুধুই যে অশুভ তা নয় কোনও কোনও জাতককে তিনি রাজতুল্য ক্ষমতা দান করতে পারেন। যেমন, কোন জাতকের জন্ম কুণ্ডলীতে শনি যদি ত্রিকোণ, তনুভাব, সহজভাব, ষষ্ঠ অথবা আয় ভাবের অধিপতি হয়ে মিত্র গ্রহ দ্বারা দৃষ্ট হয়ে জাতকের জন্ম কুণ্ডলীতে তৃতীয়, পঞ্চম, ষষ্ঠ, নবম ও একাদশে অবস্থান করে তবে এই অবস্থানে শনি জাতককে ধনী, বিত্তশালী, ঐশ্বর্যশালী এবং প্রভাবশালী করতে পারেন। জাতক প্রচুর ধনসম্পদশালী হয়।

আরও পড়ুন: এই ৩ রাশির উপর শনির সাড়ে সাতির প্রভাব! কোন পথে মিলবে মুক্তি?

আবার এই শনিই যদি জাতকের জন্ম কুণ্ডলীতে ধনভাব,জায়াভাব,নিধনভাব অথবা ব্যয়ভাবের অধিপতি হয়ে অশুভ গ্রহ দ্বারা দৃষ্ট হয়ে বা যুক্ত হয়ে পড়ে তবে সাড়ে সাতির সময় জাতকের সত্যই কষ্টের সূচনা হয়, কষ্টের মধ্যে দিন কাটে। কাজেই এর থেকে বোঝা যায় যে সাড়েসাতি মানে শুধু অশুভ নয়।

শনিগ্রহের সূর্যকে প্রদক্ষিণ করতে প্রায় ২৯ বছর চার মাস সময় লাগে। যে রাশিতে শনি অবস্থান করে এবং তার আগের ও পরের রাশির জাতকদের শনির সাড়ে সাতি চলাকালীন এবং যেকোন শুভকর্মে অসফলতা লক্ষ্য করা যায়। তার সময় যেন ধীরগতিতে অতিক্রান্ত হতে থাকে। মানুষিক মনোবলের অভাব দেখা দেয়। এছাড়া তেমন কিছু শনি গ্রহ ক্ষতি করে না। এই সময় মানুষকে পরিষ্কার বস্ত্র, শুদ্ধ খাবার গ্রহণ, সৎ পথ এবং সত‍্য ও নিষ্ঠাকে অবলম্বন করে জীবন যাপন একান্ত জরুরি। তা নাহলে শনি গ্রহ আমাদের আরও বেশি ক্ষয়ক্ষতি করে।