Mohun Bagan: মোহনবাগানের ক্রিকেট দলের জার্সির ডিজাইনে লখনউ সুপার জায়ান্টসের লোগো? বিতর্ক তুঙ্গে

জেসি মুখার্জি ট্রফিতে এরিয়ানের বিরুদ্ধে খেলতে নেমেছিল মোহনবাগান ক্রিকেট দল। তবে আশ্চর্যের বিষয় মোহনবাগানের জার্সির ডিজাইনে যা দেখা গেল তা নিয়ে বিতর্ক তৈরি হতেই পারে।

Mohun Bagan: মোহনবাগানের ক্রিকেট দলের জার্সির ডিজাইনে লখনউ সুপার জায়ান্টসের লোগো? বিতর্ক তুঙ্গে
Mohun Bagan: মোহনবাগানের ক্রিকেট দলের জার্সির ডিজাইনে লখনউ সুপার জায়ান্টসের লোগো? বিতর্ক তুঙ্গে
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2022 | 11:08 PM

কৌস্তভ গঙ্গোপাধ্যায়

বিতর্ক এবার আরও মাথাচাড়া দিল। এটিকের সঙ্গে মোহনবাগান ফুটবল দলের সংযুক্তিকরণের পর থেকেই একদল জনতা বিক্ষোভে ফেটে পড়ে। সোশ্যাল নেটওয়ার্ক থেকে মোহনবাগান মাঠ কিংবা যুবভারতী, বিতর্কের রেশ ছড়ায় সর্বত্র। মোহনবাগানের (Mohun Bagan) নতুন কমিটি গঠিত হওয়ার পরই নয়া সচিব দেবাশিস দত্ত আশ্বাস দিয়েছিলেন, মোহনবাগানের নামের আগে থেকে এটিকের নাম মুছতে তাঁরা সঞ্জীব গোয়েঙ্কার সঙ্গে কথাও বলবেন। কিছুটা আশ্বস্ত হয়েছিল মোহন জনতা। কিন্তু বিতর্ক এ বার আরও মাথাচাড়া দিল। যা দেখার পর মোহনবাগান সমর্থকরা আরো ক্ষুব্ধ হয়ে যেতে পারেন।

জেসি মুখার্জি ট্রফিতে এরিয়ানের বিরুদ্ধে খেলতে নেমেছিল মোহনবাগান ক্রিকেট দল। তবে আশ্চর্যের বিষয় মোহনবাগানের জার্সির ডিজাইনে যা দেখা গেল তা নিয়ে বিতর্ক তৈরি হতেই পারে। মোহনবাগান ক্রিকেট দলের জার্সিতে দেখা গেল লখনউ সুপার জায়ান্টসের (Lucknow Super Giants) আদলে লোগো। জার্সির একেবারে মাঝখানে দেখা গেল সেই ডিজাইন। আলাদা বলতে শুধু রং। লখনউ সুপার জায়ান্টসের লোগোর রংয়ের সঙ্গেই শুধু তফাৎ। বাকিটা প্রায় একই। লখনউ সুপার জায়ান্টসের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা। ২ বছর আগে মোহনবাগানের ফুটবল দলের সঙ্গে সংযুক্তিকরণ হয় এটিকের। ফুটবল রাইটস বাদে বাকি ক্রীড়া স্বত্ব মোহনবাগানের হাতেই। এই জার্সি দেখার পর সোশ্যাল মিডিয়ায় বাগান সমর্থকদের একাংশ সরব হয়েছেন।

মোহনবাগান সচিব দেবাশিস দত্ত টিভি নাইন বাংলাকে এই প্রসঙ্গে বলেন, ‘এই জার্সিটা গত বছরের। আজই শুধুমাত্র ওরা এই জার্সিটা পরে মাঠে নেমেছিল। জার্সিটা কবে তৈরি হয়েছিল আমি জানিনা। খোঁজ নিয়েছি। ওই জার্সিটাকে স্ক্র্যাপ করে দেওয়া হয়েছে।’ মোহনবাগানের ক্রিকেট সচিব মহেশ টেকরিওয়াল হলেও, এখনও সব দেখভাল করেন কার্যকরী কমিটির সদস্য সম্রাট ভৌমিক। তাঁকে ফোনে পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত বছর লখনউ সুপার জায়ান্টসের আবির্ভাব হয়নি। এ বারই লখনউয়ের দল কেনেন সঞ্জীব গোয়েঙ্কা। মোহনবাগানের জার্সির এই ডিজাইনের সঙ্গে অবশ্য মোহনবাগান ক্লাবের লোগো ছিল এই জার্সিতে। তবে এই ডিজাইনের জার্সি বরং বিতর্ক আরোও বাড়িয়ে দিল।