IPL 2022: বুমরার ৫ উইকেটের পরও বাজিমাত শ্রেয়সের কেকেআরের

নভি মুম্বইয়ে আইপিএলের (IPL 2022) ম্যাচে ঈশান কিষাণদের হারিয়ে প্লে অফের দৌড়ে এখনও খাতায় কলমে টিকে রইল শ্রেয়স আইয়ারের কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)।

IPL 2022: বুমরার ৫ উইকেটের পরও বাজিমাত শ্রেয়সের কেকেআরের
IPL 2022: বুমরার ৫ উইকেটের পরও বাজিমাত শ্রেয়সের কেকেআরের
Follow Us:
| Edited By: | Updated on: May 10, 2022 | 12:17 AM

কলকাতা নাইট রাইডার্স ১৬৫-৯ (২০ ওভার)

মুম্বই ইন্ডিয়ান্স ১১৩ (১৭.৩ ওভার)

মুম্বই: এই না হলে কেকেআর (KKR)! যে দলের মালিক কিং খান, তাঁর দল তো এমন কামব্যাকই করে। নভি মুম্বইয়ে আইপিএলের (IPL 2022) ম্যাচে ঈশান কিষাণদের হারিয়ে প্লে অফের দৌড়ে এখনও খাতায় কলমে টিকে রইল শ্রেয়স আইয়ারের কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। আজ জয়ের হ্যাটট্রিক হল না রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians)। আইপিএল কেরিয়ারে প্রথমবার ফাইফার (৫ উইকেট) পেলেন মুম্বই ইন্ডিয়ান্সের জসপ্রীত বুমরা। কিন্তু বুমরার ৫ উইকেটও কাজে এল না। দলকে জেতাতে পারলেন না তিনি। বরং মায়ানগরীর দলকে হারিয়ে, ২ পয়েন্ট তুলে নিয়ে লিগ টেবলের ৭ নম্বরে উঠে গেল নাইটরা।

আইপিএলে মুম্বই বনাম কলকাতা ম্যাচ মানেই একটা বাড়তি উত্তেজনা থাকে। চলতি আইপিএলের প্লে অফের দৌড় থেকে মুম্বই তো ছিটকে গিয়েছেই, তবে জটিল হলেও এখনও আশা রয়েছে নাইটদের। ফলে এই ম্যাচটা প্লে-অফের দৌড়ে কতটা প্রভাব ফেলল তা সময়ই বলবে। কিন্তু তা বলে ২২ গজে এই দুই দলের দ্বৈরথে বিন্দুমাত্র উত্তেজনা কমেনি। কলকাতা এ বারের আইপিএলের শুরুতে কয়েকটা ম্যাচে জিতে স্বপ্ন দেখিয়েছিল। তারপর সেই হারের পর হার। অন্যদিকে মুম্বই আবার প্লে-অফের দৌড় থেকে ছিটকে যাওয়ার পর জয় পেয়েছিল। তবে ফের হারের মুখে পড়ল রোহিতের পল্টন।

টসে জিতে ডিওয়াই পাতিল স্টেডিয়ামে শুরুতে কলকাতাকে ব্যাটিংয়ে পাঠিয়েছিলেন রোহিত। নাইটদের হয়ে ওপেনিংয়ে আজ ফিরেছিলেন ভেঙ্কটেশ আইয়ার ও অজিঙ্ক রাহানে। ছন্দে ছিলেন দুই নাইট তারকাই। পাওয়ার প্লে-র মধ্যে এক উইকেট হারিয়ে ৬৪ রান তোলে কেকেআর। বেশ কয়েকটা ম্যাচে বেঞ্চে বসে থাকার পর আজ সুযোগ পেয়ে ২৪ বলে ৪৩ রান করে যান ভেঙ্কি। ইনিংসে ছিল ৪টি ছয় ও ৩টি চার। নীতিশ রানার ব্যাট থেকেও আজ এসেছে ৪৩ রান। ফর্ম বদলে আজ ভালোই খেলছিলেন রাহানে। তবে ২৫ রানের মাথায় সাজঘরে ফিরতে হয় জিঙ্কসকে। নাইট ক্যাপ্টেন শ্রেয়স আইয়ার (৬) আজ ব্যাট হাতে ব্যর্থ। রাসেলের (৯) ব্যাটও আজ জ্বলে ওঠেনি। আজ নাইটরা ভালো শুরু করলেও কলকাতার ইনিংসকে একেবারে তছনছ করে দেন জসপ্রীত বুমরা। চার ওভার বল করে মাত্র ১০ রান খরচ করে, ১টি মেডেন দিয়ে তিনি তুলে নেন ৫ উইকেট। ম্যাচের সেরার পুরষ্কারও গিয়েছে তাঁর ঝুলিতে। আইপিএল কেরিয়ারে এই প্রথম বার ফাইফার পেলেন বুমরা। তবে দলকে জেতাতে না পারার আক্ষেপটা থাকবে।

রান তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় মুম্বই। প্রথম ওভারের শেষ বলে টিম সাউদি তুলে নেন মুম্বই অধিনায়ক রোহিত শর্মার (২) উইকেট। জ্যাকসন তালুবন্দি করেন হিটম্যানের উইকেট। তবে এই উইকেট নিয়ে বেশ বিতর্ক তৈরি হয়েছে। এর পর পঞ্চম ওভারের শেষ বলে রাসেল ফিরিয়ে দেন তিলক বর্মাকে (৬)। সূর্যকুমার যাদবের পরিবর্তে খেলা রমনদীপ সিং ১২ রান করে রাসেলের শিকার হয়ে সাজঘরে ফেরেন। টিমটিম করতে থাকা মুম্বইয়ের ইনিংসকে অক্সিজেন দেওয়া শুরু করেন টিম ডেভিড। কিন্তু তাঁকে ক্রিজে বেশিক্ষণ ক্রিজে থাকতে দেননি নাইটদের মিস্ট্রি স্পিনার বরুণ চক্রবর্তী। মাত্র ১৩ রানেই আউট হন ডেভিড। একপ্রান্তে উইকেট পরপর যাওয়ার মধ্যেই হাফসেঞ্চুরি পূর্ণ করেন মুম্বইয়ের উইকেটকিপার-ব্যাটার ঈশান কিষাণ। তবে তিনিও দলকে টানতে পারেননি। ১৫তম ওভারে ঈশানের উইকেট দিয়ে শুরু করে পরপর তিনটি উইকেট তুলে নিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন প্যাট কামিন্স। ৫১ রানে ফেরেন ঈশান। ড্যানিয়েল স্যামস (১) এবং মুরুগান অশ্বিন (০) তো এলেন আর গেলেন। বলতে গেলে তাতেই মুম্বইয়ের জয়ের আশা একপ্রকার শেষ হয়ে গিয়েছিল। এরপর মুম্বইয়ের শেষ তিনটি উইকেট যায় রান আউটে। টার্গেট যেখানে ছিল ১৬৬। সেখানে ১৭.৩ ওভারে ১১৩ রানে অলআউট হয়ে যায় মুম্বই।

সংক্ষিপ্ত স্কোর: কলকাতা ১৬৫-৯ (ভেঙ্কটেশ আইয়ার ৪৩, নীতিশ রানা ৪৩, জসপ্রীত বুমরা ৫-১০, কুমার কার্তিকেয় ২-৩২)। মুম্বই ১১৩ (ঈশান কিষাণ ৫১, কায়রন পোলার্ড ১৫, প্যাট কামিন্স ৩-২২, আন্দ্রে রাসেল ২-২২)।