India Tour of South Africa: সৌরভকে-জয়কে ‘ম্যান্ডেলা ডিনারে’ আমন্ত্রণ দক্ষিণ আফ্রিকার

২ জানুয়ারি দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের তরফ থেকে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বার্ষিক নেলসন ম্যান্ডেলা ডিনারে (Annual Nelson Mandela Dinner) আমন্ত্রিত করা হয়েছে সৌরভ ও জয়কে।

India Tour of South Africa: সৌরভকে-জয়কে 'ম্যান্ডেলা ডিনারে' আমন্ত্রণ দক্ষিণ আফ্রিকার
সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহ (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2021 | 2:51 PM

কলকাতা: ২৬ ডিসেম্বর থেকে শুরু ভারত (India)- দক্ষিণ আফ্রিকা (South Africa) টেস্ট সিরিজ। বিরাটরা (Virat Kohli) প্রোটিয়া সফরে থাকার সময়ই সে দেশে যেতে পারেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) ও জয় শাহ (Jay Shah)। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট ও সচিবকে আমন্ত্রণ জানিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (Cricket South Africa)।

২ জানুয়ারি দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের তরফ থেকে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বার্ষিক নেলসন ম্যান্ডেলা ডিনারে (Annual Nelson Mandela Dinner) আমন্ত্রিত করা হয়েছে সৌরভ ও জয়কে। যদিও ওমিক্রন আতঙ্কের মাঝে দক্ষিণ আফ্রিকায় ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট ও সচিব যাবেন কিনা তা এখনও ঠিক হয়নি।

এ দিকে প্রোটিয়া সফরের জন্য ২০ জনের দল পাঠাচ্ছে বোর্ড (BCCI)। দুটো ফরম্যাটের জন্যই মোট ২০ জনের দল খেলতে যাবে দঃ আফ্রিকায়। ভারতীয় ‘এ’ (India A) দলের হয়ে খেলতে এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকায় রয়েছেন হনুমা বিহারি (Hanuma Vihari)। দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিরুদ্ধে তৃতীয় টেস্টের পর অধিকাংশ ক্রিকেটাররা দেশে ফিরে আসলেও, তাঁকে সেখান থেকে যেতে বলা হয়েছে। কারণ দক্ষিণ আফ্রিকা সফরের জন্য হনুমাকে ২০ জনের দলে রাখার কথা ভাবা হয়েছে। এছাড়াও নেট বোলার হিসেবে কয়েকজনকে রেখে দিতে পারে বোর্ড।

ভারতের দক্ষিণ আফ্রিকা সফর পিছিয়ে গেলেও, কবে সে দেশে বিরাটরা খেলতে যাবেন তা এখনও ঠিক হয়নি। ওমিক্রনে সংক্রমণের সংখ্যা ক্রমশ বাড়ছে। দক্ষিণ আফ্রিকা সফরের জন্য কেন্দ্র সরকারের কাছ থেকে সবুজ সংকেত চাই বোর্ডের।

মুম্বইয়ে ইতিমধ্যেই জড়ো হয়েছেন রোহিত শর্মা, জসপ্রীত বুমরা, মহম্মদ সামি, ঋষভ পন্থরা। দল বাছাইয়ের পরই বায়ো-বাবলে ঢুকে পড়বেন। ২৬ তারিখ সেঞ্চুরিয়নে প্রথম টেস্ট। ৩ জানুয়ারি জোহানেসবার্গে দ্বিতীয় টেস্ট। কেপটাউনে হবে সিরিজের তৃতীয় টেস্ট। তিনটে একদিনের ম্যাচই হবে কেপটাউনে। চলতি মাসের ১৫ অথবা ১৬ তারিখ দক্ষিণ আফ্রিকা উড়ে যেতে পারেন বিরাট কোহলিরা।

আরও পড়ুন: India Tour of South Africa: মুম্বই টেস্টের পরই প্রোটিয়া সফরের জন্য ২০ জনের দল ঘোষণা

আরও পড়ুন: IND vs NZ 2nd Test Day 3 Live: কিউয়িদের টার্গেট ৫৪০, চা বিরতিতে কিউয়িদের স্কোর ১৩/১