দ্রাবিড়কে কোচ করা নিয়ে মজার তথ্য সৌরভের

Sourav Ganguly on Rahul Dravid: শাস্ত্রী কোচের পদ ছাড়ার সিদ্ধান্ত জানানোর পর রাহুলকে রাজি করানোর দায়িত্ব গিয়ে পড়ে পুরনো বন্ধু সৌরভের উপর। সৌরভই তাঁকে শেষ পর্যন্ত কোচের পদের জন্য আবেদন করাতে রাজি করান।

দ্রাবিড়কে কোচ করা নিয়ে মজার তথ্য সৌরভের
দ্রাবিড়কে কোচ করা নিয়ে মজার তথ্য সৌরভের (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2021 | 4:19 PM

শারজা: রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid) ভারতীয় টিমের কোচ করার ব্যাপারে উদ্যোগী হয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)? এর পিছনে গল্প যাই হোক না কেন, সৌরভ দারুণ মজা করেছেন ব্যাপারটা নিয়ে। রাহুলের ছেলে একদিন ফোন করেছিল সৌরভকে। তার বাবা যে অত্যন্ত কড়া, তা জানিয়েছিল বোর্ড প্রেসিডেন্টকে। তার পরই দ্রাবিড়কে কোচ করা হয় ভারতীয় টিমের!

শারজায় ৪০তম আন্তর্জাতিক বইমেলার এক অনুষ্ঠানে হাজির ছিলেন সৌরভ। সেখানেই তিনি হাসতে হাসতে বলেছেন, ‘আমি রাহুলের ছেলের কাছ থেকে ফোন পেয়েছিলাম। ও বলেছিল, ওর বাবা খুব কড়া ধাতের। ও চায় যে ওর বাবা যেন বাড়ি থেকে দূরে থাকে। তার পরই আমি রাহুলকে ফোন করি বলি, জাতীয় টিমের কোচ হওয়ার সময় এসেছে।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই কোচের পদ ছাড়তে চলেছেন রবি শাস্ত্রী, তা বলে দিয়েছিলেন। সেই মতো নতুন কোচ খুঁজতে নেমে পড়েছিল বোর্ড। অনেক দিন আগে থেকেই রাহুল দ্রাবিড়কে কোচ করার ব্যাপারে আগ্রহ দেখিয়েছে বিসিসিআই (BCCI)। কিন্তু বারবার জানিয়েছিলেন, তিনি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির কোচ হিসেবে খুশি। ভারতীয় ক্রিকেটের জন্য নতুন প্রজন্মকে তুলে আনতে চান। কিন্তু শাস্ত্রী কোচের পদ ছাড়ার সিদ্ধান্ত জানানোর পর রাহুলকে রাজি করানোর দায়িত্ব গিয়ে পড়ে পুরনো বন্ধু সৌরভের উপর। সৌরভই তাঁকে শেষ পর্যন্ত কোচের পদের জন্য আবেদন করাতে রাজি করান। আপাতত ২ বছরের জন্য বিরাট কোহলি-রোহিত শর্মাদের কোচ হিসেবে দেখা যাবে রাহুলকে।

সৌরভ বলেছেন, ‘আমরা একই সময় একই সঙ্গে বড় হয়েছি। জীবনের অধিকাংশ সময় একসঙ্গে খেলেই কাটিয়েছি। আমাদের মতো কারও পক্ষে ওকে এটা বোঝানো সহজ ছিল যে, ভারতীয় টিম কোচ হিসেবে ওকে চাইছে।

আরও পড়ুন: T20 World Cup 2021: বিশ্বকাপের সেরা টিমে নেই ভারতের কেউ, ক্যাপ্টেন বাবর

আরও পড়ুন: T20 World Cup 2021: সানরাইজার্স হায়দরাবাদকে খোঁচা দিয়ে ওয়ার্নারের স্ত্রীর টুইট

আরও পড়ুন: Sachin Tendulkar: ৩২ বছর আগে আজকের দিনে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল সচিন তেন্ডুলকরের