India vs Sri Lanka: দ্বিতীয় সারির দল পাঠিয়ে শ্রীলঙ্কাকে অপমান ভারতের: রণতুঙ্গা

একই সময়ে দুটি দেশে ভারতের দুটি সিরিজ থাকার ফলে, সীমিত ওভারের সিরিজ খেলার জন্য ভারতীয় এ দলকে পাঠানো হয়েছে শ্রীলঙ্কায়।

India vs Sri Lanka: দ্বিতীয় সারির দল পাঠিয়ে শ্রীলঙ্কাকে অপমান ভারতের: রণতুঙ্গা
India vs Sri Lanka: দ্বিতীয় সারির দল পাঠিয়ে শ্রীলঙ্কাকে অপমান ভারতের: রণতুঙ্গা
Follow Us:
| Updated on: Jul 02, 2021 | 4:53 PM

নয়াদিল্লি: ১৩ জুলাই শুরু হতে চলেছে ভারত-শ্রীলঙ্কা (India vs Sri Lanka) সিরিজ। তার আগে হঠাৎ করে শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রণতুঙ্গা (Arjuna Ranatunga) ক্ষোভ উগরে দিলেন ভারতীয় বোর্ড ও লঙ্কান ক্রিকেট (Sri Lanka Cricket) বোর্ডের ওপর। তাঁর অভিযোগ ভারত দ্বিতীয় সারির দল পাঠিয়ে শ্রীলঙ্কাকে অপমান করেছে। একই সময়ে দুটি দেশে ভারতের দুটি সিরিজ থাকার ফলে, সীমিত ওভারের সিরিজ খেলার জন্য ভারতীয় এ দলকে পাঠানো হয়েছে শ্রীলঙ্কায়। সেই দলের নেতৃত্বে রয়েছেন শিখর ধাওয়ান। কোচের দায়িত্বে রাহুল দ্রাবিড়। অন্যদিকে ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজের জন্য বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতের আর এক দল রয়েছে ইংল্যান্ডে। কিন্তু এটাই মেনে নিতে পারছেন না রণতুঙ্গা। তাঁর মতে শ্রীলঙ্কা ক্রিকেটকে কার্যত অপমান করার জন্যই সৌরভের বোর্ড দ্বিতীয় সারির দল পাঠিয়েছে নিজেদের প্রতিবেশী দেশে।

তবে শুধু বিসিসিআইকে (BCCI) কড়া কথা শুনিয়ে ক্ষান্ত হননি রণতুঙ্গা। নিজের দেশের বোর্ডকেও ছেড়ে কথা বলেননি তিনি। তাঁর কথায়, “ভারতের যে দল শ্রীলঙ্কায় এসেছে সেটা ওদের সেরা দল নয়। এটা ওদের দ্বিতীয় সারির দল। আমাদের ক্রীড়ামন্ত্রী বা ক্রিকেট প্রশাসকরা কি এটা জানেন না? র‌্যাঙ্কিংয়ের দিক থেকে শ্রীলঙ্কা এখন নীচে নামতে পারে কিন্তু ক্রিকেটের দেশ হিসেবে আমাদের একটা আলাদা পরিচিতি, মর্যাদা রয়েছে। ভারতীয় বি দলের বিরুদ্ধে আমাদেরও সেরা দল পাঠানো উচিত নয়।”

তবে রণতুঙ্গা খোলসা করেছেন তাঁর দেশের বোর্ড কেন বিরাটদের অনুপস্থিতিতেও খেলতে রাজি হয়েছে। তাঁর কথায়, “শুধুমাত্র টিভিতে সম্প্রচারের জন্যই আমাদের বোর্ড ভারতীয় বি দলের সঙ্গে খেলতে রাজি হয়েছে। আমাদের বোর্ড এই টুর্নামেন্ট থেকে অর্থ উপার্জন করতে চায়, তাই আমাদের ভারতের বি দলের বিরুদ্ধে খেলতে হবে। এর পুরো দায় আমাদের বোর্ডেরই।”

গত বছর ভারতের শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে সেই সফর হয়ে ওঠেনি। কিন্তু এইসময় বিরাট-রোহিতরা ইংল্যান্ডে থাকায় শিখর-হার্দিকদের পাঠানো হয়েছে শ্রীলঙ্কায়। ভারতীয় এ টিমেও রয়েছে একাধিক তারকা ক্রিকেটার ও আইপিএল থেকে উঠে আসা একঝাঁক তরুণ তুর্কি। প্রতিভাতে কোনও খামতি নেই। তা সত্ত্বেও, তাঁদের দুর্বল বলছেন প্রাক্তন লঙ্কান অধিনায়ক। রণতুঙ্গা বলছেন, “ভারতের শক্তিশালী দল ইংল্যান্ডে গিয়েছে। তারা দুর্বল দল পাঠিয়েছে শ্রীলঙ্কায়। তবে আমাদের বোর্ডকেই এরজন্য দোষ দেওয়া উচিত।”

আরও পড়ুন: India vs Sri Lanka: সুইমিং পুলে মাতলেন হার্দিক-চাহালরা, দেখুন ছবি..