Rinku vs Yash: ফের রিঙ্কু সিং বনাম যশ দয়াল, কার ফ্রাইডে ‘গুড’ হবে!

Royal Challengers Bengaluru vs Kolkata Knight Riders: গত আইপিএল থেকে এই আইপিএল। কেকেআর ব্যাটার রিঙ্কু সিংয়ের জীবন অনেক দিক থেকে বদলে গিয়েছে। গত মরসুমের আগে অবধি কেকেআর টিমেও নিয়মিত ছিলেন না রিঙ্কু। হাতে গোনা কিছু ম্যাচে সুযোগ পেয়েছিলেন। অনেক ম্যাচে নামতে স্রেফ পরিবর্ত ফিল্ডার হিসেবে। তাতেও অবশ্য জান লড়িয়ে দিতেন। আর গত আইপিএলে রিঙ্কু হয়ে ওঠেন নায়ক। গুজরাট টাইটান্সের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ।

Rinku vs Yash: ফের রিঙ্কু সিং বনাম যশ দয়াল, কার ফ্রাইডে 'গুড' হবে!
Image Credit source: X
Follow Us:
| Updated on: Mar 28, 2024 | 9:30 AM

নতুন মরসুম, নতুন দল, সেই পুরনো ছবির প্রত্যাশায় কলকাতা নাইট রাইডার্স সমর্থকরা। সেটা কবে! শুক্রবার। গুড ফ্রাইডে প্রকৃত অর্থে কার জন্য গুড হবে! তা বলা কঠিন। নজর থাকবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু বনাম কলকাতা নাইট রাইডার্স ম্যাচে। হার দিয়ে টুর্নামেন্ট শুরু করেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তবে ঘরে ফিরেই জয়ে ফিরেছে। চিন্নাস্বামীতে প্রথম হোম ম্যাচে পঞ্জাব কিংসকে রুদ্ধশ্বাস ম্যাচে হারিয়েছে আরসিবি। এ বার নজরে কেকেআর ম্যাচ। দু-দলের লড়াইয়ের পাশাপাশি বিশেষ আকর্ষণ রিঙ্কু সিং বনাম যশ দয়াল।

গত আইপিএল থেকে এই আইপিএল। কেকেআর ব্যাটার রিঙ্কু সিংয়ের জীবন অনেক দিক থেকে বদলে গিয়েছে। গত মরসুমের আগে অবধি কেকেআর টিমেও নিয়মিত ছিলেন না রিঙ্কু। হাতে গোনা কিছু ম্যাচে সুযোগ পেয়েছিলেন। অনেক ম্যাচে নামতে স্রেফ পরিবর্ত ফিল্ডার হিসেবে। তাতেও অবশ্য জান লড়িয়ে দিতেন। আর গত আইপিএলে রিঙ্কু হয়ে ওঠেন নায়ক। গুজরাট টাইটান্সের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ। সকলেই যখন ধরে নিয়েছেন, আরও হার অপেক্ষা করছে কেকেআরের জন্য, যোদ্ধার মতোই লড়াই রিঙ্কুর।

কথায় আছে, কারও পৌষ মাস, কারও সর্বনাশ। খেলাতেও সেটা হয়। গুজরাট টাইটান্সের বিরুদ্ধে সেই ম্যাচে শেষ ওভারে টানা পাঁচটি ছয় মেরে জিতিয়ে নায়ক হয়েছিলেন রিঙ্কু সিং। আইপিএলে অনবদ্য পারফরম্যান্সের পুরস্কার পেয়েছিলেন দ্রুতই। জাতীয় দলে সুযোগ আসে রিঙ্কুর। একের পর এক নজরকাড়া পারফরম্যান্স। বোর্ডের বার্ষিক চুক্তিতেও অন্তর্ভূক্ত করা হয়েছে রিঙ্কু সিংকে। সব কিছু ঠিক থাকলে টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডেও জায়গা হবে রিঙ্কুর।

সেই ম্যাচে রিঙ্কুর কেরিয়ারে যেমন টার্নিং পয়েন্ট ছিল, আরও একজনেরও। শেষ ওভারে পাঁচ ছক্কা খাওয়া যশ দয়ালের। কেরিয়ারের শুরুতে অনেক কিছু শেখার থাকে। যশ দয়াল সেই এক ধাক্কায় শিখেছিলেন, ঘুরে দাঁড়ানোর জন্য লড়াই করতে হবে। শুক্রবার আরও একবার মুখোমুখি রিঙ্কু সিং ও যশ দয়াল। রিঙ্কু কেকেআরেই রয়েছেন। গুজরাট টাইটান্স রিটেইন করেনি যশ দয়ালকে। নিলামে তাঁকে নিয়েছে আরসিবি। এখনও অবধি পারফরম্যান্সে ভরসা দিয়েছেন এই বাঁ হাতি পেসার। রিঙ্কু বনাম যশ, এই দ্বৈরথেও নজর থাকবে।