Venkatesh Iyer: ফোকাস জাতীয় দলে ফেরা, কাউন্টিতে কেকেআরের অলরাউন্ডার ভেঙ্কটেশ আইয়ার

দিন চারেক আগেই তুরস্ক থেকে নিজের বেশ কয়েকটি ছবি ইন্সটাগ্রামে শেয়ার করেছিলেন ভেঙ্কটেশ। এ বার কেকেআরের অলরাউন্ডারের ভ্যাকেশন মোড শেষ হওয়ার পালা। আবার ব্যাট-বল নিয়ে মাঠে নেমে পড়বেন ভেঙ্কি।

Venkatesh Iyer: ফোকাস জাতীয় দলে ফেরা, কাউন্টিতে কেকেআরের অলরাউন্ডার ভেঙ্কটেশ আইয়ার
Venkatesh Iyer: ফোকাস জাতীয় দলে ফেরা, কাউন্টিতে কেকেআরের অলরাউন্ডার ভেঙ্কটেশ আইয়ার
Follow Us:
| Updated on: Jul 26, 2024 | 7:09 PM

কলকাতা: কেকেআরের হয়ে এ বছর আইপিএল (IPL) চ্যাম্পিয়ন হয়েছেন ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer)। তারপর দীর্ঘ দিন ২২ গজ থেকে দূরে রয়েছেন নাইট তারকা। দিন চারেক আগেই তুরস্ক থেকে নিজের বেশ কয়েকটি ছবি ইন্সটাগ্রামে শেয়ার করেছিলেন ভেঙ্কটেশ। এ বার কেকেআরের অলরাউন্ডারের ভ্যাকেশন মোড শেষ হওয়ার পালা। আবার ব্যাট-বল নিয়ে মাঠে নেমে পড়বেন ভেঙ্কি। ভারতীয় ক্রিকেটের ঘরোয়া মরসুম এখনও শুরু হয়নি। তার আগেই মাঠে নেমে পড়ছেন ভেঙ্কটেশ। ইংল্যান্ডে কাউন্টি খেলতে যাচ্ছেন তিনি। যোগ দিলেন কোন টিমে?

ভেঙ্কটেশ আইয়ার জাতীয় দলে দীর্ঘদিন খেলার সুযোগ পাননি। ভারতের হয়ে শেষ বার ভেঙ্কটেশ ওডিআইতে খেলেছিলেন ২০২২ সালের ২১ জানুয়ারি এবং টি-২০-তে শেষ বার তিনি ভারতের হয়ে খেলেছিলেন ২০২২ সালের ২৭ ফেব্রুয়ারি। এ বার নাইট তারকার লক্ষ্য জাতীয় দলে ফেরা। মধ্যপ্রদেশের অলরাউন্ডার যোগ দিয়েছেন ল্যাঙ্কাশায়ার টিমে। পাঁচ সপ্তাহের জন্য ল্যাঙ্কাশায়ারে সই করেছেন ভেঙ্কটেশ। তিনি মেট্রো ব্যাঙ্ক ওয়ান ডে কাপ ও অগস্টে হতে চলা ভাইটালিটি কাউন্টি চ্যাম্পিয়নশিপে ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলবেন।

ল্যাঙ্কাশায়ারে যোগ দিয়ে ভেঙ্কটেশ বলেছেন, ‘ইংল্যান্ডে যাওয়ার জন্য মুখিয়ে রয়েছি। কেরিয়ারে প্রথম বার আমি কাউন্টি ক্রিকেটে খেলার সুযোগ পেলাম। ল্যাঙ্কাশায়ার একটা ঐতিহ্যবাহী টিম। এই টিমটা অনেক ভারতীয় ক্রিকেটারকে অতীতে স্বাগত জানিয়েছে। ফারুখ ইঞ্জিনিয়ার, সৌরভ গঙ্গোপাধ্যায়, ভিভিএস লক্ষ্মণদের মতো আমিও এই দলের হয়ে খেলতে চলেছি। সম্প্রতি ওয়াশিংটন সুন্দরও ওল্ড ট্র্যাফোর্ডে এই দলের জার্সিতে খেলেছে।’

নাইট তারকা আরও বলেন, ‘ইংল্যান্ডের পরিবেশে ওয়ান ডে ফর্ম্যাটে এবং প্রথম শ্রেণির ক্রিকেটে আমার দক্ষতা পরীক্ষা করার সুযোগ পাব। যা খেলায় আমাকে আরও সাহায্য করবে। আমি আশা করি দর্শকদের আনন্দিত করতে পারব। এবং ওই টিমের সতীর্থদের টার্গেট পূরণ করতে সাহায্য করতে পারব।’

কাউন্টি ক্রিকেটে খেলার পর এ বছরের সেপ্টেম্বরে হতে চলা দলীপ ট্রফিতে আবার ফিরবেন ভেঙ্কটেশ আইয়ার। ইংল্যান্ডে কাউন্টিতে নাইট তারকা কেমন খেলেন সেদিকে নির্বাচকদের নজর থাকবে। তাঁর দলীপ ট্রফিতে ফেরাও অনেকটা ওই পারফর্ম্যান্সের উপর নির্ভর করবে।