IND vs BAN: রোহিত মাঠে না থাকলে দায়িত্বে কে? স্কোয়াড ঘোষণার পরই জোর আলোচনা

India vs Bangladesh Series: টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিয়েছেন। সদ্য শ্রীলঙ্কা সফরে সীমিত ওভারের জোড়া সিরিজে ভাইস ক্যাপ্টেন ছিলেন শুভমন গিল। মনে করা হচ্ছিল, এ বার টেস্টেও রোহিতের ডেপুটি করা হতে পারে শুভমনকে। স্কোয়াড বাছাইয়ের পর আলোচনায় এই বিষয়টিই।

IND vs BAN: রোহিত মাঠে না থাকলে দায়িত্বে কে? স্কোয়াড ঘোষণার পরই জোর আলোচনা
Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 09, 2024 | 10:06 PM

বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। আপাতত প্রথম ম্যাচের স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। প্রত্যাশিত ভাবেই নেতৃত্ব দেবেন রোহিত শর্মাই। ভারতের শেষ টেস্ট সিরিজ ছিল ইংল্যান্ডের বিরুদ্ধে। ঘরের মাঠে পাঁচ ম্যাচের সিরিজ খেলেছিল ভারত। রোহিত শর্মার ডেপুটি ছিলেন জসপ্রীত বুমরা। অতীতে ভারতকে একটি টেস্টে নেতৃত্ব দিয়েছিলেন বুমরা। এ ছাড়া টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিয়েছেন। সদ্য শ্রীলঙ্কা সফরে সীমিত ওভারের জোড়া সিরিজে ভাইস ক্যাপ্টেন ছিলেন শুভমন গিল। মনে করা হচ্ছিল, এ বার টেস্টেও রোহিতের ডেপুটি করা হতে পারে শুভমনকে। স্কোয়াড বাছাইয়ের পর আলোচনায় এই বিষয়টিই।

প্রথম টেস্টের যে স্কোয়াড ঘোষণা হয়েছে, তাতে সরকারি ভাবে কোনও ভাইস ক্যাপ্টেন নেই। রোহিত শর্মা ক্যাপ্টেন এটুকুই শুধু উল্লেখ করা হয়েছে বোর্ডের তরফে। শুভমনকে ভাইস ক্যাপ্টেন করা না হলে জসপ্রীত বুমরাকে কেন এই দায়িত্বে রাখা হল না, এটাই প্রশ্ন। রোহিত যখন মাঠে থাকবেন না (এমনটা হতেই পারে ফিল্ডিংয়ে ব্রেক প্রয়োজন হল) সে সময় তা হলে দলের দায়িত্ব কার হাতে থাকবে?

মনে করা হচ্ছে, ম্যাচের আগের টিম মিটিংয়ে কাউকে না কাউকে ভাইস ক্যাপ্টেন্সি দেওয়া হতে পারে। হয়তো বুমরা কিংবা শুভমনকেই এই দায়িত্ব দেওয়া হতে পারে। আবার অনেকে মনে করছেন, ভারতের টিম কম্বিনেশন নিশ্চিত নয় বলেই হয়তো ভাইস ক্যাপ্টেন হিসেবে কাউকে বেছে নেওয়া হয়নি। একাদশ নিশ্চিত করেই কি এই দায়িত্ব ভাগ করে দেওয়া হতে পারে! তবে বোর্ডের এই সিদ্ধান্তে, বিশেষ করে বুমরাকে ভাইস ক্যাপ্টেন না রাখা নিয়ে অবাক সকলেই।

এই খবরটিও পড়ুন

প্রথম টেস্টের জন্য ঘোষিত দল- রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, সরফরাজ খান, ঋষভ পন্থ, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, আকাশ দীপ, জসপ্রীত বুমরা, যশ দয়াল