IPL 2022: পৃথ্বীর জন্য কি বড় মাসুল গুনতে হবে পন্থের দিল্লিকে?

আইপিএল (IPL) শুরুর আগেই খারাপ খবর ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) জন্য।

IPL 2022: পৃথ্বীর জন্য কি বড় মাসুল গুনতে হবে পন্থের দিল্লিকে?
IPL 2022: পৃথ্বীর জন্য কি বড় মাসুল গুনতে হবে পন্থের দিল্লিকে?
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2022 | 10:44 PM

নয়াদিল্লি: আইপিএল (IPL) শুরুর আগেই খারাপ খবর ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) জন্য। একদিকে গুজরাত টাইটান্সের অধিনায়ক ও ভারতীয় তারকা অল-রাউন্ডার যখন এনসিএতে (NCA) ফিটনেস্ট টেস্টে সম্মানের সঙ্গে পাশ করেছেন, অন্যদিকে দিল্লির ওপেনিং ব্যাটার পৃথ্বী শ (Prithvi Shaw) ফিটনেস টেস্টে (Fitness test) ফেল করে গিয়েছেন। জানা গিয়েছে, এনসিএ-তে হওয়া ইয়ো ইয়ো পরীক্ষায় উতরাতে পারেননি পৃথ্বী।

বর্তমানে ইয়ো ইয়ো পরীক্ষায় উত্তীর্ন হওয়ার পয়েন্ট হল ১৬.৫। সেখানে পৃথ্বী করেছেন ১৫ পয়েন্ট। এর দ্বারাই আরও একবার প্রমাণিত হয়ে গেল, ঘরের মাঠে হওয়া সীমিত ওভারের সিরিজে তিনি টিম ইন্ডিয়ার স্কোয়াডে কেন জায়গা পাচ্ছেন না। আইপিএলের মঞ্চেই নিজেকে প্রমাণ করার সুযোগ পৃথ্বীর। যদিও এনসিএ-তে হওয়া শিবিরটির অংশ ছিলেন না পৃথ্বী। ওই শিবির করা হয়েছে বোর্ডের চুক্তিবদ্ধ প্লেয়ারদের জন্য। তাও পৃথ্বীকে ডাকা হয়েছিল এই শিবিরে।

তবে এনসিএ-তে হওয়া ইয়ো ইয়ো টেস্টে সফল হতে পারেননি বলে দিল্লির হয়ে আসন্ন আইপিএলে পৃথ্বী খেলতে পারবেন না, তেমনটা কিন্তু নয়। দিল্লি ক্যাপিটালসের আলাদা ফিটনেস মাপকাঠি রয়েছে। তাতে উত্তীর্ন হতে পারলেই পৃথ্বী দিল্লির হয়ে ওপেনিং করতে পারবেন। আর পাকিস্তান সফর শেষ করেই দিল্লি শিবিরে যোগ দেবেন অজি ওপেনিং ব্যাটার ডেভিড ওয়ার্নার। পৃথ্বী দিল্লির ফিটনেস টেস্টে পাশ করে গেলে ওয়ার্নারের সঙ্গে ওপেনিংয়ে নামলেন।

এরই মধ্যে দিল্লির প্লেয়াররা মুম্বইয়ের টিম হোটেলে জড়ো হওয়া শুরু করেছেন। এ বার প্রত্যেক প্লেয়ারকেই তিন দিনের বাধ্যতামূলক কোয়ারান্টিন কাটাতে হবে। ২৭ মার্চ দিল্লি ক্যাপিটালস ৫ বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে এ বারের আইপিএলের প্রথম ম্যাচ খেলবে।

আইপিএল ২০২২ মেগা নিলামের আগে ৪ ক্রিকেটারকে রিটেইন করে রেখেছিল দিল্লি। নিলাম শেষে ২৪ জনের দল গড়েছে টিম দিল্লি।

দিল্লি ক্যাপিটালস স্কোয়াড: পৃথ্বী শ, অনরিখ নর্টজে, ঋষভ পন্থ, অক্ষর প্যাটেল, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, শার্দূল ঠাকুর, মুস্তাফিজুর রহমান, কুলদীপ যাদব, অশ্বিন হেব্বার, সরফরাজ খান, কমলেশ নাগরকোটি, কেএস ভরত, মনদীপ সিং, খলিল আহমেদ, চেতন সাকারিয়া , ললিত যাদব, রিপল প্যাটেল, যশ ধুল, রোভম্যান পাওয়েল, প্রবীণ দুবে, লুনগি এনগিডি, টিম সেইফার্ট, ভিকি ওস্টওয়াল।

আরও পড়ুন: IPL 2022: আগামী ৪৮ ঘণ্টার মধ্যে দীপককে নিয়ে বড় আপডেটের আশায় সিএসকে শিবির

আরও পড়ুন: IPL 2022: পাশ করে বিতর্ক মেটালেন হার্দিক

আরও পড়ুন: IPL 2022: দিল্লি ক্যাপিটালসের বাস ভাঙচুর, আটক চার