Cooch Behar Trophy: বাংলার ৯ ক্রিকেটার আক্রান্ত, স্থগিত কোচবিহার ট্রফি

পুনেতে মঙ্গলবার থেকে অনূর্ধ্ব ১৯ সর্বভারতীয় ক্রিকেট টুর্নামেন্টের নকআউট শুরু হওয়ার কথা। কোয়ার্টার ফাইনালে বাংলার খেলা ছিল হরিয়ানার সঙ্গে। কিন্তু তার আগে বাংলার পুরো শিবির কার্যত বিপর্যস্ত। ক্রিকেটারদের পাশাপাশি কোচিং স্টাফদেরও কেউ কেউ আক্রান্ত। তাই পুরো টুর্নামেন্টই স্থগিত রাখার সিদ্ধান্ত নিল বিসিসিআই (BCCI)।

Cooch Behar Trophy: বাংলার ৯ ক্রিকেটার আক্রান্ত, স্থগিত কোচবিহার ট্রফি
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 10, 2022 | 3:35 PM

কলকাতা: বাংলার ৯ ক্রিকেটার সংক্রমিত। করোনার (COVID 19) ধাক্কায় এ বার স্থগিত কোচবিহার ট্রফি (Cooch Behar Trophy)। পুনেতে মঙ্গলবার থেকে অনূর্ধ্ব ১৯ সর্বভারতীয় ক্রিকেট টুর্নামেন্টের নকআউট শুরু হওয়ার কথা। কোয়ার্টার ফাইনালে বাংলার খেলা ছিল হরিয়ানার সঙ্গে। কিন্তু তার আগে বাংলার পুরো শিবির কার্যত বিপর্যস্ত। ক্রিকেটারদের পাশাপাশি কোচিং স্টাফদেরও কেউ কেউ আক্রান্ত। তাই পুরো টুর্নামেন্টই স্থগিত রাখার সিদ্ধান্ত নিল বিসিসিআই (BCCI)। সুস্থ ক্রিকেটারদের নিয়ে কলকাতা ফিরে আসছেন কোচ দেবাং গান্ধী।

রাজ্য ক্রিকেট সংস্থার প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া বলেন, ‘টিমের বেশ কিছু ক্রিকেটার করোনা আক্রান্ত। একজন কোচিং স্টাফও। পরিস্থিতি অত্যন্ত জটিল। টিমের যারা সংক্রমিত, তারা পুনেতে আইসোলেশনে রয়েছে। যারা সুস্থ, তারা ফিরে আসছে।’

বোর্ডের তরফে এক বিবৃতিতে সচিব জয় শাহ বলেছেন, ‘সংক্রমণের হার যে ভাবে বাড়ছে, কোচবিহার ট্রফি বন্ধ রাখা ছাড়া আর কোনও রাস্তা নেই। ২০টা মাঠে গ্রুপ লিগের ৯৩টা ম্যাচ সাফল্যের সঙ্গে আয়োজন করা গিয়েছে। পুনেতে মঙ্গলবার থেকে নকআউট পর্যায় শুরু হওয়ার কথা। কিন্তু করোনা ঢুকে পড়েছে কোচবিহার ট্রফিতে। যে কারণে আমরা বাধ্য হচ্ছি টুর্নামেন্ট বাতিল করতে। পরিস্থিত নিয়ন্ত্রণে এলে আবার টুর্নামেন্ট শুরু হবে।’

করোনার কারণে অনেক আগেই রঞ্জি ট্রফি, সিকে নাইডু ট্রফি, মেয়েদের সিনিয়র টি-টোয়েন্টি টুর্নামেন্ট বাতিল ঘোষণা করা হয়েছিল। করোনায় ওই সময় সবচেয়ে বেশি সংক্রমিত ছিলেন বাংলার ক্রিকেটাররা। মুম্বই, হরিয়ানা সহ আরও কিছু রাজ্যের ক্রিকেটাররা আক্রান্ত হয়েছিলেন।

আরও পড়ুন: ASHES : অবশেষে অ্যাসেজে ড্রয়ের মুখ দেখল ইংল্যান্ড, সিরিজ এখন ৩-০