অভিষেকেই উইকেট সচিন পুত্রের

Sanghamitra Chakraborty

Sanghamitra Chakraborty |

Updated on: Jan 15, 2021 | 4:35 PM

যে হরিয়ানার বিরুদ্ধে সচিন তেন্ডুলকর খেলেছিলেন ঘরোয়া ক্রিকেটে তাঁর শেষ ম্যাচ, সেই হরিয়ানার বিরুদ্ধেই অভিষেক হল তাঁর ছেলে অর্জুনের!

অভিষেকেই উইকেট সচিন পুত্রের
সৌজন্যে-টুইটার

মুম্বই: এক আশ্চর্য সমাপতন দেখল ভারতীয় ক্রিকেট। যে হরিয়ানার বিরুদ্ধে সচিন তেন্ডুলকর খেলেছিলেন ঘরোয়া ক্রিকেটে তাঁর শেষ ম্যাচ, সেই হরিয়ানার বিরুদ্ধেই অভিষেক হল তাঁর ছেলে অর্জুনের (Arjun Tendulkar)! প্রথম ম্যাচে নিরাশও করলেন না। হরিয়ানার বিরুদ্ধে ৩ ওভার বল করে ১টা উইকেটও নিয়েছেন বাঁ হাতি পেসার। তবে তার জন্য খরচ করেছেন ৩৪ রানও। আর ১১ নম্বরে ব্যাট করতে নেমে ০ রানে নট আউট থেকে যান। অবশ্য অর্জুনের অভিষেক ম্যাচে টিম জয় পেল না।

ঘরোয়া ক্রিকেটে মুম্বই বরাবরই অত্যন্ত কঠিন প্রতিপক্ষ। কিন্তু এ বার তার ধারেকাছে নেই। মুস্তাক আলি ট্রফির (Syed Mushtaq Ali Trophy) গ্রুপ লিগের প্রথম তিনটে ম্যাচেই হারতে হল তাদের। ব্য়াটসম্যানরা রান পেলেও বোলাররা কার্যত কিছু করতে পারছেন না। যে কারণে অর্জুনের অভিষেক হল এ দিন। হরিয়ানার বিরুদ্ধে আগে ব্যাট করে ১৯.৩ ওভারে ১৪৩ তোলে মুম্বই। যশস্বী জয়সওয়াল (৩৫) ও অথর্ব আনকোলেকর (৩৭) ছাড়া কার্যত কেউ রান পাননি। জবাবে হরিয়ানা ১৭.৪ ওভারে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। হিমাংশু রানার নট আউট ৭৫ ও শিবম চৌহানের নট আউট ৪৩-এর সুবাদে।

আরও পড়ুন: অভিষেকের বিরল নজির নটরাজনের

টিমে জায়গা পেয়েছিলেন আগেই। এ বার মুম্বইয়ের সিনিয়র টিমের হয়ে খেলতে নামা সচিন পুত্রের দিকেই নজর ছিল সবার। মুম্বইয়ের হয়ে বয়সভিত্তিক নানা টুর্নামেন্ট খেলেছেন। খেলেছেন অনূর্ধ্ব ১৯ ভারতীয় টিমেও। ২১ বছরের অর্জুনের অপেক্ষায় ছিলেন সিনিয়র টিমে অভিষেকের জন্য। বাঁ হাতি পেসার প্রথম স্পেলে ২ ওভার বল করেছিলেন। তখনই তুলে নেন ওপেনার চৈতন্য বিষ্ণোইকে। পরে আরও এক ওভার বল করেছেন। তবে ওভার প্রতি গড়ে ১১ রানেরও বেশি দিয়েছেন অর্জুন।

আরও পড়ুন: লাবুসেনের সেঞ্চুরিতে চাপ কাটাল অস্ট্রেলিয়া

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla