T20 World Cup 2024: ভারতকে গুরুত্ব দেওয়ার দরকার নেই… বিশ্বকাপের আগে বিস্ফোরণ ইংলিশ ক্রিকেটারের!

Team India: হয়তো এটাই শেষ বিশ্বকাপ ভারতীয় টিমের কয়েক জন সিনিয়রের। সেই কারণেই মরিয়া হয়ে মাঠে নামতে চান ভারতীয় ক্রিকেটাররা। কিন্তু ১১ বছর টানা ট্রফিহীন ভারতের বিশ্বকাপ জেতার সম্ভাবনা কতটা? ইংল্যান্ডের এক প্রাক্তন ক্রিকেটার কিন্তু ভারতকে তেমন গুরুত্বই দিচ্ছেন না।

T20 World Cup 2024: ভারতকে গুরুত্ব দেওয়ার দরকার নেই... বিশ্বকাপের আগে বিস্ফোরণ ইংলিশ ক্রিকেটারের!
T20 World Cup 2024: ভারতকে গুরুত্ব দেওয়ার দরকার নেই... বিশ্বকাপের আগে বিস্ফোরণ ইংলিশ ক্রিকেটারের!Image Credit source: X
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2024 | 5:40 PM

কলকাতা: ২০১৩ সালের পর আর আইসিসি ট্রফি ঢোকেনি ঘরে। আইসিসির টুর্নামেন্টে তারপর বেশ কয়েকবার ফাইনালে উঠেছে ভারত। কিন্তু ভাগ্য বদলাতে পারেননি বিরাট কোহলি থেকে রোহিত শর্মা। জুন মাসে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এ বার খেতাব জিততে মরিয়া ভারত। রোহিত শর্মা থেকে বিরাট কোহলি টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup) জেতার জন্য মরিয়া। হয়তো এটাই শেষ বিশ্বকাপ ভারতীয় টিমের কয়েক জন সিনিয়রের। সেই কারণেই মরিয়া হয়ে মাঠে নামতে চান ভারতীয় ক্রিকেটাররা। কিন্তু ১১ বছর টানা ট্রফিহীন ভারতের বিশ্বকাপ জেতার সম্ভাবনা কতটা? ইংল্যান্ডের এক প্রাক্তন ক্রিকেটার কিন্তু ভারতকে তেমন গুরুত্বই দিচ্ছেন না।

আইপিএল শেষ পর্যায়ে। বিশ্বকাপের ঘণ্টা বেজে গিয়েছে। সব টিমই শেষবেলার প্রস্তুতি নিচ্ছে। ইংল্যান্ড, পাকিস্তান, বাংলাদেশ সব সব টিমই মে মাসের শেষ সপ্তাহে টি-টোয়েন্টি সিরিজ খেলতে ব্যস্ত থাকবে। সেখানে ভারতীয় ক্রিকেট টিম বিশ্বকাপে নামার আগে মাত্র একটাই প্রস্তুতি ম্যাচ খেলবে। রোহিতদের অতিরিক্ত আত্মবিশ্বাস নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই। শুধু আইপিএলই যেন ফোকাস। বিশ্বকাপে সাফল্য পেতে হলে অনেক অঙ্কের দরকার। তা কি মেলাতে পারবেন রোহিতরা, এই প্রশ্ন থাকছে।

ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ডেভিড লয়েড এক পডকাস্টে বলে দিয়েছেন, ভারতকে নিয়ে ভয় পাওয়ার মতো কিছু নেই। তাঁর যুক্তি, ‘ভারতীয় টিম কী ভাবছে, আগাম বুঝতে পারা যায়। যে কোনও টিম প্রতিপক্ষকে মাপে কোয়ালিটি দিয়ে। এ নিয়ে সন্দেহ নেই, ভারতীয় টিমে বেশ কিছু ভালো প্লেয়ার রয়েছে। কিন্তু ওরা ব্য়াটে-বলে ঝুঁকি নিতে চায় না। ওরা নিজেদের ছন্দে খেলে ঠিকই, সেরা দেওয়ার চেষ্টা করে ঠিকই, কিন্তু হুঙ্কার দেওয়ার মতো টিম নয়।’লয়েড কেন এই কথা বলেছেন, ভালো করেই বোঝা যায়। গত কয়েক বছরে ভারত বারবার নক আউট পর্যায়ে গিয়ে হেরেছে। চাপ সামলাতে না পারার অক্ষমতা প্রকাশ হয়ে পড়েছে। সেই কারণেই হয়তো এমনটা বলেছেন লয়েড।