India vs Bangladesh: মেহেদি হাসানকে ‘কুলদীপ’ বানিয়ে ছাড়লেন ঋষভ পন্থ, চিপকে এ কী কাণ্ড!

Rishabh Pant-Mehidy Hasan Miraz: চিপকে প্রথম টেস্টের দ্বিতীয় দিন ঋষভ পন্থ (Rishabh Pant) তাঁকে ব্যাটিং করার সময় অত্যন্ত বিরক্ত করেছিলেন। বলা চলে ঋষভ চিপকে মেহেদিকে ভারতের কুলদীপ যাদব বানিয়ে ছাড়লেন। কিন্তু কী ভাবে?

India vs Bangladesh: মেহেদি হাসানকে 'কুলদীপ' বানিয়ে ছাড়লেন ঋষভ পন্থ, চিপকে এ কী কাণ্ড!
India vs Bangladesh: মেহেদি হাসানকে 'কুলদীপ' বানিয়ে ছাড়লেন ঋষভ পন্থ, চিপকে এ কী কাণ্ড!Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 20, 2024 | 6:54 PM

কলকাতা: চিপক টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষ হয়েছে। অ্যাডভান্টেজে রয়েছে টিম ইন্ডিয়া। ভারতের বোলিং বিভাগের সামনে যে বাংলাদেশের ক্রিকেটারদের হাল খারাপ হবে, তা নিয়ে সিরিজ শুরু হওয়ার আগে ক্রিকেট মহলে আলোচনা হচ্ছিল। আর এ বার সেটা মাঠেও দেখা গেল। প্রথম দিনের মতোই দ্বিতীয় দিনেও পেসাররা পিচ থেকে সুবিধে পেয়েছেন। সব মিলিয়ে আজ, শুক্রবার মোট ১৭টি উইকেট পড়েছে। তা অবশ্য শুধু পিচ, বোলারদের জন্যই নয়। কিছু ক্রিকেটারদের যেমন- সাকিব আল হাসান, লিটন দাসদের শট সিলেকশনে সমস্যা ছিল। বিরাট কোহলি যেমন রিভিউ না নিয়ে উইকেট দিয়ে বসলেন। এই সবের মাঝেই মেহেদি হাসান মিরাজ (Mehidy Hasan Miraz) কিন্তু নট আউট থেকে মাঠ ছেড়েছেন। তাঁর কথা বিশেষ করে উল্লেখ করার কারণ? যথেষ্ট কারণ রয়েছে। আসলে ঋষভ পন্থ (Rishabh Pant) তাঁকে ব্যাটিং করার সময় অত্যন্ত বিরক্ত করেছিলেন। বলা চলে ঋষভ চিপকে মেহেদিকে ভারতের কুলদীপ যাদব বানিয়ে ছাড়লেন। কিন্তু কী ভাবে?

বাংলাদেশের প্রথম ইনিংসের শেষের দিকে মেহেদি হাসান মিরাজের সঙ্গে খুনসুটিতে মেতে ওঠেন ঋষভ পন্থ। নাহিদ রানা ও মেহেদি যখন ব্যাটিং করছিলেন, সেই সময় মেহেদি চাইছিলেন নিজের কাছে স্ট্রাইক রাখতে। ঠিক তখন রবিচন্দ্রন অশ্বিনের একটা ডেলিভারির পর ঋষভ বাংলাদেশের ক্রিকেটার মেহেদিকে বলেন, ‘তোমার এটা মারা উচিত ছিল।’ শুধু তাই নয়। মিরাজকে ক্রমাগত উইকেটের পিছন থেকে পন্থ স্লেজিং করতে থাকেন পন্থ। কিছুদিন আগে দলীপ ট্রফিতে খেলার সময় কুলদীপ যখন ব্যাটিং করছিলেন, তখন উইকেটের পিছন থেকে তাঁকে অনেক কিছু বলে স্লেজিং করছিলেন পন্থ। ঠিক একই জিনিস এ বার করলেন মিরাজের সঙ্গে। অবশ্য পন্থের স্লেজিং সামলে মিরাজ দলের হয়ে খানিক রান স্কোরবোর্ডে জুড়ে দেন। ২৭ রানে অপরাজিত থাকেন তিনি।

এই খবরটিও পড়ুন

আসলে মিরাজের সঙ্গে ২০১৬ থেকে সম্পর্ক পন্থের। সেই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলেছিলেন তাঁরা একসঙ্গে। ঈশান, খলিল, পন্থ একই ব্যাচের ক্রিকেটার। তাঁদের একটা আলাদা বন্ডিং রয়েছে। পরবর্তীতে প্রতিপক্ষ হিসেবে টি-২০, ওডিআই ও টেস্ট সব ফর্ম্যাটেই খেলেছেন তাঁরা। ফলে একটা বন্ধুত্ব তৈরি হয় তাঁদের। সেখান থেকেই খুনসুটিতে মাঝে মাঝে মাতেন তাঁরা। আর এমনিতে পন্থ বরাবর হাসিখুশি ও খোশমেজাজে থাকেন। ২২ গজেও তাঁকে একই মেজাজে দেখা যায়।