ICC Women World Cup 2022: কিউয়িদের বিরুদ্ধে জ্বলে ওঠার জন্য তৈরি মিতালির ভারত

কিউয়িদের বিরুদ্ধে বিশ্বকাপের ম্যাচে নামার আগে এর আগেই শেষ হওয়া ওয়ান ডে সিরিজ নিয়ে ভাবছে না ভারতীয় শিবির।

ICC Women World Cup 2022: কিউয়িদের বিরুদ্ধে জ্বলে ওঠার জন্য তৈরি মিতালির ভারত
ICC Women World Cup 2022: কিউয়িদের বিরুদ্ধে জ্বলে ওঠার জন্য তৈরি মিতালির ভারত
Follow Us:
| Edited By: | Updated on: Mar 09, 2022 | 7:30 PM

সেডন পার্ক: পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে দাপুটে জয় দিয়ে কাপযাত্রা শুরু করেছে মিতালি রাজের (Mithali Raj) ভারত। মেয়েদের বিশ্বকাপে (ICC Women World Cup 2022) ভারতের (India) দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ আয়োজক নিউজিল্যান্ড (New Zealand)। বিশ্বকাপের আগে এই নিউজিল্যান্ডের বিরুদ্ধে একটি টি-২০ ও ৫টি ওয়ান ডে ম্যাচে খেলেছিলেন স্মৃতিরা। সেই সিরিজ মোটেও ভালো কাটেনি হ্যারিদের। একদিনের সিরিজের শেষ ম্যাচে জিতে হোয়াইটওয়াশ এড়িয়েছিলেন ঝুলনরা। তারপর বিশ্বকাপের আগে দুটো ওয়ার্ম আপ ম্যাচে জিতে পাকিস্তানের বিরুদ্ধে নেমেছিলেন মিতালিরা। পাক ম্যাচের দুরন্ত জয়টা কিছুটা আত্মবিশ্বাস জাগাবে উইমেন্স ইন ব্লুদের। তবে কিউয়িদের বিরুদ্ধে তাদের শেষ সিরিজের কথা মাথায় রাখা চলবে না। বিশ্বকাপের মঞ্চে কিউয়ি বধেই এখন ফোকাস মিতালি-ঝুলনদের।

তবে কিউয়িদের বিরুদ্ধে বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে নামার আগে সেই টপ অর্ডার ভাবাচ্ছে ভারতকে। ব্যাট হাতে ভারতের দুই সিনিয়র প্লেয়ার মিতালি ও হরমনপ্রীত কৌর দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারেননি। ওপেনিংয়ে শেফালি ভর্মাও সফল হতে পারছেন না। পাক ম্যাচে স্মৃতি ৫২ রান করলেও, তা কিন্তু মোটেও এই ভারতীয় তারকা ব্যাটারের সেরা পারফরম্যান্স নয়। তিন নম্বরে নেমে দীপ্তি শর্মা গুরুত্বপূর্ণ ৪০ রানের ইনিংস খেলে যান। তবে তিন নম্বরে যস্তিকা ভাটিয়া সুযোগ পেলে ভারতের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকাও রাখতে পারেন। প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে যস্তিকা যথাক্রমে ৫৮ ও ৪২ রান করেন। তবে যস্তিকার প্রথম একাদশে থাকা মানেই পূজা বস্ত্রকার ও স্নেহ রানার মধ্যে কোনও একজন বাদ পড়তে হবে। কিন্তু পাক ম্যাচে এই দুই ক্রিকেটারের সপ্তম উইকেটে ১২২ রানের পার্টনারশিপই দলকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যায়। পাশাপাশি এই দুই ক্রিকেটার প্রয়োজনে বল হাতেও ভারতকে ভরসা দিতে সক্ষম।

তবে ভারতের সিনিয়র প্লেয়ারদের কিন্তু বিশ্বকাপের মঞ্চে আরও দায়িত্ব নিয়ে বাকি ম্যাচগুলোতে খেসতে হবে। পাকিস্তানের বিরুদ্ধে মাত্র ৩৬ বল খেলে ৯ রান করেছিলেন। অন্যদিকে তাঁর ডেপুটি হরমনপ্রীতের ব্যাট থেকে আসে মাত্র ৫ রান। চার ও পাঁচ নম্বরে আরও দায়িত্ব নিয়ে খেলতেই হবে ভারতের এই সিনিয়র প্লেয়ারদের। ৩৯ বছর বয়সী মিতালি তাঁর কেরিয়ারের ষষ্ঠ ওয়ান ডে বিশ্বকাপে খেলছেন। তাঁর মতো সিনিয়র প্লেয়ারদের থেকে আরও পরিণতবোধ দেখতে চাইছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। হরমনপ্রীত এবং ওপেনার শেফালি ভর্মার ফর্মে ফেরা শুধুই সময়ের অপেক্ষা।

কিউয়ি ম্যাচের আগে ভার্চুয়াল প্রেস কনফারেন্সে ভারতের সিনিয়র বোলার ঝুলন গোস্বামী জানান, ভারতের তরুণ ওপেনিং ব্যাটার শেফালি ভর্মার ফর্মে ফেরাটা শুধু সময়ের অপেক্ষা। ঝুলন বলেন, “আমার মনে হয়, শেফালি ইতিমধ্যেই নিজেকে প্রমাণ করেছে, ও একজন উত্তেজক প্লেয়ার। এই জিনিসগুলো প্রত্যেক প্লেয়ারের সঙ্গেই ঘটে থাকে। কখনও কখনও তারা ভালো পারফর্ম করে, কখনও আবার খারাপের মধ্যে দিয়ে যেতে হয়। ও নেটে ভীষণ পরিশ্রম করছে, নেটে ওর ব্যাটিং দেখে বোঝাই যাচ্ছে ও রানে ফিরতে মরিয়া। বলগুলোও দারুণ মারছে। আমার মনে হয় ও বড় রানের থেকে মাত্র একটা ইনিংস দূরে রয়েছে। আমি নিশ্চিত ও দারুণভাবে ফিরে আসবে। ও আমাদের স্টার প্লেয়ার।”

কিউয়িদের বিরুদ্ধে বিশ্বকাপের ম্যাচে নামার আগে এর আগেই শেষ হওয়া ওয়ান ডে সিরিজ নিয়ে ভাবছে না ভারতীয় শিবির। এমনটাই জানালেন ঝুলন। তাঁর কথায়, কালকের ম্যাচটা একটা নতুন ম্যাচ। এবং সেটা বিশ্বকাপের ম্যাচ। তাই স্বাভাবিকভাবেই আলাদা। ভারতীয় টিম নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলার জন্য তৈরি।

আরও পড়ুন: ICC Women World Cup 2022: বাজপাখির মতো ছোঁ মেরে দুরন্ত ক্যাচ ডট্টিনের, দেখুন ভিডিও