IND vs SL: গৌতম গম্ভীরের প্রথম অ্যাসাইনমেন্ট, টিম ইন্ডিয়ার শ্রীলঙ্কা সফরের সূচি ঘোষণা

India vs Sri Lanka Fixture: বোর্ডের পক্ষ থেকে ভারতের শ্রীলঙ্কা সফরের সূচি ঘোষণা করা হল। এটাই ভারতের নতুন হেড কোচ গৌতম গম্ভীরের প্রথম অ্যাসাইনমেন্ট। ফলে এই সিরিজে ভারতের ক্রিকেটারদের পাশাপাশি হেড কোচের দিকে বাড়তি নজর থাকবে সকলের।

IND vs SL: গৌতম গম্ভীরের প্রথম অ্যাসাইনমেন্ট, টিম ইন্ডিয়ার শ্রীলঙ্কা সফরের সূচি ঘোষণা
IND vs SL: গৌতম গম্ভীরের প্রথম অ্যাসাইনমেন্ট, টিম ইন্ডিয়ার শ্রীলঙ্কা সফরের সূচি ঘোষণা
Follow Us:
| Updated on: Jul 11, 2024 | 7:33 PM

কলকাতা: বর্তমানে ভারতের তরুণ ব্রিগেড ব্যস্ত জিম্বাবোয়ের বিরুদ্ধে টি-২০ সিরিজে। এরই মাঝে বোর্ডের পক্ষ থেকে ভারতের শ্রীলঙ্কা সফরের ( India Tour of Sri Lanka) সূচি ঘোষণা করা হল। এটাই ভারতের নতুন হেড কোচ গৌতম গম্ভীরের (Gautam Gambhir) প্রথম অ্যাসাইনমেন্ট। ফলে এই সিরিজে ভারতের ক্রিকেটারদের পাশাপাশি হেড কোচের দিকে বাড়তি নজর থাকবে সকলের। লঙ্কান সফরে গিয়ে ভারতীয় টিম ৩টি টি-টোয়েন্টি এবং ৩টি ওডিআই ম্যাচ খেলবে। টি-২০ সিরিজ শুরু হবে ২৬ জুলাই। আর ওডিআই সিরিজ শুরু হবে ১ অগস্ট। কবে, কোথায়, কোন ম্যাচ জানুন বিস্তারিত।

ভারতের শ্রীলঙ্কা সফরের সূচি —

তিনটি টি-টোয়েন্টি ম্যাচ কবে হবে?

  • প্রথম টি-২০ – ২৬ জুলাই, পাল্লেকেলে, সন্ধে-৭টা।
  • দ্বিতীয় টি-২০ – ২৭ জুলাই, পাল্লেকেলে, সন্ধে-৭টা।
  • তৃতীয় টি-২০ – ২৯ জুলাই পাল্লেকেলে, সন্ধে-৭টা।

তিনটি ওডিআই ম্যাচ কবে হবে?

  • প্রথম ওডিআই – ১ অগস্ট, কলম্বো, দুপুর ২.৩০।
  • দ্বিতীয় ওডিআই – ৪ অগস্ট, কলম্বো, দুপুর ২.৩০।
  • তৃতীয় ওডিআই – ৭ অগস্ট, কলম্বো, দুপুর ২.৩০।

ভারত ও শ্রীলঙ্কা দুই টিমই সামনের টি-২০ সিরিজে নতুন ক্যাপ্টেনের অধীনে খেলবে। কারণ, বিশ্বকাপ জেতার পর আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটকে বিদায় জানিয়েছেন রোহিত শর্মা। আর এ দিকে শ্রীলঙ্কার হয়ে টি-২০ ফর্ম্যাটের নেতৃত্ব ছেড়েছেন তারকা ক্রিকেটার ওয়ানিন্দু হাসারঙ্গা। এ বার দেখার দুই টিমকে নেতৃত্ব দেন কারা।

ভারতীয় ক্রিকেট মহলে বলা হচ্ছে হার্দিক পান্ডিয়াকেই এই সফরে দুই ফর্ম্যাটেই নেতৃত্ব দিতে দেখা যেতে পারে। আবার অনেক সময় শোনা সীমিত ওভারের সিরিজে টি-২০ ও ওডিআইতে ভারতের আলাদা আলাদা ক্যাপ্টেন হতে পারে। সেক্ষেত্রে হার্দিককে টি-২০তে এবং লোকেশ রাহুলকে ওডিআইতে নেতা হিসেবে দেখা যেতে পারে। আবার এও শোনা যাচ্ছে গৌতম কোচ হওয়ায় শ্রেয়সকেও ক্যাপ্টেন হিসেবে দেখা যেতে পারে। এই প্রতিবেদন প্রকাশিত হওয়া অবধি শ্রীলঙ্কার সফরের জন্য ভারতীয় স্কোয়াড ঘোষণা হয়নি।

এই সিরিজে দুই দলের শুধু নতুন ক্যাপ্টেন দেখা যাবে তেমনটা নয়। দুই টিমই খেলবে নতুন কোচের অধীনে। কারণ বিশ্বকাপে বিপর্যয়ের পর ক্রিস সিলভারউড অধ্যায়ে ইতি টেনেছে শ্রীলঙ্কা। লঙ্কানদের নতুন কোচ এখন কিংবদন্তি সনৎ জয়সূর্য। ফলে একদিকে ভারতের সঙ্গে থাকছেন গৌতম গম্ভীর। আর শ্রীলঙ্কার সঙ্গে জয়সূর্য।