তিন ক্রিকেটারের সংক্রমণ, বিতর্কের কেন্দ্রে রোড সেফটি সিরিজ

গত রবিবার শেষে হয়েছে রোজ সেফটি সিরিজ (Road Safety World Series)। শ্রীলঙ্কা লেজেন্ডসকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ভারতীয় লেজেন্ডস।

তিন ক্রিকেটারের সংক্রমণ, বিতর্কের কেন্দ্রে রোড সেফটি সিরিজ
সৌজন্যে-রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ টুইটার
Follow Us:
| Updated on: Mar 28, 2021 | 7:25 PM

কলকাতা: এক নয়, দুই নয়, তিন তিনজন ক্রিকেটার করোনা (COVID-19) আক্রান্ত। বিতর্কের কেন্দ্রে রোড সেফটি সিরিজ (Road Safety World Series)। গত রবিবার শেষ হয়েছে টুর্নামেন্ট। তারপর শনিবার সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) ও ইউসুফ পাঠান (Yusuf Pathan)  এবং রবিবার সুব্রহ্মণ্যম বদ্রিনাথ (Badrinath)। পরপর তিন ক্রিকেটার জানিয়ে দিলেন তাঁরা করোনা পজিটিভ। রবিবার টুইট করেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বদ্রিনাথ। লেখেন ‘মৃদু উপসর্গ রয়েছে, আমার করোনা রিপোর্ট পজিটিভ। সব বিধি মেনে নিজেকে আলাদা রেখেছি।’

গত রবিবার শেষে হয়েছে রোজ সেফটি সিরিজ। শ্রীলঙ্কা লেজেন্ডসকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ভারতীয় লেজেন্ডস। টুর্নামেন্টের মাঝে একাধিকবার করোনা টেস্ট হয়েছে ক্রিকেটারদের। সচিন নিজেই সেই ছবি পোস্ট করেছিলেন সোশ্যাল মিডিয়ায়। কিন্তু সেই টুর্নামেন্ট থেকে বাড়ি ফেরার পরই এক এক করে তিন জন করোনা আক্রান্ত। অনেকের মতেই এই টুর্নামেন্ট দায় এড়াতে পারে না। দেশে করোনার সেকেন্ড ওয়েভের সামনে দাঁড়িয়ে। এই অবস্থায় মাঠ ভর্তি দর্শক নিয়ে টুর্নামেন্ট আয়োজন করার যৌক্তিকতা কোথায়? প্রশ্ন তুলছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: India vs England 2021: ধাওয়ান-রোহিত জুটিতে ৫ হাজার

টুর্নামেন্টে অংশ নেওয়া তিন ক্রিকেটার করোনা আক্রান্ত হয়েছেন। কিন্তু মাঠে যাঁরা খেলা দেখতে উপস্থিত ছিলেন তাদের কি অবস্থা? সেই খবর উঠে আসেনি। দেশের করোনার সংক্রমণের গ্রাফ উর্ধমূখী হওয়ায় বিসিসিআই আবার ক্রিকেট মাঠে দর্শকদের জন্য নো এন্ট্রি বোর্ড ঝুলিয়ে দিয়েছে। সেটা থেকেও শিক্ষা নিতে পারতেন রোড সেফটি সিরিজের আয়োজকরা। কিন্তু সেদিকে তাঁরা নজর দেননি। রায়পুরের মানুষ যাঁরা মাঠে উপস্থিত ছিলেন তাঁদের মধ্যেও যে কোভিড সচেতনতা দেখা গেছে এমন নয়। তাই সব মিলিয়ে প্রশ্নের মুখে রোড সেফটি সিরিজ।