Shubman Gill: মাঠে নামলেই শুভমন গিলের সেঞ্চুরি পাকা, কারণ জানলেই মন খুশি হবে GT ভক্তদের

IPL 2024: চলতি আইপিএলে দিল্লি ও গুজরাট দুটো টিমই যে সুবিধাজনক জায়গায় রয়েছে, তেমনটা বলা যায় না। কারণ, এখনও অবধি ২টো টিমই ৮টি করে ম্যাচ খেলেছে। তাতে পয়েন্ট টেবলের ছয়ে রয়েছে গুজরাট আর আটে রয়েছে দিল্লি। এই পরিস্থিতিতে আজকের ম্যাচ দুটো দলের জন্যই গুরুত্বপূর্ণ।

Shubman Gill: মাঠে নামলেই শুভমন গিলের সেঞ্চুরি পাকা, কারণ জানলেই মন খুশি হবে GT ভক্তদের
মাঠে নামলেই শুভমন গিলের সেঞ্চুরি পাকা, কারণ জানলেই মন খুশি হবে GT ভক্তদেরImage Credit source: Gujarat Titans
Follow Us:
| Updated on: Apr 24, 2024 | 2:10 PM

কলকাতা: শুভমন গিল এ বারের আইপিএলের সবচেয়ে কম বয়সী অধিনায়ক। যে কারণে তাঁর দিকে স্বাভাবিকভাবেই বিশেষ নজর রয়েছে ক্রিকেট প্রেমীদের। আজ বুধবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে রয়েছে গুজরাট টাইটান্সের ম্যাচ। প্রতিপক্ষ ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস। চলতি আইপিএলে দিল্লি ও গুজরাট দুটো টিমই যে সুবিধাজনক জায়গায় রয়েছে, তেমনটা বলা যায় না। কারণ, এখনও অবধি ২টো টিমই ৮টি করে ম্যাচ খেলেছে। তাতে পয়েন্ট টেবলের ছয়ে রয়েছে গুজরাট আর আটে রয়েছে দিল্লি। এই পরিস্থিতিতে আজকের ম্যাচ দুটো দলের জন্যই গুরুত্বপূর্ণ। আজ অবশ্য শুভমন গিল (Shubman Gill) মাঠে নামলেই তাঁর সেঞ্চুরি নিশ্চিত। কী অবাক হচ্ছেন? এমনটাও কী করে সম্ভব ভাবছেন?

আসলে আজ শুভমন গিল তাঁর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ কেরিয়ারের ১০০তম ম্যাচ খেলতে চলেছেন। ১৭তম আইপিএলের সর্বকনিষ্ঠ ক্যাপ্টেন হিসেবে শুভমন গিলের এই মাইলস্টোন ম্যাচের আগে মন খুশি গুজরাট টাইটান্সের ভক্তদের। ২০১৮ সাল থেকে আইপিএলে খেলছেন পঞ্জাবের ছেলে শুভমন গিল। চলতি মরসুমে ৮ ম্যাচে তিনি করেছেন ২৯৮ রান। আইপিএলে ৯৯টি ম্যাচে শুভমন করেছেন ৩০৮৮ রান। সেখানে রয়েছে ৩টি সেঞ্চুরি এবং ২০টি হাফসেঞ্চুরি। এ বার দেখার ১০০তম আইপিএল ম্যাচে শুভমন কেমন পারফর্ম করেন।

শুভমন গিল ২০২৩ সালের আইপিএলে অরেঞ্জ ক্যাপ জিতেছিলেন। সে বার তিনি ৮৯০ রান করেছিলেন। মোট ৩টি সেঞ্চুরি করেছিলেন গত বারের আইপিএলে। গুজরাট শিবিরে আসার আগে ২০১৮-২০২১ সাল অবধি শুভমন গিল কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএলে খেলতেন। তিনি ২০২০ সালের আইপিএলে কেকেআরের হয়ে সর্বাধিক রান (৪০৪০) করেছিলেন। ২০২১ সালের আইপিএলে শুভমন নাইট জার্সিতে করেছিলেন ৪৭৮ রান। কিন্তু ২০২১ সালের আইপিএলের পর শুভমনকে রিটেইন করে রাখেনি নাইট শিবির।