IPL 2022: ‘রাস্তা কঠিন হলেও কঠোর পরিশ্রম ফল দেবে’, অর্জুনকে বার্তা সচিনের

সাফল্যের পথ কখনওই সহজ হয় না। শিখরে উঠতে গেলে অনেক ওঠা-নামার মধ্যে দিয়ে যেতে হয়। নিজেকে ফোকাসড রাখার পাশাপাশি হার্ডওয়ার্ক করে যেতে হয়। এই চ্যালেঞ্জটা যে নিতে পারে, সেই সফল হয়।

IPL 2022: 'রাস্তা কঠিন হলেও কঠোর পরিশ্রম ফল দেবে', অর্জুনকে বার্তা সচিনের
IPL 2022: 'রাস্তা কঠিন হলেও কঠোর পরিশ্রম ফল দেবে', অর্জুনকে বার্তা সচিনের
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2022 | 9:00 AM

মুম্বই: সাফল্যের পথ কখনওই সহজ হয় না। শিখরে উঠতে গেলে অনেক ওঠা-নামার মধ্যে দিয়ে যেতে হয়। নিজেকে ফোকাসড রাখার পাশাপাশি হার্ডওয়ার্ক করে যেতে হয়। এই চ্যালেঞ্জটা যে নিতে পারে, সেই সফল হয়। তরুণ ক্রিকেটারদের এ ভাবেই মোটিভেট করেন সফল এবং প্রাক্তনরা। তিনি যদি আবার তরুণ ক্রিকেটারের বাবা হন, তা হলেও দর্শনে কোনও বদল হয় না। ঠিক এমনটা দেখা যাচ্ছে সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) ক্ষেত্রে। ছেলে অর্জুন তেন্ডুলকরের (Arjun Tendulkar) এ বারের আইপিএলে (IPL 2022) অভিষেক হয়নি। ছেলে যাতে নিরাশ না হন, সব ভুলে যাতে প্র্যাক্টিসে মন দেন, সেই পরামর্শই দিচ্ছেন লিটল মাস্টার।

গত বছরের মতো এ বছরও আইপিএলের সময় ডাগআউটে বসেই কেটে গিয়েছে সচিনপুত্র অর্জুনের। গত ২ বছর ধরে পাঁচ বারের আইপিএলজয়ী দল মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে যুক্ত অর্জুন। তবে এখনও তাঁর আইপিএল অভিষেক হয়নি। বাঁ হাতি পেসার ও বাঁ হাতি ব্যাটার অর্জুনের অভিষেক হোক চলতি মরসুমে, তা যেমন প্রবল ভাবে চেয়েছিলেন সমর্থকরা, সেই তালিকাতে ছিলেন ভারতের প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রীর মতো ব্যাক্তিত্বরাও। তবে সচিনের মুখে এই নিয়ে মন্তব্য শোনা যায়নি। সম্প্রতি সচিন তাঁর ইউটিউব চ্যানেলের শো সচিইনসাইটে বলেন, “আমি কী ভাবছি, বা আমি কি দেখছি সেটা গুরুত্বপূর্ণ নয়। এই মরসুমটা শেষ। এবং আমি অর্জুনকে সব সময় বলে এসেছি যে রাস্তায় তুমি হাঁটছো সেটা সব সময় কঠিন। তুমি ক্রিকেট খেলা শুরু করেছিল কারণ ক্রিকেটের প্রতি তোমার ভালোবাসা আছে বলে। তাই সেটা করে যাও। কঠিন পরিশ্রম একটা সময় ফল দেবেই।”

তাঁর ছেলে বলে অর্জুন কোনও বাড়তি সুবিধা পাবে, এই তত্ত্বে বিশ্বাসী নন মাস্টার ব্লাস্টার। দল নির্বাচনে তিনি হস্তক্ষেপ করায় বিশ্বাসী নন। সচিন এ ব্যাপারে বলেন, “দল নির্বাচনের ব্যাপারে বলতে গেলে, আমি কখনও নিজেকে এই দল নির্বাচন প্রক্রিয়ার সঙ্গে যুক্ত করিনি। এই সব ব্যাপারগুলো আমি ম্যানেজমেন্টের ওপরই ছেড়েছিলাম। এভাবেই আমি সারাটা জীবন কাটিয়েছি।”

উল্লেখ্য, ২২ বছরের অর্জুন এখনও অবধি মুম্বইয়ের হয়ে দুটি টি-২০ ম্যাচে খেলেছেন ‘টি-২০ মুম্বই লিগ’-এ।