Deepak Chahar: বাবা আইসিইউতে, কঠিন সময়ে প্রোটিয়া সফরে গেলেন না দীপক চাহার

India Tour of South Africa: ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫ ম্যাচের টি-২০ সিরিজের শেষ ২ ম্যাটের জন্য ভারতের স্কোয়াডে নেওয়া হয়েছিল দীপক চাহারকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন দীপক চাহার। পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচের আগে অবশ্য ভারতীয় অলরাউন্ডার দীপক চাহারকে তড়িঘড়ি বাড়ি ফিরতে হয়। সেই সময় জানা গিয়েছিল, পারিবারিক মেডিকেল এমার্জেন্সির কারণে তাঁকে বাড়ি ফিরতে হয়েছিল।

Deepak Chahar: বাবা আইসিইউতে, কঠিন সময়ে প্রোটিয়া সফরে গেলেন না দীপক চাহার
বাবা আইসিইউতে, কঠিন সময়ে প্রোটিয়া সফরে গেলেন না দীপক চাহার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 06, 2023 | 2:48 PM

মুম্বই: দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেছিলেন। কিন্তু ভাগ্যের কী পরিহাস! জাতীয় দলের ডিউটি ছেড়ে আচমকাই বাড়ি ফিরতে হয় দীপক চাহারকে (Deepak Chahar)। অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে সদ্য শেষ হওয়া টি-২০ সিরিজের মাঝপথে মুকেশ কুমার বিয়ের জন্য ছুটি নিয়ে বাড়ি গিয়েছিলেন। ওই সময় ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন দীপক চাহার। রায়পুরে অজিদের বিরুদ্ধে চতুর্থ ম্যাচে খেলেছিলেন দীপক। পঞ্চম ম্যাচের আগে তাঁকে হঠাৎ বাড়ি ফিরতে হয়। সেই সময় ওই সিরিজে ভারতের অধিনায়ক সূর্যকুমার যাদব জানিয়েছিলেন, পারিবারিক মেডিকেল এমার্জেন্সির কারণে দীপক চাহারকে বাড়ি ফিরতে হয়েছে। এ বার জানা গেল, দীপক চাহার কী কারণে সেই সময় ভারতীয় দল ছেড়ে বাড়ি ফিরেছিলেন। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

চলতি ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা সফর রয়েছে টিম ইন্ডিয়ার। এই সফরে টি-২০, ওডিআই এবং টেস্ট তিন ফর্ম্যাটেই দুই দল খেলবে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং ওডিআই স্কোয়াডে জায়গা করে নিয়েছিলেন দীপক চাহার। কিন্তু বাবার অসুস্থতার কারণে দীপক চাহার মেন ইন ব্লুর বাকি সদস্যদের সঙ্গে নেলসন ম্যান্ডেলার দেশে গেলেন না। আজ, বুধবার সকালেই দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে রওনা দিয়েছেন রিঙ্কু, কুলদীপ, তিলকরা।

এক চ্যানেলে দীপক চাহার জানিয়েছেন, তাঁর বাবা লোকেন্দ্র সিং চাহারের ব্রেন স্ট্রোক হয়েছে। এই কঠিন সময়ে তিনি বাবার পাশে থাকতে চান। দীপকের কথায়, ‘আমার কাছে আমার বাবা সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমি যে জায়গায় আছি, সেখানে তিনিই আমাকে পৌঁছে দিয়েছেন। আমি তাঁকে এই অবস্থায় ছেড়ে দিয়ে কোথাও যেতে পারব না।’

শোনা গিয়েছে, আলিগড়ে এক বিয়েবাড়ির অনুষ্ঠানে গিয়েছিলেন দীপক চাহারের বাবা। সেখানেই তিনি অসুস্থ হয়ে পড়ায় তাঁকে ততক্ষণাৎ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দীপক বলেন, ‘সঠিক সময়ে বাবাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। না হলে পরিস্থিতি জটিল হয়ে যেত। বাবার শারীরিক অবস্থা এখন কিছুটা ভালো।’ আপাতত দীপক প্রোটিয়া সফরে যাননি। সিরিজের মাঝে কি তিনি দক্ষিণ আফ্রিকায় যাবেন? দীপক জানান, বাবার শারীরিক অবস্থা কেমন থাকে তার উপর নির্ভর করবে। আপাতত এখন কোথাও যাওয়ার কথা ভাবছেনই না দীপক।