Rohit Sharma: চায়ের কাপে আলোচনার ঝড়… রোহিত জল্পনা মেটালেন KKR সিইও ভেঙ্কি

IPL 2024, KKR-MI: ভেঙ্কি যা বলেছেন, তা কি যুক্তি হিসেবে ধরা যেতে পারে? হ্যাঁ এবং না, উত্তর দুটোই হতে পারে। প্রথমত, এ বারের আইপিলে কেকেআর দারুণ পারফর্ম করছে। প্রথম টিম হিসেবে পৌঁছে গিয়েছে প্লে-অফে। গৌতম গম্ভীরে অনেক দিন পর ফিরেছেন টিমে। তাঁর ছোঁয়াতেই বদলে গিয়েছে বেগুনি জার্সি। সেই সঙ্গে ক্যাপ্টেন শ্রেয়স চোট এবং বিতর্ক পার করে সাফল্য পাচ্ছেন।

Rohit Sharma: চায়ের কাপে আলোচনার ঝড়... রোহিত জল্পনা মেটালেন KKR সিইও ভেঙ্কি
Image Credit source: ScreenGrab
Follow Us:
| Edited By: | Updated on: May 17, 2024 | 2:45 PM

কলকাতা: মুম্বই ইন্ডিয়ান্স ছাড়ছেনই, এমন চর্চা থিতিয়ে এসেছে। যার অর্থ হল, ধরেই নেওয়া হয়েছে, তাঁকে আগামী মরসুমে পাঁচবারের চ্যাম্পিয়ন টিম ছেড়ে নতুন কোনও জার্সি তুলে নেবেন গায়ে। কোন টিম? ঠিক এখানেই আলোচনার গতিমুখ বদলা যাচ্ছে মাঝে সাঝেই। ক’দিন আগেও চেন্নাই সুপার কিংসই তাঁর ভবিষ্যৎ বলে ধরে নেওয়া হয়েছিল। এখন সেই তিনিই নাকি নাইটদের দলে নাম লেখাতে চলেছেন, এমনও বলা শুরু হয়ে গিয়েছে। গত সপ্তাহেই ইডেনে খেলে গিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। তখন কেকেআরের ব্যাটিং কোচ অভিষেক নায়ারের সঙ্গে দীর্ঘ আলোচনা করতে দেখা গিয়েছে রোহিত শর্মাকে। তার পর থেকেই বলা শুরু হয়ে গিয়েছে, রোহিতই হতে চলেছে আগামী মরসুমে কেকেআরের নতুন ক্যাপ্টেন? এই দাবি কতটা সত্যি? কেকেআরের সিইও ভেঙ্কি মায়সোর নীরবতা ভাঙলেন। কী বললেন তিনি?

একটি জনপ্রিয় ইউটিউব চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে ভেঙ্কি বলেছেন, ‘চায়ের কাচে আলোচনার ঝড় হয়ে উঠেছে এই বিষয়টা। অভিষেক আর রোহিত পুরনো বন্ধু। যেখানেই দেখা হোক ওরা আড্ডা দেয়। নানা বিষয় নিয়ে আলোচনা করে। এ ছাড়া আর কিছু নয়। লোকের কিন্তু অনেক সময় রয়েছে এ সব নিয়ে আলোচনা করার।’

ভেঙ্কি যা বলেছেন, তা কি যুক্তি হিসেবে ধরা যেতে পারে? হ্যাঁ এবং না, উত্তর দুটোই হতে পারে। প্রথমত, এ বারের আইপিলে কেকেআর দারুণ পারফর্ম করছে। প্রথম টিম হিসেবে পৌঁছে গিয়েছে প্লে-অফে। গৌতম গম্ভীরে অনেক দিন পর ফিরেছেন টিমে। তাঁর ছোঁয়াতেই বদলে গিয়েছে বেগুনি জার্সি। সেই সঙ্গে ক্যাপ্টেন শ্রেয়স চোট এবং বিতর্ক পার করে সাফল্য পাচ্ছেন। টিমকেও সাফল্য দিচ্ছেন। সে দিক থেকে দেখলে সফল ক্যাপ্টেনকে সরিয়ে কেকেআরের নেতৃত্বভার রোহিতের হাতে তুলে দেওয়ার যুক্তি খুঁজে পাচ্ছেন না কেউই।

আবার উল্টো যুক্তিও কাজ করছে। রোহিত ভারতের ক্যাপ্টেন। এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর তিনি হয়তো শুধু টেস্টই খেলবেন। ৩৭ বছরের রোহিতকে নেওয়া মানে পিছনের দিকে হাঁটা। তবু তাঁর মতো অভিজ্ঞ প্লেয়ার যদি ক্যাপ্টেন হিসেবে টিমের সঙ্গে থাকেন, কেকেআর সার্ভিস পাবে। ঠিক যেমন মহেন্দ্র সিং ধোনি দিয়ে থাকেন। কোথাকার জল কোথায় গড়ায়, তা দেখার জন্য় মুখিয়ে রয়েছে ভারতীয় ক্রিকেট মহল।